একটি ভাই, আর একজন মেয়ে – ৩


ডুবে ডুবেই তো শালুক খোঁজে পাওয়া যায়না। কিংবা প্রতি মাসেই তো আর বসন্ত থাকে না। মানুষ নিজ আনন্দ খোঁজে পাবার খাতিরে, অনেক অসম্ভব কিছুও করে ফেলে। আমিও করেছি। খোলা আকাশের নীচে, ঝর্ণাকে নগ্ন হবার জন্যে অনুপ্রেরণা যোগিয়েছি। অথচ, বিপদ কখন কোন দিক থেকে আসে কেউ ভাবতেও পারেনা। সেবারও আমাদের জন্যে বোধ হয় অপেক্ষা করছিলো এক দুর্বিসহ মুহুর্ত!
ঝর্ণার সাথে আমার সম্পর্কটা এমনি মধুর হয়ে গড়ে উঠেছে যে, আমিও যেমনি কখন তার উপর রাগ করিনা, ঝর্ণাও কখনো রাগ করে না। ঝর্ণা হঠাৎই বললো, এই তুমিও ন্যাংটু হয়ে যাও। পাহাড়ী পরিবেশে, দুজনে পাহাড়ীদের মতোই সময় কাটিয়ে দিই, কি বলো? খুব রোমান্টিক হবে না ব্যাপারটা!

মানুষের মনের ভেতরকার রং গুলো বিভিন্ন আংগিকে সাজানোর মাঝেই তো রোমান্টিকতা। প্রাকৃতিক এই পরিবেশে, ঝর্ণার নগ্ন দেহের ভাঁজগুলোও অপূর্ব লাগছিলো। আমিও খুব আগ্রহ করেই দেখছিলাম, ঝর্ণার ছোটও নয়, বড়ও নয়, সুঠাম সুদৃশ্য এক জোড়া স্তনের সৌন্দর্য্য। সেই স্তনের ডগায় গাঢ় খয়েরী প্রশস্ত বৃন্ত প্রদেশের রূপ! সাপের মতো ছিপ ছিপে কোমরের নীচে, সুদৃশ্য কালো কুচকুচে এক গুচ্ছ কেশের বাহার। মনে হতে থাকলো, পাহাড়ী এক মানবীরূপী ঝর্ণাধারাই হলো আমার ভালোবাসার ঝর্ণা। আমিও ঝর্ণার কথা মতো নিজ পরনের শার্ট প্যান্ট সব খুলারই উদ্যোগ করছিলাম। ঠিক তখনই আঞ্চলিক ভাষায় গভীর গর্জনপূর্ণ পুরুষালী কন্ঠ ভেসে এলো, এঁডে কি করদ্দে (এখানে কি করছো)? কেলা করদ্দেনা (খেলা করছো নাকি)? এঁডে কেলা করনর জাগা না (এখানে খেলা করার জায়গা নাকি)?
পেছনে তাঁকাতেই যা দেখলাম, তা দেখে কি করবো বুদ্ধিই খোঁজে পেলাম না। মাঝ বয়েসী এক লোক। ডান কাঁধে লাকরীর বোঝা, ডান হাতেই বোঝাটা ঠেকিয়ে রেখেছে কাঁধের উপর। বাম হাতে বিশাল এক দা! ভয়ে ঝর্ণার কি অবস্থা হলো অনুমান করার মতো ছিলো না। তবে আমার নিজ বুকের ভেতর পানি ছিলো না। পালাবো? নাকি জবাব দিহি করবো? আমি ঝর্ণার হাতটা ধরে, পাহাড়ী পথে এলোমেলোভাবেই নীচের দিকে নামার চেষ্টা করছিলাম।

মানুষ চাইলেও বুঝি অনেক কিছু পারেনা। আমরাও পারলাম না। লোকটা লাকড়ীর বোঝা মাটিতে ছুড়ে ফেলে, দা টা হাতে নিয়েই আমাদের দিকে ছুটে আসতে থাকলো। গায়ে আমার কম শক্তি নেই যে দৌঁড়ে পালাবো, কিন্তু ছিপ ছিপে ছোট্ট দেহের ঝর্ণার গায়ে এত শক্তি কোথায়? ছায়াছবির দৃশ্য হলে হয়তো, দৈব কোন শক্তিতে উদ্ধার পাওয়া যেতো। তেমন দৈব শক্তির প্রার্থনা মনে মনে করলেও, বাস্তবায়ন হলো না। লোকটা খপ করেই ঝর্ণার একটি হাত ধরে ফেললো। নিজ হাতে টান পেয়ে ঘুরে দাঁড়াতেই দেখলাম, লোকটি দা দেখিয়ে আমাকে সাবধান করছে, চুদানীর পুয়া, এক ফা আগাবি তো জাগাত মারি ফেলাইয়্যুম (এক পা এগুবি তো, জায়গায় মেরে ফেলবো)!
আমার কলজেটা যেনো হঠাৎই শুকিয়ে গেলো পূর্ণরূপে। তবে, নিরাশ হলাম না। কারন, আত্মরক্ষার জন্যে ঝর্ণা সব সময় সংগে পিস্তল রাখে। এই একটু আগেই, হাফ প্যান্টটা খুলে ফেলাতে, পিস্তলটাও প্যান্টের সাথে রয়ে গেছে। আমি পিস্তলটা কৌশলে কোন রকমে হাতে আনতে পারলেই, ঝর্ণাকে উদ্ধার করতে পারবো, সে আশাতেই ঝর্ণার হাতটা মুক্ত করে দিলাম।

ঝর্ণা তখন পুরুপুরি ন্যাংটু। কামিজটা প্যাচিয়ে কোমরে আটকে আছে ঠিকই, তবে তার সুপুষ্ট স্তন, সুদৃশ্য নিম্নাংগ সবই উন্মুক্ত। লোকটা সেই ঝর্ণাকে নিয়ে সমতল ঘাসময় জায়গাটার দিকেই এগিয়ে যাচ্ছিলো মনের আনন্দে। আমি অতি সন্তর্পণেই, ঝর্ণার খুলে রাখা হাফপ্যান্টটাই খোঁজতে থাকলাম, যার পকেটে একটা পিস্তল থাকার কথা।
ঝর্ণার হাফ প্যান্টটা খোঁজে পেলাম যথাস্থানেই। আশ্চর্য্য, প্যান্টের পকেটে তো কিছুই নেই। আমি পাগলের মতোই এ পকেট, ও পকেট সবই হাতরে হাতরে দেখলাম। এক খানি রুমাল, আর কিছু টাকা ছাড়া অন্য কিছুই খোঁজে পেলাম না। আমার মাথার ভেতরটা হঠাৎই শূণ্য হয়ে গেলো। ওপাশে তাঁকাতেই দেখলাম, লোকটা ঝর্ণাকে সবুজ ঘাষের উপর চিৎ করে শুইয়ে দিয়েছে। ঝর্ণা ভয়ে কাতর হয়ে, চিৎকারও করতে পারছে না।
লোকটার পরনের হাঁটু পর্য্যন্ত ভাঁজ করা জীর্ণ লুংগিটাও খুলে ফেলে পুরুপুরি নগ্ন হয়ে গেলো। অতঃপর ঝর্ণার ছোট্ট নরম দেহটার উপরই ঝাপিয়ে পরার উদ্যোগ করলো।
ছি! ছি! আমার চোখের সামনে, এমন কি করে হয়? মানুষের মাঝে পশু, পশুর মাঝে পাশবিকতা! আর সেই পাশবিকতা আমার ভালোবাসার ঝর্ণার উপরই। আমি দিশেহারা হয়ে এদিক সেদিকই ছুটতে থাকলাম। হঠাৎই চোখে পরলো লোকটারই ফেলে রাখা লাকড়ীর বোঝাটা। বোঝার বাধনটা খুলে, মোটা দেখেই একটা লাকড়ী দু হাতে শক্ত করেই চেপে ধরলাম। তারপর অন্ধের মতোই গায়ের সমস্ত শক্তি দিয়্ই লোকটার পিঠে সপাৎ সপাৎ আঘাত করতে থাকলাম। লোকটা আত্ম রক্ষার জন্যে, ঝর্ণার বুকের উপর থেকে সরে যেতেই, ঝর্ণাকে চিৎকার করেই বললাম, যেভাবে পারো পালাও। আমার কথা ভাববে না।
ঝর্ণা আমার কথা মতোই, উঠে বসলো। অতঃপর, এলোমেলো পা ফেলেই ছুটতে থাকলো পাহাড়ী ঢালে। আমি জীবন বাজী রেখেই, লোকটার গায়ে আঘাতের পর আঘাত করে যেতে থাকলাম। আমি আর কতটা ক্ষণ পারি? আত্ম রক্ষার খাতিরে, একটা মুহুর্তে লোকটাও আমার হাত থেকে লাকড়ীটা কেঁড়ে নিতে চাইলো। আমি প্রাণপণ চেষ্টা করেও পারলাম না। শেষ উপায় পালানো। পাগলের মতোই ছুটতে থাকলাম। লোকটাও নগ্ন দেহেই আমার পেছনে পেছনে ছুটতে থাকলো। সামনেই দেখলাম একটা বড় গাছ। আমি উপায় খোঁজে না পেয়ে, লাফিয়ে সেই গাছেরই একটা ডাল ভেঙে নিলাম। তারপর আবারো অন্ধের মতো, পাতা সহ ডালটা দিয়েই লোকটার উপর এলো মেলো আঘাত করতে থাকলাম। লোকটাও খানিক কাবু হয়ে বললো, আজিয়া ছাড়ি দিলাম (আজকে ছেড়ে দিলাম)। বন জংগলত পীড়ীত করদ্দেনা (বনে জংগলে প্রেম করছো)? তর পীড়ীত বাইর গরি দিইয়ুম (তোর প্রেম বের করে দেবো)।
লোকটা বিদায় হওয়াতে খানিকটা স্বস্তি পেয়ে ঝর্ণাকেই খোঁজতে থাকলাম। এদিক সেদিক এখানে সেখানে খোঁজাখোঁজি করার পাশাপাশি ছোট গলায় ডাকলাম, ঝর্ণা ঝর্ণা!
অথচ, ঝর্ণার কোন হদিস পেলাম না। পাহাড়ী পথের পুরুটা পথেই খোঁজলাম। তবে কি ঝর্ণা লোকালয়েই ফিরে গেছে নাকি? অগত্যা আমি নিজেও লোকালয়ে ফিরে এলাম, নিজ ঘরে। মোবাইলটা টিপে টেলিফোন করলাম। দীর্ঘ একটা সময় টেলিফোনটা বেজে, পুরুষালী কন্ঠই ভেসে আসলো। বললো, আমি ঝর্ণার বাবা বলছি। ঝর্ণা বেড়াতে গেছে। এখনো ফেরেনি। ভুল করে বোধ হয় মোবাইল ফেলে গেছে।
আমার মাথার ভেতরটা আবারো শুন্য হয়ে গেলো। মোবাইলটা অফ করলাম অনিশ্চিত ভাবনা নিয়ে।

আমার হঠাৎই মনে হলো, ঝর্ণা তখন ন্যাংটু ছিলো। কোমরে প্যাচিয়ে থাকা ছোট নিমা ধরনের কামিজটা দিয়ে বক্ষ ঢাকতে পারলেও, নিম্নাংগ ঢাকার মতো কোন উপায় ছিলো না। এমন একটি অবস্থায় লোকালয়ে ফিরে আসার কথা নয়। তবে কি ঝর্ণা পাহাড়ী পরিবেশেই কোথাও লুকিয়ে আছে?
আমি আবারো ছুটতে চাইলাম পাহাড়ের দিকে। হঠাৎই মনে হলো, খালি হাতে গিয়ে কি হবে? ঝর্ণার জন্যে কিছু পোষাকও তো নিয়ে যাওয়া দরকার। মেয়েদের পোষাক আমার ঘরে থাকার কথা না। নিজের শার্ট প্যান্টও খুব কম। সারা ঘর খোঁজে, সাদা রং এর একটা লং নাইট গাউন খোঁজে পেলাম। রাতে ঘুমানোর সময় অনেকেই পরে। খুব শখ করেই পুরনো স্তুপ দোকান থেকে খুব সস্তায় কিনেছিলাম। অথচ, কখনো পরিনি। ব্যাস্ততার মাঝে সব সময় লুংগি পরেই ঘুমিয়ে পরি সব সময়। ঝর্ণার নগ্ন দেহটা ঢাকার জন্যে, এই পোষাকটাই অতি উত্তম। আমি সাদা নাইট গাউনটা ভাঁজ করে হাতে নিয়ে, পুনরায় ছুটতে থাকলাম পাহাড়ের দিকে।
পাহাড়ী এলাকাটায় ঢুকেই, ছোট গলায় ঝর্ণাকে ডেকে ডেকেই এগুতে থাকলাম। থেকে থেকে পাহাড়ী পথের আশে পাশেও উঁকি দিতে থাকলাম। অনেকটা পথ এগিয়েও ঝর্ণার কোন সাড়া শব্দ পেলাম না।
এমন একটি পাহাড়ী এলাকায়, ঝর্ণা দিকহারা হয়ে কোথায় কেমন আছে কে জানে? আবারো কোন পশুর কবলে পরে গেলে কি উপায় হবে? মাথার ভেতরটা আমার এলোমেলোই হতে থাকলো শুধু। এলোমেলো ভাবনা নিয়ে, এলোমেলোভাবেই ছুটাছুটি করতে থাকলাম, আর ডাকতে থাকলাম পাগলের মতোই, ঝর্ণা, ঝর্ণা!
এই পাহাড় ছেড়ে, পার্শ্ববর্তী অন্য পাহাড়টির দিকেও এগিয়ে গেলাম। অথচ, ঝর্ণার কোন সাড়া শব্দ পাচ্ছিলাম না কিছুতেই। পাহাড়ে কাজ করা কিছু লোকজনেরও সম্মুখীন হতে থাকলাম। তারাও বিস্মিত হয়ে নানান প্রশ্নই করতে থাকলো। আমি পাহাড় অভিযান করছি বলেই মিথ্যে চালিয়ে যেতে থাকলাম।
এই পাহাড়টারও চারিদিক ঘুরে, পুনরায় প্রথম পাহাড়টার দিকেই এগিয়ে যাচ্ছিলাম। ধ্বসে পরা লালচে পাহাড়ী গায়ের উপত্যকাটার দিকেই এগুচ্ছিলাম নিরূপায় হয়ে। কিছুদূর এগুতেই চোখে পরলো, ঝর্ণা! ভয়ে জড়ো সড়ো হয়ে বসে আছে, পাহাড়ের গা ঘেষেই। ঝর্ণাকে দেখা মাত্রই আমার মনটা আনন্দে ভরে উঠলো। ক্লান্ত দেহটাতেও পুনরায় প্রচণ্ড শক্তির সঞ্চার ফিরে এলো। আমি প্রায় ছুটতে ছুটতেই ঝর্ণার কাছাকাছি এগিয়ে গেলাম। হাতের গাউনটা ঝর্ণার নগ্ন দেহে জড়িয়ে বললাম, চলো। আর এখানে এক মুহুর্তও নয়।
ঝর্ণা অভিমানী গলাতেই বললো, আর ফিরে গিয়ে হবে? আবারও আমার সব শেষ হয়ে গেলো।
আমি শান্তনা দেবার কথা ভাবলাম না। বরং রাগই করলাম। বললাম, এসব কথা পরে শোনা যাবে। আবার কখন কি বিপদ আসে বলা যায়না। তাড়াতাড়ি চলো। সন্ধ্যার আগেই লোকালয়ে ফিরে যেতে হবে।
ঝর্ণার অলস দেহটা উঠতে চাইলো না। সে অসহায় একটা চেহারা করেই আমার দিকে ফ্যাল ফ্যাল করে তাঁকিয়ে রইলো। ঝর্ণার এমনি অসহায় চেহারা দেখে, রাগই হচ্ছিলো শুধু আমার। বললাম, কি বলছি কানে শুনছো না?
ঝর্ণা বললো, সত্যিই আমার আর ফিরে যেতে ইচ্ছে করছে না। আত্মহত্যা করার জন্যে লাফিয়ে পরতে পরেছিলাম এখানে, তারপরও আমার মৃত্যু হলো না কেনো?

ঝর্ণার কথায় আমার রাগটা আরো বেড়ে গেলো। বললাম, মরতে চাইলেও কেউ মরতে পারেনা। তা ছাড়া, তোমার তো কোন দোষ ছিলো না। একটা দুর্ঘটনা!
ঝর্ণাও খানিকটা উত্তেজিত হয়েই উঠে দাঁড়ালো। গাউনটা গা থেকে সরিয়ে নিয়ে, বক্ষ যুগল উদোম রেখেই চেঁচানো গলায় বলতে থাকলো, দুর্ঘটনা? আমার জীবনেই শুধু বারবার দুর্ঘটনা ঘটবে কেনো?
আমি ছোট গলাতেই বললাম, চুপ! আশে পাশে কেউ শুনে ফেলতে পারে। তাহলে আবারো বিপদ হতে পারে।
ঝর্ণা বুক ফুলিয়েই বলতে থাকলো, আর ভয় পাইনা। আমার আর হারানোর কিছু নেই।
আমি বললাম, এখনো সব কিছু শেষ হয়ে যায়নি!
ঝর্ণা চেঁচানো গলাতেই বললো, তুমি কি এতই বোকা? আমার জীবনে এত কিছু ঘটে যাবার পরও, আমাকে ফিরিয়ে নিতে এসেছো? আবার শান্তনাও দিচ্ছো, সব কিছু শেষ হয়ে যায়নি! তুমি জানো, এরপর আমার কি হয়েছে? পালিয়ে কতদূর যেতে পেরেছিলাম, এসব জানো? সেসব জানলে, কক্ষনোই আমার ধারে কাছে আসতে চাইতে না। আমার সারা দেহে পাপ! পাপের ছোয়া!
আমি মিনতি করেই বললাম, আমি কিছুই শুনতে চাইনা। দোষ আমারও আছে! আমিই তোমাকে ন্যাংটু হয়ে যেতে বলেছিলাম! তার চাইতে বড় কথা আমি তোমাকে ভালোবাসি। যারা তোমার সর্বনাশ করতে চেয়েছে, তারা তো আর ভালোবেসে কিছু করেনি। তুমিও তাদের ভালোবাসো না। তোমার মনে তো আর কোন পাপ ছিলো না। তুমি শুধু শুধু এমন মন খারাপ করবে কেনো? মানুষের জন্যে মনটাই তো আসল।
ঝর্ণা খানিকটা ক্ষণ চুপাচাপই দাঁড়িয়ে থাকলো। তারপর, আবারো অসহায় গলাতে বললো, আসলে আমি ইচ্ছে করেই অপরাধ করেছি।
আমি বললাম, মানে?
ঝর্ণা আমতা আমতা করেই বললো, আমি তোমাকে ঠকিয়েছি!
আমি চোখ কপালে তুলেই বললাম, কি বলছো এসব? কি ঠকিয়েছো?
ঝর্ণা সহজ গলাতেই বললো, আসলে, সেবার প্রথম যখন আমি ধর্ষিতা হয়েছিলাম, এক ধরনের পুলকতাই অনুভব করেছিলাম। মনে মনে আবারো ধর্ষিতা হবার বাসনা জেগে উঠেছিলো। কিন্তু কোন ভাবেই সেরকম একটা পরিবেশ গড়ে উঠছিলো না। সেবার তোমাকে নিয়ে পাহাড়ী এলাকায় এসে, ইচ্ছে করেই পানিতে পরে, সীন ক্রিয়েট করার চেষ্টা করেছিলাম। তুমি এতই ভালো মানুষ যে, তুমিও ধর্ষন করলে না। অন্য কেউও করলো না। এবারেও একই ধরনের পরিকল্পনা নিয়ে এসেছিলাম। এবার আমি সার্থক। আমি আমার আনন্দ পেয়ে গেছি।
আমি ধমকেই বললাম, কি বলছো এসব? তোমার কি রূচি বিকৃত হয়ে গেছে?
ঝর্ণা বিড় বিড় করেই বললো, আমি বাধ্য হয়েছি।
অতঃপর, কঠিন গলাতেই বললো, এখন তো আমাকে ঘৃণা করবে! তোমার চোখের সামনেই তো একটা লোক আমাকে ধর্ষন করলো। তারপর, আরো একটা লোকও আমাকে ধর্ষন করেছে। আমি আমার জীবনে, সুখ আনন্দ সব পেয়ে গেছি। আমি আর বেঁচে থাকতে চাইনা। এখানে মরার জন্যেই লাফিয়ে পরেছিলাম। ব্যার্থ হয়েছি। আরেকবার চেষ্টা করবো।
এই বলে ঝর্ণা ছুটতে থাকলো পাহাড়ের উপরের দিকেই। ঝর্ণার মনের অবস্থা আমি কিছুই বুঝতে পারছিলাম না। আমার মাথার ভেতরটাও কেমন যেনো ঝিম ঝিম করতে থাকলো। ভাবলেশহীন ভাবেই কিছুটা ক্ষণ স্থির দাঁড়িয়ে রইলাম।

ঝর্ণার রূচি কতটা বিকৃত হয়েছে, আমি জানিনা। আমার রূচিও কম বিকৃত নয়। এত কিছু জানার পরও, ঝর্ণার চমৎকার চেহারা, সুদৃশ্য দেহের গড়ন, আমাকে কম পাগল করে না। এই পাহাড়ী পরিবেশে ধর্ষিতা হবার পরও, তার উগ্র, বিধ্বস্ত চেহারা, এলোমেলো চুল, সুঠাম সুদৃশ্য স্তন যুগল, নিম্নাংগের কালো কেশগুলো যেনো, আরো বেশী যৌনবেদনাময়ী করেই ফুটিয়ে তুলেছে। আমি হঠাৎই চেতন ফিরে পেয়ে, ঝর্ণার পেছনে পেছনেই ছুটতে থাকলাম। দৌঁড়ে গিয়ে, পেছন থেকে জাপটে ধরে গর্জন করেই বললাম, ধর্ষিতা হবার যদি এতই শখ থাকে, তাহলে শেষ বারের মতো, আমিই তোমাকে ধর্ষন করবো। তারপর, তোমার যা খুশী তাই করো, আমি কিছু বলবো না। তোমার জন্যে কিচ্ছু করবোও না।
ঝর্ণা আমার কাছ থেকে ছুটে পালাতেই চাইলো। আমি ততোধিক জোড়েই জাপটে ধরে, তার নগ্ন সুঠাম বক্ষ যুগল টিপতে থাকলাম পাগলের মতোই। অতঃপর ঝর্ণার দেহটা ঘুরিয়ে, মুখের উপর পরে থাকা এলোমেলো চুলগুলো সরিয়ে, তার চমৎকার সরু ঠোটেই চুমু দিতে চাইলাম। ঝর্ণা তার ঠোট গুলো সরিয়ে নিয়ে, আমাকে শক্ত করে জড়িয়ে ধরে, হুঁ হুঁ করে কাঁদতে থাকলো। কাঁদতে কাঁদতেই বললো, না পথিক, না। তুমি কি আমার কথা বিশ্বাস করেছো? আমার ভালোবাসার পথিকের মুখে এমন কথা মানায় না। আমি তোমাকে তা কক্ষনোই করতে দেবো না। তুমি তোমার কথা ফিরিয়ে নাও। তার চাইতে আমাকে মেরে ফেলো, গলা টিপে মেরে ফেলো। আমার খুব কষ্ট হচ্ছে পথিক, খুব কষ্ট হচ্ছে।
ঝর্ণার অলস ক্লান্ত দেহটা কেমন যেনো ভারী হয়ে, আমার বুক গড়িয়ে খসে খসে গড়িয়ে পরতে থাকলো নীচের দিকে। আমি ঝর্ণার দেহটা শক্ত করেই আঁকড়ে ধরলাম। বললাম, কিছুই বিশ্বাস করিনি আমি। তুমি অভিমান করতে পারো, আমি পারি না?
ঝর্ণা বললো, তুমি একটা নিষ্পাপ ছেলে, তুমি শুধু শুধু আমার পাপ ভরা জীবনে জড়িয়ে তোমার সুন্দর জীবনটা নষ্ট করবে কেনো?
আমি বললাম, নষ্ট করছি কোথায়? আর আমার জীবন যে খুব সুন্দর, সে কথাই বা তোমাকে কে বললো? তোমার যদি জীবন নিয়ে, এতই অভিমান থাকে, তাহলে দুজনে সারা জীবন বন্ধু হয়েও তো থাকতে পারি। মানুষের কত রকমের বন্ধু থাকে না?
ঝর্ণা আবারও তার নরোম স্তনগুলো আমার বুকে পেষ্ট করেই, আমাকে শক্ত করে জড়িয়ে ধরলো। কাঁদতে কাঁদতেই বলতে থাকলো, আমার জীবনটা এমন হলো কেনো পথিক? সেই শৈশব থেকেই সবার লোভনীয় চোখ আমার দিকে। তুমি জানোনা, সেই শৈশব থেকেই কত পশু আমাকে ভক্ষণ করতে চেয়েছে!
আমি বললাম, তুমি সুন্দর ফুল বলে। সুন্দর ফুল দেখলে তো ভ্রমর ছুটে আসবেই।
ঝর্ণা বললো, কিন্তু তাই বলে?
আমি বললাম, আর কথা নয়। চলো লোকালয়ে ফিরে যাই। আসলে, মাথাটা এতই এলোমেলো ছিলো যে, তোমার জন্যে কি পোষাক নিয়ে আসবো বুঝতেই পারিনি। নাইট গাউনটা এনেছিলাম, এটাই ভালো করে গায়ে জড়িয়ে নাও।
ঝর্ণা যেনো খানিকটা হলেও শান্ত হলো। লক্ষ্মী মেয়ের মতোই, সাদা নাইট গাউনটা গায়ে জড়িয়ে নিতে থাকলো। আমি শান্ত গলাতেই বললাম, ভালো কথা, তুমি বলতে সব সময় তোমার সাথে পিস্তল থাকে। কই, আজকে তো কোন পিস্তল খোঁজে পেলাম না।
ঝর্ণা বললো, কে ভেবেছিলো এমন পরিস্থিতি হবে? সেবার তো কেমন নির্জন ছিলো। তাই, এই যাত্রায় এত কিছু ভেবেও দেখিনি।
আমি আর ঝর্ণা পুনরায় ফিরতে থাকলাম লোকালয়ের দিকেই।

সেবার ঝর্ণার সাথে নুতন করেই প্রণয়টা গড়ে উঠেছিলো। নর নারীর মনে প্রণয়ের ব্যাপারগুলো গভীর হয়ে উঠলে, বোধ হয় সারাক্ষণই কাছাকাছি থাকতে ইচ্ছে করে। তার জন্যেই বোধ হয় ঘর বাঁধে। ঝর্ণাকে নিয়ে তেমন স্বপ্ন আমিও কম দেখিনা। তবে, মাথার উপর অনেক বড় একটা বোঝাই রয়েছে। তা হলো, ছোট বোন বলে মেনে নেয়া লোপার লেখাপড়াটা শেষ করানো। লোপার পড়ালেখাটা শেষ হবার পরই, ঝর্ণাকে নিয়ে ঘর বাঁধবো বলেই ভাবতাম। অথচ, এতগুলো দিন অপেক্ষা করে দিন গুনার ইচ্ছে কারই বা থাকে। ঝর্ণারও থাকতো না। সে সময়ে অসময়েই আমার কাছে ছুটে আসতো।

সেদিনও ছুটির দিন। খুব সকালেই আমার বাসায় চলে এলো ঝর্ণা। বিয়ে করা বউয়ের মতোই, আমার ঘরটা সুন্দর করে সাজিয়ে গুছিয়ে, কেনো যেনো পরনের কামিজটা খুলে ফেললো। তারপর, বিছানাটার উপর শান্ত হয়েই বসলো।
ঝর্ণার পরনে তখন হলদে রং এর হাতকাটা সেমিজই শুধু। ব্রা পরেনি বলে, সেমিজের জমিনে, ফুলা ফুলা স্তন বোটা দুটি খুব লোভনীয় হয়েই ফুটে উঠছিলো। ঝর্ণা সেই সেমিজটাও বাম কাঁধের উপর থেকে স্লীভটা হাত গলিয়ে নামিয়ে, বাম স্তনটা পুরুপুরি উদোম করে রেখে, মুচকি মুচকি হাসতে থাকলো। আমি বললাম, কি ব্যাপার?
ঝর্ণা বললো, দেখছি ভ্রমর আসে কিনা!
আমি দেখলাম, ঘন খয়েরী প্রসস্ত স্তন বৃন্তের উপর স্থুল সুদৃশ্য বোটার সুঠাম বাম স্তনটা লোভনীয় রূপ নিয়েই আমাকে আহ্বান করছে। বললাম, এমন করে লোভ দেখালে, ভ্রমর নয়, ব্যঘ্রও ছুটে আসতে পারে।
ঝর্ণা মুচকি হেসেই বললো, দেখি ব্যঘ্রের গায়ে কত শক্তি?
আমি ঝর্ণার বিছানার দিকে এগিয়ে, ঝর্ণার পাশে বসতে যেতেই, সে বিছানা থেকে ছুটে নেমে অন্যত্রই এগিয়ে গেলো। বললো, বারে, শখ কত!
আমি বললাম, কি ব্যাপার? এমন লোভ দেখিয়ে, যাচ্ছো কোথায়?
ঝর্ণা বললো, লোভই দেখালাম শুধু। আর কিছু তোমার কপালে নেই।
ঝর্ণার লোভনীয় নগ্ন স্তনটা দেখে, আমার লিংগটা উত্তপ্তই হয়ে উঠেছিলো। তার নরোম স্তন যুগল হাতের মুঠোয় পাবার আশায়, হাত দুটিও খুব ম্যাচ ম্যাচ করছিলো। আমি ছুটে গেলাম ওপাশে দাঁড়িয়ে থাকা ঝর্ণার দিকে। কাছাকাছি যেতেই আবারো অন্যত্র পালাতে চাইলো ঝর্ণা। আমি বললাম, এসবের মানে কি?
ঝর্ণা মুচকি হেসেই বললো, কিছুই না। পরীক্ষা করে দেখছি, আমার প্রতি তোমার কতটা আগ্রহ আছে!
আমি মন খারাপ করেই বললাম, আরো পরীক্ষা করে দেখতে হবে?
ঝর্ণা বললো, অবশ্যই হবে। সারা জীবনের ব্যাপার!
আমি বললাম, ঠিক আছে, আজ তোমাকে সত্যি সত্যিই ধর্ষন করবো।
এই বলে আবারো ঝর্ণার দিকে ছুটে গেলাম। ঝর্ণাও পালাতে চাইলো অন্যত্র। আমি ঝর্ণার পরনের সেমিজটার ছোয়া পেয়ে, সেটাই টেনে ধরলাম। টেনে খুলে নিয়ে, তাকে জাপটে ধরতে চাইলাম। ঝর্ণা তার সুঠাম স্তন যুগল দুলিয়ে দুলিয়ে পালিয়েই বাঁচতে চাইলো। বললো, পৃথিবীর সব পুরুষেরাও যদি আমাকে ধর্ষন করে, তারপরও, তুমি কক্ষনো পারবে না।
ঝর্ণার কথা শুনে আমি অবাকই হলাম। বললাম, এমন মনে হবার কারন?
ঝর্ণা বললো, কারন, তুমি প্রেমিক। পারলে করো।
এই বলে ঝর্ণা আমার কাছ থেকে দূরত্ব রেখে দাঁড়িয়ে থাকলো।

ঝর্ণা আমার জেদটাই বাড়িয়ে দিলো। কখনো কোন মেয়েকে ধর্ষন করার কথা আমিও ভাবিনি। ঝর্ণা তো আমার প্রেমিকার মতোই। প্রেমিকাকেও অনেকে ধর্ষন করে, যদি যৌনতার সুযোগগুলো না পাওয়া যায়। কিন্তু, ঝর্ণাকে ধর্ষন করার তো কোন কারনই থাকতে পারে না। কেননা, ঝর্ণার সাথে স্বাভাবিক যৌনতার ব্যাপারগুলো এরই মাঝে বেশ কয়েকবারই ঘটেছে। আমার মনে হতে থাকলো, ঝর্ণার জীবনে বেশ কয়েকবার ধর্ষন জনিত ঘটনা গুলো ঘটে যাবার কারনে, সত্যি সত্যিই তার রূচি বিকৃতি ঘটেছে। তাই আমিও এক ধরনের প্রতিশোধ নেবার খাতিরেই নিজেকে বদলে নিলাম। কেনোনা ঝর্ণার নগ্ন স্তন যুগল আমাকে এতই উত্তপ্ত করে রেখেছে, নিজেকেও সামলে নিয়ে, এমন লুকুচুরি খেলায় মন ভরছিলো না। আমি হিংস্র হয়েই ছুটে গেলাম ঝর্ণার দিকে। তার দেহটা জাপটে ধরে বিছানায় শুইয়ে দিলাম। ঝর্ণা দু হাত মেলে ধরে, ঠেকাতে চাইলো আমাকে। আতংকিত চেহারা করেই বললো, না, না, প্লীজ! প্লীজ পথিক!
আমার মেজাজটাই খারাপ হলো। আমি জোড় পূর্বক ঝর্ণার পরনের প্যান্টিটা টেনে খুলতে চাইলাম। ঝর্ণা দু হাতে চেপে ধরেই, প্যান্টিটা নিম্নাংগে আটকে রাখতে চাইলো। আমি কোন নিয়ম নীতীর ধার ধারলাম না। ঝর্ণার দু হাত শক্ত করে চেপে ধরে সরিয়ে রাখলাম তার নিম্নাংগ থেকে। তারপর, অপর হাতে, তার নিম্নাংগ থেকে প্যান্টিটা সরিয়ে নিতে তাকলাম জোর পূর্বক!
আমার পরনে সাধারন লুংগিই ছিলো। এক টানে নিজ লুংগির গুছাটাও খুলে ফেললাম। তারপর, লিংগটা তাক করলাম ঝর্ণার কালো কেশে ভরপুর সুদৃশ্য যোনীটার দিকেই। ঝর্ণা বিছানার উপর পাছাটা গড়িয়ে সরিয়ে নিতে চাইলো। আমিও নিজ পাছাটা এগিয়ে, আবারো চেষ্টা করলাম, ঝর্ণার যোনীটার সংস্পর্শ খোঁজে পেতে। অথচ, ঝর্ণা সুযোগ পেয়ে, বিছানার উপর বেশ খানিকটা সরে গিয়ে বসলো। আতংকিত গলাতেই বললো, না, না, প্লীজ!
আমি রাগ করেই বললাম, আমাকে এমন উত্তপ্ত করে দিয়ে, এখন বলছো, প্লীজ?
আমি আবারও এগিয়ে গেলাম ঝর্ণার দিকে। ঝর্ণা আমাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেবার চেষ্টা করে বললো, না, আর এগুবে না।
আমি এবার নিজ দু হাতে, ঝর্ণার দু হাতই শক্ত করে চেপে ধরে, লিংগটা এগিয়ে ধরলাম, তার যোনী বরাবর। অথচ, ঝর্ণা অনবরত তার পাছাটা এমন করেই নাড়াচাড়া করতে থাকলো যে, কিছুতেই আমার লিংগটা তার যোনীর ভেতর ঢুকাতে পারছিলাম না। আর সেই সাথে, আমার মাথাটাও খারাপ হতে থাকলো, যৌন উত্তেজনার শিখরে পৌঁছে গিয়ে। আমি আমার দেহটা ঝর্ণার নরোম বক্ষের উপরই চেপে ধরলাম, যেনো সে কিছুতেই নড়া চড়া করতে না পারে। অতঃপর, নিজ পাছাটা খানিক উপর তুলে, আমার কঠিন হয়ে থাকা লিংগটা দিয়ে, ঝর্ণার যোনী ছিদ্রটাই খোঁজে বেড় করতে চাইলাম। অথচ, কিছুতেই সফল হতে পারছিলাম না। কেননা, ঝর্ণা প্রচণ্ড শক্তি দিয়েই নিজেকে মুক্ত করার চেষ্টা করছিলো। আমার জেদটাও রীতীমতো বাড়ছিলো শুধু। এমন চরম উত্তেজনা নিয়ে ছেড়ে দেবার পাত্র আমি নই। আমি ঝর্ণার হাত দুটি মুক্ত করে, তার সরু কোমরটাই চেপে ধরলাম শক্ত করে। মুখটা গুঁজে ধরলাম, তার সুদৃশ্য যোনীতে। প্রাণপণে চুষতে থাকলাম যোনীটা।
ঝর্ণা হঠাৎই যেনো খানিক দুর্বল হয়ে গেলো। নড়া চড়া না করে পেতে দিয়ে রাখলো তার যোনীটা। থেকে থেকে ছোট ছোট নিঃশ্বাস ফেলতে থাকলো, মৃদু গোঙানী দিয়ে দিয়ে। আমার মাথাটাও যেনো খানিক স্বস্তি খোঁজে পেলো। কঠিন হয়ে থাকা লিংগটা আবারো তাক করলাম, ঝর্ণার যোনীতে।

ঝর্ণার যোনীতে লিংগটা ঢুকিয়ে দিতেই, ঝর্ণা তার চমৎকার দাঁতগুলো বেড় করে, হঠাৎই খিল খিল করে হাসতে থাকলো। আমি অবাক হয়েই বললাম, কি ব্যাপার, হাসছো কেনো?
ঝর্ণা কিছুতেই হাসি থামাতে পারছিলো না। সে চোখ বন্ধ করে, শুধু অনবরতই খিল খিল হাসিতে ফেটে পরতে থাকলো। আমি বোকার মতোই, তার সুন্দর হাসি মাখা চেহারাটার দিকে তাঁকিয়ে রইলাম শুধু। সরু লালচে গোলাপী ঠোট যুগলের ভেতর থেকে বেড়িয়ে আসা চক চক করা দাঁতগুলো শুধু আরো যৌন উত্তেজনাই বাড়াতে থাকলো আমার। আমি আবারো বললাম, কি ব্যাপার? হাসির কি হলো? আমি কি হাসির কিছু করেছি?
ঝর্ণা খানিকক্ষণের জন্যে হাসি থামিয়ে বললো, তোমাকে দেখে।
এই বলে আবারো খিল খিল করে হাসতে থাকলো।
ঝর্ণার হাসি দেখে, আমার রীতীমতো লজ্জাই লাগতে থাকলো। বললাম, তুমিই তো বললে, ধর্ষন করতে! আমি কি পারিনি?
ঝর্ণা পুনরায় হাসি থামিয়ে বললো, আমিও একটা পাগলী, আর তুমিও একটা পাগল।
এই বলে আবারো খিল খিল হাসিতে ফেটে পরলো।
আমি বললাম, তুমি যে একটা পাগলী, সেটা আমি জানি। আর পাগলীর সাথে পাগলই জুটে। কিন্তু হাসির কি হলো, সেটাই তো বুঝতে পারছিনা।
ঝর্ণা আবারো হাসি থামিয়ে বললো, হাসছি তোমার সীরীয়াসনেস দেখে।
এই বলে আবারো খিল খিল করে হাসতে থাকলো। আমি রাগ করার ভান করেই বললাম, তুমিই তো বাধ্য করেছো! এমন করে লোভ দেখালে কারো মাথা ঠিক থাকে নাকি? এত হাসবে না তো?
অথচ, ঝর্ণা খিল খিল হাসিতেই ফেটে ফেটে পরতে থাকলো।

ঝর্ণার হাসি দেখে বিরক্তিই লাগতে থাকলো আমার। খানিকটা রাগ করেই বললাম, সবই তো তোমার দোষ! তোমার যা স্বভাব তাতে করে মানুষ, তোমাকে ধর্ষন করবে না তো কাকে করবে?
ঝর্ণা আবারো হাসি থামিয়ে বললো, বাস্তবতা আর অভিনয়, সত্যিই ভিন্ন জিনিষ। সত্যি কথা বলতে কি, আমি অভিনয় করার চেষ্টা করছিলাম। ভেবেছিলাম তুমিও বুঝি অভিনয়ই করছো। কিন্তু, হঠাৎই মনে হলো তুমি খুব সীরীয়াস! তাই অভিনয়টা ঠিক মতো করতে পারিনি। হাসি চলে এলো!
আমি অবাক হয়েই বললাম, অভিনয়?
ঝর্ণা বললো, হুম, ইচ্ছে করলেই মানুষ অনেক কিছু পারে না। আমিও পারিনি। তা ছাড়া সত্যিকার এর যুদ্ধ আর অভিনয়ের রঙমঞ্চ সত্যিই আলাদা। সত্যিকার এর ধর্ষনের পরিস্থিতি, আর পাতানো খেলায় অনেক পার্থক্য!
এই বলে আবারো খিল খিল করে হাসতে থাকলো ঝর্ণা।
আমি খানিকটা চুপাচাপ থেকে বললাম, তুমি কি ধর্ষনে সত্যিই রোমাঞ্চতা খোঁজে পাও?
ঝর্ণা হঠাৎই হাসি থামিয়ে, গম্ভীর হয়ে গেলো। বললো, তুমি বন্ধুর হাত বাড়িয়ে দিয়েছো, তাই সত্যি কথা বলতে আপত্তি নেই। যখন একা একা থাকি, কিংবা ঘুমুতে যাই, তখন অতীতে ঘটে যাওয়া ঘটনা গুলো চোখের সামনে ভেসে আসতে থাকে। খুবই অসহ্য লাগে তখন। মনটা বিষময় হয়ে উঠতে থাকে। কেনো বারবার আমার জীবনে একই ঘটনার পুনরাবৃত্তি হয়।
ঝর্ণা খানিকটা থেমে, আবারো বলতে থাকলো, তোমার সাথে যতটা সময় থাকি, হাসি আনন্দেই মনটাকে ভরে রাখতে ইচ্ছে করে। নিজ জীবনে অকষ্মাৎ ঘটে যাওয়া ঘটনা গুলো তোমার সাথে শেয়ার করতে ইচ্ছে করে, নুতন কাঠামোতে, নুতন আংগিকে।

মানুষের জীবনগুলো বোধ হয় এমন। ছোট ছোট সুখ দুঃখের পাশপাশি, বড় কোন দুর্ঘটনা মন মানসিকতাকে অনেক বদলে দেয়। চাইলেও, অনেক সময় স্বাভাবিক জীবন যাপন করতে পারেনা, জীবনে ঘটে যাওয়া নির্ম দুর্ঘটনাগুলোকে ভুলে থাকতে পারে না। আমি বললাম, স্যরি! তোমার মন খারাপ করিয়ে দিলাম।
ঝর্ণা আবারো খিল খিল করে হাসতে থাকলো। বললো, যাহ, মন খারাপ হবে কেনো? অনেক কষ্টের মাঝে, আজকের এই ব্যাপারগুলো তো মধুর স্মৃতি হয়েই থাকবে!
ঝর্ণার হাসি মাখা চেহারাটা দেখে, আমার মনটাও আনন্দে ভরে উঠলো। আমি এগিয়ে গিয়ে, মুখটা বাড়িয়ে তার মধুময় ঠোটে চুম্বন করে বললাম, আজকের দিনটা আরো মধুময় করে তুললে কেমন হয়?
ঝর্ণা খিল খিল হাসিতেই বললো, কিভাবে?
আমি বললাম, তখন তো ধর্ষন করতে চেয়েছিলাম। বাকীটুকু স্বাভাবিক ভাবে করে।
ঝর্না বললো, আমার আপত্তি নেই।
আমি খুব আদুরে হাতেই ঝর্ণার দু গাল চেপে ধরলাম। তার সরু ঠোটে গভীর এক চুম্বন এঁকে দিয়ে, হাত দুটি এগিয়ে নিলাম, তার সুঠাম সুদৃশ্য স্তন যুগলে। স্তন যুগল হাতের তালুতে মোলায়েম হাত বুলিয়ে, প্রশস্ত বৃন্ত প্রদেশ গুলো আঙুলের ডগায় ঘষে ঘষে, স্থুল বোটা দুটি টিপে টিপে ধরতে থাকলাম। বললাম, কোনটা পছন্দ বেশী? জোড় পূর্বক ধর্ষন, নাকি স্বাভাবিক ভালোবাসায় ভরা যৌনতা?
ঝর্ণা বললো, এত কিছু ভাবিনা। আমার কপালে এত সুখ নেই। এখন যা পাইছি, বোনাস হিসেবেই পেতে চাইছি।
আমি ঝর্ণার বাম স্তনের স্থুল স্তন বোটাটায় ঠোট বুলিয়ে বললাম, নিজেকে অত অসুখী ভাববে না তো! এমন রূপ যৌবন থাকলে, মেয়েদের জীবন আরো হাসি খুশীতেই ভরা থাকার কথা। আমার তো ধারনা, তোমার জন্যে কত শত শত ছেলেই পাগল।
ঝর্ণা বললো, সে কথা আমিও জানি। কিন্তু কাউকেই আমি ভালোবাসতে পারিনা। মনে হয়, কাউকে ভালোবাসলে, তার সাথে প্রতারণাই করা হবে!
আমি মুখ ভ্যাংচিয়েই বললাম, আহারে, আমার আদর্শবাদী প্রেমিকা! তুমি যে কাউকে ভালোবাসতে চাইবে, ঐটাই তো সেই ছেলের পরম সৌভাগ্য! তোমাকে কে কখন ধর্ষন করেছে, তা কি তোমার গায়ে লিখা আছে নাকি?
এই বলে, আমি ঝর্ণাকে বিছানার উপর চিৎ করে শুইয়ে দিয়ে, তার ভেজা যোনীটার ভেতর আমার লিঙ্গটা ঢুকিয়ে সজোরে একটা গুতু দিয়েই বললাম, এই যে তোমাকে গুতো দিচ্ছি, সেটা কি কেউ জানছে নাকি? এরকম গোপনে অনেক প্রেমিক প্রেমিকারাই করে। আবার আলাদাও হয়ে যায়। বিয়ে হয় অন্যের সাথে। সুখের সংসারও গড়ে। সব দোষ হলো জানজানি হবার মাঝেই।
ঝর্ণা বিড় বিড় করে বললো, তুমি অশিক্ষিত বলেই এত বোকা! সব কিছু সহজ সরলভাবেই ভাবো।
আমি ঝর্ণার যোনীতে প্রচণ্ডভাবেই ঠাপতে থাকলাম। ঠাপতে ঠাপতেই বললাম, তোমরা শিক্ষিতেরাই সব কিছু জটিল করে ভাবো। আমি অশিক্ষিতই ভালো। আমি তোমাকে ভালোবাসি। ব্যাস! তোমাকে যদি আবারো কেউ ধর্ষন করে, তারপরও ভালোবাসবো! হলো তো?
ঝর্ণা মাথাটা কাৎ করে চোখ বন্ধ করে বললো, তুমি সত্যিই বোকা।
আমি ঝর্ণার কথা পাত্তা দিলাম না। যৌন সাগরেই হারাতে চাইলাম, তার ভেজা যোনীটায় ঠেপে ঠেপে।

ঝর্ণার সাথে এমন একটি ভালোবাসার প্রতিশ্রুতি করে রেখে, অন্য কোন নারীর প্রতি আগ্রহ দেখানোর মন মানসিকতা আমার কখনোই ছিলো না। আর, সারা জীবন যেই লোপাকে ছোট বোনের মর্যাদা দিয়ে এসেছি, তাকে নিয়ে কুৎসিত কিছু ভাবার কথা, স্বপ্নেও ভাবিনি। গতরাতে, লোপার খামখেয়ালীর জন্যেই শুধু একটা দুর্ঘটনা ঘটে গিয়েছিলো নিজেদের অজান্তেই। তার জন্যে সারাটা দিন আমি কম অনুতপ্ত হইনি। পুনরায় যেনো এমনটি না ঘটে, তার জন্যেই লোপাকে ঝর্ণার সাথে পরিচয় করিয়ে দিতে চেয়েছিলাম। অথচ, লোপা সাধারন কাঁচা বাজার এর কাষ্টোমার ভেবে পাত্তাই দিলো না। আমি ঠিক করলাম, লোপাকে ঝর্ণার কথা সব খুলে বলবো। তাই কোন রকম ভণিতা না করে, সরাসরিই বলতে চাইলাম। অথচ, তার আগেই লোপা আমার দিকে পেছন ফিরে, তার ভারী পাছাটা খানিক উঁচিয়ে ধরে বললো, ভাইয়া, দেখো তো! আমার পাছার নীচে কি হয়েছে? বেশ চুলকাচ্ছে!
লোপা স্বাস্থ্যবতী! তার পাছাটাও অত্যাধিক ভারী। ছোট সাইজের দুটি পিতলের কলসীই যেনো বসানো। আমি তার ফর্সা মসৃণ পাছায় চোখ বুলিয়ে বললাম, কই কিছুই তো চোখে পরছে না।
লোপা বাম পাছার উপর ভর করে, ডান পাছাটা আরো খানিক উঁচিয়ে, নগ্ন যোনীটা আরো স্পষ্ট করে প্রদর্শন করে, ডান পাছার উপর নিজ হাতটা চেপে ধরে বললো, পাছার নীচে! ভালো করে দেখো। কেমন বীচী ফুটেছে বলেই মনে হচ্ছে!
আমি মাথা নুইয়ে, খুব ভালো করেই দেখতে চাইলাম, লোপার পাছার নীচ দিকটা। পাতলা লোমের আড়ালে যোনী ছিদ্রটা ছাড়া অন্য কিছুই চোখে পরলো না। বললাম, কই কিছুই তো চোখে পরছে না।
লোপা নিজ হাতের আঙুলীতেই যোনী পাপড়িটা ঘষে ঘষে বললো, এই তো আঙুলে স্পষ্ট অনুমান করতে পারছি। এই জায়গাটায় কেমন যেন ফুলে উঠেছে! টনটন ব্যাথা করছে। একটু হাত বুলিয়ে ভালো করেই দেখো।
লোপার কথা মতো, আমি আমার হাতটা বাড়িয়ে, লোপার যোনী পাপড়িতেই বুলাতে থাকলাম। এপাশ থেকে ওপাশ, ওপাশ থেকে এপাশ, বার বার বুলিয়েও ফুলা কিংবা অস্বাভাবিক কোন কিছুরই অনুমান করতে পারলাম না। বরং, লোপার কঁচি যোনীটা বুলাতে গিয়ে, নিজ লিংগটা অত্যাধিক রূপেই উত্তপ্ত আর কঠিন আকার ধারন করতে থাকলো। আমি হাতটা সরিয়ে বললাম, কই কিছুই অনুমান করতে পারছিনা।
লোপা আহলাদী গলাতেই বললো, ঠিক আছে, তাহলে একটু চুলকে দাও। বেশ চুলকাচ্ছে। চুলকানীর জ্বালাতেই প্যান্টিটা খুলে রেখেছিলাম।
একটা বয়সে ভাইরা বোনদের পিঠও চুলকে দেয় কিনা সন্দেহ আছে। অথচ, লোপার এমন একটা আব্দারে কি করবো বুঝতে পারছিলাম না। বললাম, নিজেই তো চুলকাতে পারো। এমন কোন কঠিন ব্যাপার তো নয়।
লোপা আব্দার করেই বললো, পারি তো! তারপরও, তোমার হাতে চুলকে দেয়ার মাঝে, আলাদা একটা হৃদ্যতা আছে না? ছোট কালে আমাকে কত্ত আদর করতে! মনে পরে, আমাকে ঘাড়ে নিয়ে সারা গ্রাম ঘুরে বেড়াতে! আমার এই জায়গাটা কত আপন হয়ে, তোমার ঘাড়ে চেপে থাকতো! তখন আমি কত্ত স্বপ্ন দেখতাম!
আমি বললাম, কখনো কখনো স্বপ্ন বাস্তবায়ন হয়না। স্বপ্নই থেকে যায়।
লোপা খুব আত্মবিশ্বাস নিয়েই বললো, আমার স্বপ্ন অবশ্যই পূরণ হবে। দেবেনা তুমি চুলকে?
অগত্যা আমি লোপার যোনীতে হাত রাখলাম। মৃদু আঙুলের খোঁচায় চুলকে দিতে থাকলাম, তার নরোম মাংসল যোনী পাপড়িগুলো।

লোপা খুব আনন্দিত গলাতেই বললো, ধন্যবাদ ভাইয়া।
তারপর, আমার দিকে ঘুরে, দুপা আসন গেড়ে বসে তৃপ্তির একটা হাসি ঠোটে নিয়ে বললো, আমি আমার পাওনা পেয়ে গেছি। এখন তুমি বাইরে যেতে পারো ? যাও! কাজে যাও!
রক্ত মাংসের দেহগুলো এমন কেনো? দেহের মাঝে যৌন উত্তেজনা জেগে উঠলে, পার্থিব কোন কিছুই আর ভালো লাগে না। লোপার যোনীটা চুলকে দিতে গিয়ে, আমার দেহেও কেমন যেনো আগুনের লেলিহান শিখা ধাউ ধাউ করে জ্বলছিলো। দেহের মাঝে সে আগুন নিয়ে, বাইরে আমি যাবো কি করে? গিয়ে আমারও ভালো লাগবে না। কারন, আমার লিংগটা প্রচণ্ড রকমের উত্তেজনা নিয়ে, কঠিন হয়ে থেকে জাংগিয়া প্যান্ট সব কিছু ছিড়ে ফাটিয়ে ফেলতে চাইছে। আমার মনটা হঠাৎই কেমন যেনো বদলে গেলো। এক রকম অসহায় দৃষ্টি মেলেই তাঁকিয়ে রইলাম লোপার দিকে। লোপা রাজকন্যাদের সুরেই বললো, কি ব্যাপার, আবার দাঁড়িয়ে আছো কেনো?
আমি আমতা আমতা করেই বললাম, না মানে, খুব বাথরুম পেয়েছে!
লোপা খিল খিল করেই হাসতে থাকলো। খুব মজা করেই বললো, বাথরুমে যাবে, যাও! বাথরুমে যেতে হলেও কি আমার অনুমতি নিতে হবে নাকি?
আমি আমতা আমতা করেই বলতে থাকলাম, না মানে, হ্যা, যাচ্ছি!
এই বলে আমি বাথরুমটার দিকেই এগুতে যাচ্ছিলাম। ঠিক তখনই লোপা আহলাদী গলাতেই বললো, ভাইয়া, অন্য কিছু নয় তো?
আমি থমকে দাঁড়িয়ে বললাম, অন্য কিছু আবার কি? বাথরুমে মানুষ যা করে, তাই!
লোপা খিল খিল করেই হাসলো। বললো, তোমার মতলব কিন্তু ভালো ঠেকছেনা। হাতের কাছে ভরা কলস থাকতেও, অনেকে কিন্তু তৃষ্ণাতেই মৃত্যুকে বেছে নেয়!
আসলে, বাথরুমে যাবার আদৌ কোন প্রয়োজন ছিলো না। বাইরে যাবার আগে, এভাবে উত্তপ্ত হয়ে থাকা লিংগটাকে কোন রকমে ঠাণ্ডা করাই আমার উদ্দেশ্য ছিলো। তাই, কেনো যেনো আমারও কথা বাড়াতে ইচ্ছে হলো লোপার সাথে। তার ভরাট সুউন্নত স্তন যুগল এর দিকে এক পলক তাঁকিয়ে বললাম, এর মানে কি?
লোপা বললো, মানে সহজ। ভেবে দেখো! ভিক্ষুক কিন্তু রাগ করে, পরে আফশোসই করে!

লোপা এত প্যাঁচিয়ে কথা বলে কেনো? লোপার সুন্দর তাজা দেহটা তো আমাকে পাগল করেই রেখেছে! শুধুমাত্র আদর্শজনিত দূরত্বের কারনেই তো, আমি মুখ ফুটে কিছু বলতে পারছি না। এতটা দিন যে লোপাকে ছোট বোনের মর্যাদা দিয়ে এসেছি, এই দিন দুপুরে তার সাথে যৌনতার মতো নিষিদ্ধ একটি ব্যাপার ঘটানোর কথা নিজ ব্যাক্তিত্ব বিসর্জন দিয়ে বলি কি করে? লোপা আরেকবার সরাসরি আহ্বান জানালেই তো, আমি আর না করি না। কিন্তু লোপা সরাসরি বলছে না কেনো? আমার গায়ে এমন আগুন ধরিয়ে দিয়ে মজা করার মানে কি? আমি মন খারাপ করেই বললাম, আমি কি ভিক্ষুক নাকি?
লোপা বললো, ভিক্ষুক তুমি নও। তবে, মস্ত বোকা!
এই বোকা নামে পৃথিবীতে অনেকেই আমাকে ডাকে। ঝর্ণাও আমাকে কথায় কথায় বোকা ডাকে। তারপরও, ঝর্ণার বোকা ডাকার মাঝে কেমন একটা মাধুর্য্য লুকিয়ে থাকে। আমার খুবই ভালো লাগে। হঠাৎই আমি কেমন যেনো অন্যমনস্ক হয়ে গেলাম।

সেদিন সন্ধ্যারও অনেক পর। সারাদিনের কাজ শেষে, মটর ভ্যানটা চালিয়ে নন্দনকানন হয়ে নিউমার্কেটের দিকেই এগুচ্ছিলাম। সারাদিনে যা আয় হয়েছে, আর আগামী এক সপ্তাহের যে অর্ডারগুলো আছে, তাতে করে কয়টা দিন না ভাবলেও চলবে। ঠিক তখনই মোবাইলটা বেজে উঠেছিলো।
গাড়ী চালানোর সময় মোবাইল ধরতে ইচ্ছে করে না। তা ছাড়া, নুতন কোন অর্ডারও প্রয়োজন ছিলো না। তাই পাত্তা দিলাম না। মিউনিসিপাল মডেল হাই স্কুলের সামনে আসতেই, আবারো মোবাইলটা বেজে উঠলো। ওভারব্রীজটার নীচেই গাড়ী থামালাম। মোবাইলটার বোতাম টিপতেই, একটা গানের সুরই ভেসে আসতে থাকলো, শিখিয়েছো, সামনে চলার এ দিগন্ত! কোথায় গিয়েছে তারা মিশে। বুঝিয়েছো, জীবন তো নয় ফুল শয্যা! হারাবে যখন অনিমেষে।
আমি বললাম, হ্যালো?
অপর পাশ থেকে মাদকতাময় এক মেয়েলী কন্ঠ ভেসে এলো, চলে এসো!
ক্যাসেটের গানের সুরের সাথে গলার স্বরটা ঠিকমতো চিনতে পারছিলাম না। আমি আবারো বললাম, কে?
ক্যাসেটের পুরুষালী গলার গানের সাথে সাথে, মেয়েলী গলাও ভেসে আসলো, তুমি.. পৃথিবীতে এই মোরে, করেছো অনেক বেশী ঋণী! কেনো চিনতে পারছো না? আর কে হতে পারে?
আমি বললাম, ও ঝর্ণা? কি ব্যাপার?
ঝর্ণা বললো, খুব একা লাগছে। বাসায় কেউ নেই। বাবা সিঙ্গাপুরে গেছে ম্যাডিক্যাল বোর্ডে।

আজকাল পুলিশগুলাও হারামজাদা! একটু গাড়ীটা রাখতে না রাখতেই পেছন থেকে গাড়ীর বাম্পারে পেটানো শুরু করে দিয়েছে। ঝর্ণাদের বাসা জামালখান রোডে। গাড়ী ইউ টার্ন করে পুনরায় ঘুরানোর ইচ্ছা ছিলোনা। তাই বলতে চেয়েছিলাম, এখন না। কালকে সময় পেলে যাবো। অথচ, বলা হলো না। আমি গাড়ী স্টার্ট দিলাম পুনরায়। নিউমার্কেটের মোড়ে বামে টার্ন নিয়ে লাল দিঘীর দিকেই রওনা হলাম।

ঝর্ণাদের বাড়ীটা খুবই সুন্দর! বড় বড় ডাক্তারদের বাড়ীগুলো এমনই হয় নাকি? বড় রাস্তা থেকে ছোট্ট গলিটা ধরে কিছুদূর গেলেই, লাল দামী ইট সিমেন্টের নকশার দালান। ভেতরে কখনো ঢুকিনি। আমি দরজার বাইরে দাঁড়িয়ে কলিং বেল টিপলাম। ভেতর থেকে উঁচু গলাই শুনতে পেলাম, ভেতরে চলে এসো। দরজা খুলা!
নবটা ঘুরাতেই দরজাটা খুলে গেলো। সাথে সাথেই হাই ভলিউমে ক্যাসেটের গানের কথাই ভেসে আসতে থাকলো, জানোনা তো, এ জীবনেও আনন্দ আছে!
সামনে তাঁকাতেই চোখে পরলো বিশাল ডাইনিং টেবিল। টেবিলের উপর সাজানো খাবার, ফল, আর সেই সাথে মদের বোতল। আর অপর পাশেই মাদকতাময় চেহারা নিয়ে বসে আছে ঝর্ণা। পরনে সাদা ফুলপ্যান্ট এর সাথে মিলিয়ে সাদা শার্ট। শার্টের সব গুলো বোতামই খুলা। ভেতরে ব্রা পরেনি বলে, সুদৃশ্য সুঠাম মাঝারী স্তনগুলো প্রকাশিত হয়ে আছে। আমি বললাম, কি ব্যাপার! গানটা তো সেই কখন থেকেই মোবাইলেও শুনেছি। তোমার কি হয়েছে বলো তো?

ঝর্ণার কি হলো বুঝতে পারলাম না। সে টেবিলের উপর থেকে মদের বোতলটা হাতে নিয়ে উঠে দাঁড়ালো। তারপর, এ পাশের চেয়ারটার উপর ডান পা টা তুলে দাঁড়িয়ে, ক্যাসেটের গানটার সাথে তাল মিলিয়ে গাইতে থাকলো, একা থাকারও মাঝে, আছে সুখ..
তারপর, আহলাদী গলাতেই গলাতেই বললো, কিন্তু আমি একা থাকতে পারবো না।

মায়া মমতার ব্যপারগুলো এমনই। একটু পেলে আরো পেতে চায়। রাস্তায় ধর্ষিতা হয়ে পরে থাকা, এই ঝর্ণাকে আমি মায়া মমতার ছায়া দিয়েই নুতন জীবনের সন্ধান দিয়েছিলাম। আমাকে অবলম্বন করেই ঝর্ণা এখনো সুন্দরভাবে বেঁচে আছে। তাকে তো আমি কখনোই ছুড়ে ফেলে দিতে পারিনা। আমি দেখলাম, ঝর্ণার চোখ দুটি নেশায় আচ্ছন্ন হয়ে আছে। নেশায় আচ্ছন্ন হয়ে থাকাতেই বোধ হয়, ঠোটগুলো আরো বেশী যৌন বেদনাময়ী মনে হচ্ছিলো। বোতাম খুলা শার্টের ভেতর থেকে বেড় হয়ে থাকা সুঠাম পুষ্ঠ বক্ষ যুগল, আমার এই ক্লান্ত দেহটাকেও সজীব করে তুলছিলো। আমি মুচকি হেসেই বললাম, তোমাকে একা থাকতে বলেছে কে?
ঝর্ণা বললো, এই তো একা! একা একা মদ টানছি! কেউ কোথাও নেই। মা পরকীয়া প্রেমিকের কাছে, বাবা সিঙ্গাপুরে, আর তুমি মটর ভ্যানে ভ্যূ ভ্যূ!
আমি অবাক হয়েই বললাম, তুমি মদ খাও?
ঝর্ণা নেশা ভরা গলাতেই বলতে থাকলো, নিজে কিনে খাইনা। বাবারগুলো চুরি করে খাই। জানো, আমার বাবা নামকড়া ডাক্তার! রোগীদের মদ খেতে নিষেধ করে, অথচ রোগীদের টাকাতেই মদ কিনে খায়। কি করবে? বাবার মনেও তো আর কম দুঃখ না। মা থেকেও নেই। আমিও থেকেও নেই।
আমি বললাম, তুমি থেকেও নেই কেনো? তুমি নিষেধ করতে পারো না?
ঝর্ণা বললো, নিষেধ করলে তো আমারই লস! আমি এখনো ছাত্রী! মদের দোকানও চিনিনা! আমার মদ যোগাবে কে?
আমি বললাম, এসব খাবার কি দরকার আছে?
ঝর্ণা বললো, জানিনা! তবে, যতক্ষণ টানা যায়, ততক্ষণ সব ভুলে থাকা যায়। সেই টাইগার পাসের ঘটনা, সেই পাহাড়ের ঘটনা! ভুলতে পারিনা, আমি কিছুই ভুলতে পারিনা। মদ টেনে টেনেও ভুলতে পারিনা। খুব নিসংগ লাগে! এই জন্যেই তোমাকে ডেকেছি! টানবে একটু?
আমি বললাম, স্যরি, আমি মদ খাইনা।
ঝর্ণা বললো, এদেশে কেউই মদ খায়না। মদ খায় বিদেশীরা। যাদের কোন হতাশা নেই। বাঙালী জাতি হলো পৃথিবীর সবচেয়ে হতাশাগ্রস্থ জাতি। তাদেরই উচিৎ মদ খেয়ে হতাশাকে ভুলে থাকা। অথচ, কেউ খায়না! সবাই খুব ভালো মানুষ। আর, ভালো মানুষ বলেই, একটা মেয়েকে রিক্সা থেকে নামিয়ে ধর্ষন করে! একটা মেয়েকে তার প্রেমিকের সামনেই ধর্ষন করে! আহা হা, কি সুন্দর জাতি! আমি তো বলি সবাই বোকা! সবাই বোকা! তুমিও! তুমিও বোকা!
ঝর্ণার কথাগুলো আমার বুকে তীরের ফলার মতোই আঘাত করতে থাকলো। আমার নিজেরও কি হলো বুঝতে পারলাম না। নিজেকে আমার একটা কাপুরুষের মতোই মনে হতে থাকলো। কেনোনা, ঝর্ণার জীবনে, সেবার টাইগারপাস এর পার্শ্ববর্তী এলাকার ঘটনায় আমার কোন হাত ছিলো না ঠিকই। তবে, সেবার পাহাড়ে, প্রেমিক হয়েও ঝর্ণার ইজ্জত আমি রক্ষা করতে পারিনি। আমি অভিমানী হয়েই বললাম, স্যরি, এখন আমি যাবো।

মদ্যপান করলে মানুষের ভাবমূর্তি এতটা বদলে যায় নাকি? ঝর্ণার চেয়ারায় সবসময় যে মায়াবী ভাবটা থাকে, সেটা নিমিষেই উধাও হয়ে গেলো। মদের বোতলটা হাতে নিয়েই, হিংস্র একটা ভাব নিয়ে, আমাকে ডিঙিয়ে বাইরে যাবার দরজার কাছাকাছি সরু করিডোরটার দেয়ালে হেলান দিয়ে, এক পায়ের উপর ভর করে দাঁড়িয়ে, অপর পাটা বেশ উপরে তুলে, অপর পাশের দেয়ালে চেপে রেখে বললো, যাও! আমার উপর দিয়ে যাও!
আমি হঠাৎই কেমন যেনো থতমত খেয়ে গেলাম। শৈশব থেকেই এক ধরনের জটিলতা, জীবন যুদ্ধের মাঝেই বড় হয়েছি আমি। তাই, আমার মাঝে বিলাসী ভাবগুলো খুব কমই কাজ করে। ঝর্ণার সাথে তাল মিলিয়ে মদ্যপান করার মতো কোন মানসিকতা আমার ছিলো না। আমার হঠাৎই কি হলো বুঝলাম না। চোখের সামনে ঝর্ণার সুঠাম নগ্ন স্তনগুলো মাথাটা আমার এলোমেলো করে রেখেছিলো। আমি ঝর্ণার হাত থেকে মদের বোতলটা কেঁড়ে নিয়ে, ঢক ঢক করে মদ গিলতে থাকলাম। ঝর্ণা চেঁচিয়ে বলতে থাকলো, এই করো কি? করো কি? এভাবে একসংগে ঢক ঢক করে কি কেউ মদ খায়?
ঝর্ণার কথা আমার কানে আসছিলো ঠিকই, কিন্তু পাত্তা দিলাম না। বোতলের পুরু মদগুলোই শেষ করে, খালি বোতলটাই ঝর্ণার হাতে তুলে দিতে চাইলাম। অথচ, আমি অনুভব করলাম, আমার মাথার ভেতরটা কেমন যেনো ভন ভন করছে। হাত পা ও কাঁপছে। ঠিক মতো পা যেমনি নাড়াতে পারছিলাম না, হাতটাও ঠিক মতো ঝর্ণার দিকে বাড়িয়ে দিতে পারছিলাম না। তার বদলে সারা দেহের আনাচে কানাচে এক ধরনের প্রশান্তিই যেনো বিরাজ করতে থাকলো। ঝর্ণার চেহারাটাও অধিকতর যৌন বেদনাময়ী মনে হতে থাকলো। তার উদাম স্তনযুগলও আরো বেশী পাগল করে তুলতে থাকলো আমাকে। আমি আর স্থির থাকতে পারলাম না। এলোমেলো পা ফেলেই এগিয়ে গেলাম ঝর্ণার দিকে। তাকে শক্ত করে জড়িয়ে ধরে বললাম, খুব সুন্দর তুমি! খুব সুন্দর!
এই বলে ঝর্ণার ঠোটে চুমু দিতে চাইলাম। ঝর্ণা আমাকে ধাক্কা মেরে সরিয়ে দিয়ে বললো, এই, তুমি তো দেখছি মাতাল হয়ে গেছো! আমি এত বছর ধরে মদ টানছি, কখনো মাতাল হলাম না! আর তুমি একদিন টেনেই মাতাল হয়ে গেলে?
আমি জড়তাযুক্ত গলাতেই বললাম, তুমি আমাকে ঠিক জিনিষটিই খেতে দিয়েছো। বাঙালী জাতি হলো হতাশাগ্রস্ত! আর এই মদ হলো হতাশার ঔষধ! আমার আর কোন হতাশা নেই! তুমি শুধু আমার! শুধু আমার! আমার সামনেও যদি আবারো কেউ তোমাকে ধর্ষন করে, তারপরও তুমি আমারই থাকবে!
ঝর্ণা বিড় বিড় করেই বললো, ওমা, এতো দেখছি সত্যি সত্যিই মাতাল হয়ে গেছে!
আমি ঝর্ণার দিকে এগিয়ে গিয়ে, তার পরনের শার্টটা টেনে সরিয়ে ফেললাম পরন থেকে। বললাম, হ্যা, মাতাল হয়েছি। তুমি আমাকে মাতাল করেছো! তোমার মিষ্টি চেহারা, সুন্দর হাসি, চমৎকার দেহের গড়ন, সব সময় আমাকে মাতাল করে দেয়! এই সামান্য মদ আর আমাকে কত মাতাল করবে? এসো, আমার বুকের মাঝে এসো!
এই বলে ঝর্ণাকে বুকে টেনে নিয়ে, তার রাবারের সাদা প্যান্টটা কোমর থেকে টেনে নামাতে থাকলাম নীচে।

ঝর্ণার নরোম দেহটা আমার বুকের মাঝে শক্ত করেই জড়িয়ে ধরতে চাইছিলাম। অথচ, আমার কাঁপা কাঁপা হাতের ভেতর থেকে সরে গিয়ে, ওপাশের বেতের সোফাটার উপর পা তুলে বসলো ঝর্ণা। বললো, ভেবেছিলাম, রোমান্টিক কিছু সময় কাটাবো। এমন মাতাল হয়ে যাবে, ভাবতেও পারিনি। সব সময় যে পথিককে দেখতাম, সেরকম মনে হচ্ছেনা তোমাকে।
অতঃপর, চমৎকার দাঁতগুলো বেড় করে, খিল খিল হাসিতেই বললো, তুমি ঠিক আছো তো পথিক?
নেশার মাথায়, ঝর্ণার সরু ঠোটের ফাঁকে চমৎকার সুদৃশ্য দাঁতগুলো আমাকে আরো বেশী মাতাল করে তুললো। আমি এগিয়ে গিয়ে, পাশ থেকে ঝর্ণার গলাটা জড়িয়ে, তার চমৎকার ঠোটে চুমু দিয়ে বললাম, সব ঠিক আছে! তোমাকে অদ্ভুত রকমের চমৎকার লাগছে!
ঝর্ণা খিল খিল করেই হাসলো। বললো, এই তো ঠিক নেই। আমি তো বদলায়নি। তোমার কথাবার্তা বদলে গেছে। তুমি বরং মাথায় পানি ঢেলে খানিকটা ক্ষণ বিশ্রাম করো!
মাতালকে মাতাল বললে, মাতাল বোধ হয় আরো ক্ষেপে। ঝর্ণার কথাগুলো আমার নেশাগ্রস্ত মাথাটাকে আরো বেশী ক্ষেপিয়ে তুললো। আমি ঝর্ণার নরোম বক্ষে হাত রেখে দলে মুচরে ধরে বললাম, এমন জিনিষ চোখের সামনে থাকলে, মাথা ঠিক থাকে নাকি কারো?
ঝর্ণা আবারো খিল খিল হাসিতে বললো, এই, তুমি কি রাতের খাবার খেয়েছো? তোমার ক্ষুধা লাগেনি? তুমি তো খালি পেটে কিছু করতে পারো না। খাবার রেডী আছে। চলো, আগে খেয়ে নিই।

কেনো যেনো বুঝলাম না, আমার পেটে ক্ষুধার কোন অনুভুতিই ছিলো না। বরং, ঝর্ণার চমৎকার দেহটা সারা দেহে নেশা জাগিয়ে তুলে, যৌন ক্ষুধাটাই বাড়িয়ে তুলছিলো। আমি ঝর্ণার মসৃণ ঘাড়ে জিভ দিয়ে লেহন করে বললাম, এমন চমৎকার খাবার চোখের সামনে থাকলে, অন্য কোন খাবার মুখে রূচবেনা।
ঝর্ণা তার ঘাড়ে আমার জিভের লেহনটা পেয়ে, কেমন যেনো কেঁপে কেঁপে উঠলো। বিড় বিড় করেই বললো, হুম, ভালোই মাতাল হয়েছে!
আমার জিভটা ঝর্ণার ঘাড় থেকে নেমে, তার বুকের দিকেই এগিয়ে গেলো। চৌকু বাম স্তনের প্রশস্ত ঘন খয়েরী নিপলটা পুরুপুরিই মুখের ভেতর পুরে নিয়ে চুষতে থাকলাম পাগলের মতো। অতঃপর, ডান স্তনের নিপলটাও চুষে চুষে, বাম স্তনে হাত বুলিয়ে দিতে থাকলাম আনমনে। অতঃপর, আমার ঠোট যুগল ঝর্ণার সমতল মসৃণ পেটটা গড়িয়ে, নিম্নাংগের দিকেই এগিয়ে গেলো। ঘন কালো কেশের মাঝেই মুখটা ডুবে গিয়ে, অনাবিল এক প্রশান্তির ছোয়াই ছড়িয়ে দিতে থাকলো, আমার ঠোটে মুখে। আমি ঝর্ণার নিম্নাংগের কালো কেশগুলো চুষে চুষে মুখটা বাড়িয়ে দিলাম তার নিম্নাংগের যোনী ছিদ্রটা বরাবর।
মাতাল করা যোনী গন্ধটা আরো বেশী নেশাতুর করে তুললো আমাকে। যোনী পাপড়ি দুটি ঠোটের ভেতর নিয়ে ক্রমাগত চুষতে থাকলাম। আমি অনুভব করলাম, ঝর্ণার নিঃশ্বাসগুলো বাড়ছে। মুখ থেকে মৃদু গোঙানী বেড় করে, বিড় বিড় করে বললো, এই, সোফাতে বসিয়েই সব কিছু করবে নাকি?
আমার সম্ভিত খানিকটা হলেও ফিরে এলো। ঝর্ণার ছোট্ট দেহটা পাজাকোলা করে নিয়ে, বিছানার দিকেই এগুতে থাকলাম।

নেশার ঘোরে আমার মাথার ভেতরটা ঠিকমতো কাজ করছিলো না। ঝর্ণাকে পাজাকোলা করে নিয়ে, পাশের ঘরে ঢুকলাম অবচেতন ভাবেই। সাদা চাদর বেছানো বিছানাটা দেখে আর দেরী করলাম না। ধপাস করেই ফেললাম ঝর্ণার দেহটা সেই বিছানাটার উপর! পাছায় হাত রেখে, হঠাৎই ঝর্ণা কঁকিয়ে উঠলো, আহ!
আমার মাথাটা সত্যিই কেনো যেনো কাজ করছিলো না। নেশার ঘোরেই ঝর্ণার মসৃণ পাছায় হাত বুলিয়ে বললাম, স্যরি! ব্যাথা পেয়েছো?
সৌজন্যতার ভাব নিয়েই ঝর্ণা বললো, নাহ, তেমন কিছু না।
আমিও খানিক আশ্বস্ত হয়ে, নিজ পরনের প্যান্টটাই খুলতে থাকলাম পাগলের মতো। জাংগিয়াটাও খুলে ফেলে, পশুর মতোই ঝাপিয়ে পরলাম ঝর্ণার ছোট্ট দেহটার উপর।
লিংগটা সেই কখন থেকেই তর তর করছিলো, নরোম মাংসের স্বাদ নেবার জন্যে। আমি সেই কঠিন আকার ধারন করে থাকা লিংগটা ঝর্ণার যোনীতে প্রবেশ করিয়ে, পাগলের মতোই ঠাপতে থাকলাম। ঝর্ণা কঁকিয়ে কঁকিয়ে উঠতে থাকলো শুধু। বিছানার উপর হাত পা ছুড়ে, দেহটাকে এপাশ ওপাশ গড়াতে থাকলো। আমি যেনো হুস হারিয়েই, ঝর্নার বুকের উপর চৌকু স্তন দুটু খামচে খামচেই ধরতে থাকলাম, আর পাগলের মতোই চুষতে থাকলাম স্তন দুটি ধারাবাহিক ভাবে। সেই সাথে প্রলয় ঠাপ দিতে থাকলাম, ঝর্ণার উষ্ণ যোনীটার ভেতর!
ঝর্ণাও কেমন যেনো উন্মাদ হয়ে উঠতে থাকলো। সেও খিস্তি ছেড়ে ছেড়ে আমার গলাটা জড়িয়ে ধরে, আমার মুখটা তার মুখের কাছাকাছি টেনে নিয়ে, চুমুতে চুমুতে ভরিয়ে দিয়ে বলতে থাকলো, এই তো পারছো! এই তো পারছো, আমার মনের মতো করেই পারছো!

ঝর্ণার সাথে এতটা দিন পরিচয় থাকা সত্ত্বেও তার মনের অনেক কথাই আমার জানা ছিলো না। নেশার মাথায় কেনো যেনো মনে হতে থাকলো, ঝর্ণা আসলে মায়াবী চেহারার আড়ালে অনেক কঠিন সত্যই লুকিয়ে রাখে। ঝর্ণা অসম্ভব উগ্র ধরনের মেয়ে। সে ইচ্ছে করেই নিজ কামুকতা প্রকাশ করার জন্যেই যৌন বেদনাময়ী উগ্র পোষাক পরে, মানুষের দৃষ্টি আকর্ষন করার চেষ্টা করে। আর মনে মনে সংকল্প করে থাকে, তাকে কেউ জোর পূর্বক ধর্ষন করুক। এই ধর্ষনের মাঝেই সে যৌনতার পরিপূর্ণতা খোঁজে পায়। এমন একটি ইংগিতই সে আমাকে দীর্ঘদিন ধরে, ইনিয়ে বিনিয়ে প্রকাশ করতে চেয়েছিলো। অথচ, আমি বুঝিনি, বুঝার চেষ্টা করিনি। যারা বুঝেছে, তারা তার সর্বনাশ করার চেষ্টা করেছে! সফলও হয়েছে। আমিই শুধু বোকা ছিলাম। ভালোবাসার মায়া জড়িয়ে, অপেক্ষা করছিলাম সুন্দর রোমান্টিক প্রেমের সমাধি গড়তে। আমার নেশাগ্রস্ত মাথা বলে দিতে থাকলো, ধর্ষন করো, ধর্ষন করো!
আমি পাগলের মতোই ঠাপতে থাকলাম, আমার দেহে যতটা শক্তি ছিলো। ঝর্ণাও মুখ দিয়ে প্রচণ্ড রকমের গোঙানী বেড় করে করে বলতে থাকলো, কোথায় স্বর্গ, কোথায় নরক, কে বলে তা বহুদূর! পথিকের মাঝেই স্বর্গ নরক, পথিকেতেই সুরাসুর! আই লাভ ইউ পথিক!
আমার মাথায় কবিতার সুর রোমান্টিকতা জাগালো না। লিংগের মাঝে শেষ শক্তিটাও থাকা পর্য্যন্ত পাগলের মতোই শুধু ঠাপতে থাকলাম। শেষ শক্তিটুকুও যখন নিঃশেষ হলো, তখন কলকলিয়ে ঝর্ণার যোনীতে বীর্য্য ঢেলে, নিস্তেজ হয়ে গড়িয়ে পরলাম বিছানায়।

সারাদিনের ক্লান্ত দেহটা নিয়ে, ঝর্নার সাথে দীর্ঘ একটা যৌনতার কাজ করে, সত্যিই আমার দেহটা নিস্তেজ হয়ে পরেছিলো। অথচ, ঝর্ণা সাংঘাতিক একটা তৃপ্তি নিয়েই উঠে বসলো। আসন গেড়ে বসে, মুচকি হেসেই বললো, খুব দেখিয়েছো! ভাবছি এবোরসন করবো।
ঝর্ণার কথাগুলো আমার নিস্তেজ দেহের নেশাগ্রস্ত মাথাটাকেও সজাগ করে তুললো। আমি লাফিয়ে উঠে বসলাম। বললাম, মানে?
ঝর্ণা সহজভাবেই বললো, তোমাকে ঠকানোর ইচ্ছে নেই। তোমার সন্তানও হতে পারে। কিন্তু নিশ্চিত তো না। ঐ দিন পাহাড়েও পাহাড়ী এক লোক আমাকে ধর্ষন করেছিলো। তোমার বাসায় ফিরে এসে, তোমার সাথেও মধুর একটা সম্পর্ক হয়েছিলো। কি করে বলবো, আমার পেটে কার সন্তান?
আমি হঠাৎই যেনো থ হয়ে গেলাম। নারী পুরুষের যৌন মিলন শুধু যৌন আনন্দের জন্যেই নয়। সেখানে অনাগত কোন শিশুর আবির্ভাবের ব্যাপারটিও থাকে। অনেক স্বপ্ন নিয়েই হয়তো মায়ের পেটে লুকিয়ে থাকে পৃথিবীর আলো বাতাস দেখার জন্যে। এবোরসন করা মানে তো, তেমনি একটি শিশুকেই হত্যা করা! আমি বললাম, কতদিন হলো?
ঝর্ণা বললো, আজকেই অনুমান করতে পারলাম। তাই তো তোমাকে ডেকেছিলাম। অথচ, তোমার সাথে আলাপ করারই সুযোগ পেলাম না। এই শহরে এবোরসন করা যাবে না। সব ক্লিনিকের ডাক্তাররাই বাবাকে চেনে। আমাকে নিয়ে দূর কোন শহরে নিয়ে যেতে পারবে? আমাকে বউ বলে পরিচয় দিতে পারবে?
ঝর্ণার কথার উত্তরে কি বলবো, কিছুই বুঝতে পারছিলাম না। ঝর্ণার পেটের সন্তানটির জনক কে, সে ব্যাপারেও আমি নিশ্চিত না। না হউক আমার ঔরষজাত কোন সন্তান! তারপরও তো মানব শিশু! হউক কোন অজানা অচেনা, পাহাড়ী কাঠুরিয়ার সন্তান! আমার মন কিছুতেই সায় দিচ্ছিলো না, ঝর্ণা এবোরসন করুক! আমি বললাম, আমাকে কয়টাদিন ভাবতে দাও।
ঝর্ণা সহজভাবেই বললো, ভাবা ভাবির সময় নাই। যা করার খুব তাড়াতাড়িই করতে হবে। যতই সময় যাবে, ততই জানাজানি হবে! মেয়েরা সব কিছুই লুকিয়ে রাখতে পারে। পেট বাড়তে থাকলে লুকিয়ে রাখা যায়না।
আমি বললাম, কিন্তু!
ঝর্ণা বললো, কোন কিন্তু নেই। তুমি যাবে কিনা বলো। সবচেয়ে ভালো হয় ছোট খাট কোন শহরে গেলে। যেমন ধরো, কুমিল্লা কিংবা তার আশে পাশে। সেখানে আমাকে কেউ চিনবে না।
আমি জড়তার গলাতেই বললাম, যদি আমার সন্তান হয়ে থাকে? জেনে শুনে নিজ সন্তানকে হত্যা করার অনুশোচনাতেই তো ভুগতে হবে চিরকাল!
ঝর্ণা হঠাৎই রাগ করলো। রাগান্বিত গলাতেই বললো, তাহলে কি করবে? আমাকে বিয়ে করবে? আমার পেটের সন্তানকে নিজ সন্তান বলে মেনে নেবে?
মানুষ বোধ হয়, হঠাৎ করে অনেক কিছুই সিদ্বান্ত নিতে পারে না। বিয়ে সাদীর ব্যাপারগুলো তো নয়ই। তার চাইতে ঝর্ণার পেটের অনাগত সন্তানটির কথা আমি যত সহজভাবে ভাবছি, অতটা সহজ হয়ে সারা জীবন নাও থাকতে পারে। তারপরও বললাম, তোমার বাবার সাথে একটিবার আলাপ করলে হতো না! আমাদের ভুল বলেই ক্ষমা চেয়ে যদি!
ঝর্ণা আমার কথার মাঝপথেই থামিয়ে দিয়ে বললো, অসম্ভব! আমার ডাক্তারী পড়া শেষ না হলে, বাবা আমাকে বিয়ে দেবে না। তুমি যদি আমাকে সাহায্য না করো, তাহলে আমি একাই সব করবো।

সেদিন ভালো কোন সিদ্বান্ত ঝর্ণাকে দিতে পারিনি। জীবন যুদ্ধে দ্বিধা দ্বন্দের সাগরেই শুধু হাবুডুবু খেয়ে ঝর্ণার কাছ থেকে বিদায় নিয়ে, অনিশ্চিত একটা ভাবনা নিয়ে, নিজ বাসায় ফিরে চলছিলাম। বারবার কেনো শুধু অতীত স্মৃতিগুলোই চোখের সামনে ভেসে উঠতে থাকলো। ধর্ষিতা হয়ে অনেকটা জ্ঞান হারানো অবস্থাতেই পরিচয় হয়েছিলো ঝর্ণার সাথে। সেখান থেকেই মায়া মমতার শুরু। এমন কোন ধর্ষিতা মেয়ে সামাজিকভাবে দুর্বলই থাকে। কেউ তাদের আপন করে নিতে পারেনা। যার জন্যে, এমন মেয়েরা বেছে নেয় আত্মহত্যার মতোই কঠিন পথ। ঝর্ণাও তেমন একটি পথই বেছে নিতে চেয়েছিলো। আমিই মায়া মমতার ছায়া দিয়ে, তাকে সে পথ থেকে বিরত রেখেছি। তার কঠিন বিষাদ চেহারার মুখটিতে পুনরায় হাসি ফুটিয়েছি। পুনরায় প্রাণ ফিরিয়ে দিয়ে, স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনেছি ঝর্ণাকে ভালোবাসার রং তুলি মাখিয়ে। অথচ, সন্তানের পিতৃত্ব যেখানে প্রধান হয়ে দাঁড়ায়, তখন বুঝি মানুষের মনে নুতন করেই প্রশ্ন জাগতে শুরু করে। দ্বিধা দন্দের যুদ্ধ চলতে থাকে মনের মাঝে। তেমনি ঝড় আমার মনের ভেতর গোমড়ে গোমড়ে বয়ে চলতে থাকলো। মটর ভ্যানটা টাইগার পাস পেরোতেই অন্ধকার পথটার পাশেই গাড়ী থামালাম অবচেতন মনেই।
অনেক স্মৃতির সমাহার এই জায়গাটায়। এখানেই ঝর্ণার অজ্ঞান হয়ে থাকা নগ্ন দেহটা দেখতে পেয়েছিলাম। আমি রাস্তার ধারেই অবচেতন মনে বসে পরলাম।
মাথার ভেতরটায় তখনো মদের মাদকতাটুকু ঘোলিয়ে রেখেছিলো। চোখের সামনে ছায়ার মতোই ভেসে উঠলো বালুময় এই মাটিতে পরে আছে ঝর্ণার নগ্ন দেহটা অজ্ঞান হয়ে। আমি অবচেতনভাবেই বললাম, কোথাকার কে তুমি? কারা তোমাকে এমন করে নষ্ট করলো? আমার কি দায় পরেছে, তোমাকে উদ্ধার করতে?
এই বলে অবচেতন মনেই আমি উঠে দাঁড়ালাম। মটর ভ্যানটার দিকেই এগিয়ে যেতে চাইলাম। অথচ, খিল খিল হাসিতে ভরা, একটা দৈব মেয়েলী গলাই ভেসে এলো আমার কানে, পথিক! তুমি কেমন পথিক গো! আমাকে এমন অসহায় রেখে চলে যেতে পারবে? তুমি বদলে গেছো! অনেক বদলে গেছো! তুমি একটা স্বার্থপর! মহা স্বার্থপর!
আমার মাথার ভেতরটা যেনো খারাপ হতে থাকলো। আমি রাজপথ ছেড়ে সেই পার্শ্ববর্তী জমিনেই নেমে গেলাম। অন্ধকারে হাতরে হাতরে ঝর্ণাকে জড়িয়ে ধরতে চাইলাম। চিৎকার করেই বলতে থাকলাম, না ঝর্ণা না, তোমাকে ছেড়ে কক্ষনো কোথাও যাবো না। এসো, আমার হাত ধরো! চলো, বাসায় চলো!
আমার চিৎকার শুনে, পাশ দিয়ে চলে যাওয়া এক পথিকই থেমে দাঁড়ালো। উঁচু গলায় ডাকতে থাকলো, ও বাই, কি অইয়্যে দে (ও ভাই, কি হয়েছে)? এঁডে কি করদ্দে (এখানে কি করছো)?
আমি সম্ভিত ফিরে পেয়ে, রাজপথেই উঠে এলাম। বললাম, কিছু ন। এক্কানা হাওয়া খাইদ্দে (একটু বাতাস খাচ্ছি)।
লোকটি বিরক্ত হয়েই বললো, আঁই তো ডরাইলাম (আমি তো ভয় পেয়েছিলাম)। এঁডে জাগা খরাপ (এই জায়গা খারাপ)। হাইঞ্জার পর এই জাগাত মানু থাহে না (সন্ধ্যার পর এখানে কোন মানুষ থাকে নাকি)?
আমি কথা বাড়ালাম না। মটর ভ্যানে স্টার্ট দিয়ে, নিজ বাসার পথেই এগুতে থাকলাম।

পর্ব ০৩ সমাপ্ত

কিছু লিখুন অন্তত শেয়ার হলেও করুন!

