নৈতিকতা বনাম যৌনতা


পাড়াটা কোন এক রানীর নামে, লোক মুখে এখন কেবল রানী রোড। সোজা দক্ষিনে গিয়ে বাস রাস্তায় মিশছে। একের প র এক বহুতল ওঠায় বেলা বাড়তেই পাড়াটি ছায়াবৃতা। একান্নবর্তি পরিবারের মত সবাই চেনে সবাইকে নামে। কেবল নাম বললেই যে কেউ দেখিতে দেবে বাড়ি। আজ অনার্সে ভর্তি হয়ে নীলু ফিরছে বাড়ি। নির্জন দুপুর সুনসান রাস্তা। বড় রাস্তার ধারে কাউকে দেখে নীলু দাঁড়িয়ে পড়ে। চিনুদি না? চোখে সানগ্লাস চিনুদিই মনে হচ্ছে। হনহনিয়ে এগিয়ে যায়। কাছাকাছি হতে বুঝতে পারে তার ভুল হয় নি। রাস্তা পার হবার জন্য চিনুদি দাঁড়িয়ে।

–চিনুদি কোথায় যাচ্ছো?

–কে রে শিবু? ব্যাঙ্ক থেকে ফিরছি।

–আমি নীলু।

টুনিদির ছেলে নীলু। যেবার টুনিদির বিয়ে হয় চিন্ময়ীর বয়স তখন তেরো বছর। খুব ভালবাসতো চিনুকে। টুনিদি পাড়া ছেড়ে চলে যাবে তাই দেখা করতে গেছিল বিয়ের আগের দিন। টুনিদি বন্ধুদের সঙ্গে গল্প করছিল।

–আসবো টুনিদি?

–ও মা চিনু? আয় আয়। তুই এসেছিস খুব ভাল লাগল বলে জড়িয়ে ধরে চিনুকে। ‘ভগবান তোকে রুপ দিয়েছে উজাড় করে, রুপ একটু কম দিয়ে যদি দৃষ্টি দিত!’ হাউ হাউ করে কেঁদে ফেলে টুনিদি। চোখের জল বড় ছোঁয়াচে। চিনুর চোখেও জল চলে আসে। বাস্তবিক ডাকসাইটে সুন্দরী ছিল চিন্ময়ী এ তল্লাটে। কাঁচা হলুদের মত রং, এক মাথা কোঁকড়া চুল। টানা চোখ, না জানলে বোঝার উপায় নেই চোখে দৃষ্টি নেই। তেমনি শারীরিক গড়ন।

–তুই এসেছিস ভাল হয়েছে। রাস্তাটা পার করে দেতো, চিনুদি বলে।

চিন্ময়ী বাঁ হাত নীলুর কাঁধে রাখে। ডান হাতে কোমর জড়িয়ে ধরে নীলু। কি ঠাণ্ডা নীলুর হাত। সারা শরীর শিরশির করে ওঠে।

–তুমি একা একা ব্যাঙ্কে যাও তোমার অসুবিধে হয় না?

–কি করবো বল? একটা টাকা ম্যাচিওর করেছিল রিনিউ করে দিয়ে এলাম। হ্যাঁরে নীলু, টুনিদি কেমন আছে?

–কেমন আর, এই বয়সে যেমন হয়…

চিনু হেসে ফেলে নীলুর কথা বলার ধরনে। বাইশ বছরে সব কিছু কত বদলে গেছে। টুনিদিরা বিয়ের পাঁচ বছর পর ফ্লাট কিনে এ পাড়ায় চলে আসে। নীলু তখন কোলে। ব্যারিষ্টার সেনগুপ্ত অন্ধ মেয়েকে রেখে একরাশ দুঃশ্চিন্তা নিয়ে মারা গেলেন। অবশ্য মেয়ের জন্য ব্যাঙ্কে রেখে গেলেন অঢেল টাকা।

–ভর দুপুরে কোথায় ঘুরছিস টো টো করে?

–কলেজ়ে ভর্তি হতে গেছিলাম। আচ্ছা চিনুদি তুমি তো মাধ্যমিক পাস করেছো, তাহলে আর পড়লে না কেন?

–আমি ব্রেইলে পড়েছিলাম। এদিকে কাছাকাছি সেরকম কলেজ নেই। তাছাড়া কি হবে আর পড়ে?

–কেন চাকরি করতে?

–চাকরি করে টাকা উপার্জন করবো? বাবা যা রেখে গেছে দু-হাতে ওড়ালেও শেষ হবেনা। লকারে আমার কত গহনা

জানিস?

–অনেক গহনা?

–তুই আবার এসব কথা কাউকে বলতে যাস না।

আমি চিনুদিকে নিয়ে কারো সঙ্গে আলোচনা করিনা। পরেশ সুগত শিবু পচা চিনুদিকে নিয়ে নোংরা কথাবার্তা বলে।

সেদিন পরেশ বলেছিল, মাইরি চিনুদি আমাদের অঞ্চলে সেরা সুন্দরী। শালা যখন গাঁড় দুলিয়ে চলে বুকের ভিতর এসে ধাক্কা লাগে। পচার ভাষা আরও খারাপ। ডাঁশা মাল মাইরি, শুধু একটাই দুঃখ- গুদটা আচোদা রয়ে গেল। কানটা ঝাঁ-ঝাঁ করে ওঠে। অনেক কষ্টে নিজেকে দমন করলাম। কিছু বললে বলবে, তোর গাঁড়ে এত জ্বালা কেন রে? চিনুদি কি তোর মাগ? ব্যারিষ্টার সেনগুপ্ত বেঁচে থাকলে তার মেয়েকে নিয়ে এসব কথা বলার সাহস পেত না। চিনুদির দিকে তাকিয়ে দেখলাম, নির্বিকার। অহঙ্কার বা কারো প্রতি বিদ্বেষ মাত্র নেই।

–আচ্ছা চিনুদি তুমি দেখতে পাওনা তাহলে ব্যাঙ্কের কাজ করতে তোমার অসুবিধে হয় না?

–অসুবিধের কি আছে, ওরা আমাকে সাহায্য করে। দেখতে না পেলেও বুঝতে পারি সব।

রাস্তা ফাঁকা হয়ে এসেছে। এগিয়ে যাবার জন্য পা বাড়িয়ে চিনুদির পেট খামচে ধরে গতি রুদ্ধ করে নীলু। কি সুন্দর গন্ধ চিনুদির শরীরে। হুশ করে একটা ট্রাক ছুটে চলে যায়।

–কি হল রে?

–এক্ষুনি ফটো হয়ে যেতাম দুজনে…

–ফটো?

–ফটো মানে…

–তোকে আর মানে বলতে হবে না, বুঝেছি। এসব বুঝি তোদের আজকালকার ভাষা?

নীলু লজ্জিত বোধ করে। ফট করে মুখ দিয়ে বেরিয়ে গেল কথাটা।

–কি হতো বলোতো… দু’জনে ট্রাকটার তলায় চাপা পড়লে!

–কি আবার হতো? আমার জন্য ভাবিনা, কেউ নেই আমার কথা ভাবার। তোর সামনে পড়ে আছে সম্ভাবনাময় ভবিষ্যৎ… টুনিদির তোকে নিয়ে কত স্বপ্ন। দীর্ঘশ্বাস বেরিয়ে আসে।

নীলুর মনটা খারাপ হয়ে যায়। চিনুদির মনে কি খুব দুঃখ? ওরা চিনুদির উন্নত পয়োধর ক্ষীণকোটি গুরু নিতম্ব নিয়ে আলোচনা করে, কেউ চিনুদির ভিতরটা উঁকি দিয়ে দেখে না। সমাজ বড় স্বার্থপর।

–জানো চিনুদি, তুমি দেখতে পাওনা তাই। সমাজ আর আগের মত নেই। সব কত বদলে গেছে। গভীর অনুতাপ থেকে বলে নীলু।

–দেখতে না পেলেও বুঝতে পারি। শুধু বুঝতে পারিনা কোন ইতিবাচক দিকে আমরা এগিয়ে চলেছি? একান্নবর্তি পরিবারগুলো ভেঙে টুকরো টুকরো হযে যাচ্ছে, অন্যের দিকে তাকাবার ফুরসৎটুকুও নেই। আত্মকেন্দ্রিক মানসিকতায় শুষ্ক সহানুভুতি আছে আন্তরিকতা নেই। বৃদ্ধাশ্রম গড়ে উঠছে একের পর এক।

— চিনুদি চলো রাস্তা ফাঁকা। কোমরে হাত দিয়ে এগিয়ে নিয়ে চলে নীলু। ওরা রাস্তা পার হয়ে যায়।

–দাঁড়া আস্তে, আমি কি তোর মত দৌড়াতে পারি? বয়স হয়েছে না?

বয়স হলেও তার কোন ছাপ পড়েনি, এখনও যেন পূর্ণ যৌবনা যুবতী। রাস্তা পার হয়ে এখন নিশ্চিন্ত। পাড়ার মধ্যে চলে এসেছে। নীলু বলে, তোমাকে একটা কথা জিজ্ঞেস করবো?

–কি কথা? কত কথাই তো বলছিস।

–তোমার একা একা ব্যাঙ্কে আসা উচিৎ নয়। কোথায় কি সই করিয়ে নেবে কে বলতে পারে। যে কথা বলবে ভেবেছিল না বলে অন্য কথায় চলে যায়।

–দোকা কোথায় পাবো বল? এই অন্ধের জন্য কার এত দায় পড়েছে।

–খুব দরকার পড়লে আমাকে বলবে।

চিনুর চোখে দৃষ্টি থাকলে দেখতে পেত মুগ্ধতা। চিনু নিজেকে সামলে নিয়ে বলে, তোকে কোথায় পাবো। তুই তো সারাদিন নিজের ধান্ধায় ঘুরে বেড়াস।

–তোমার মোবাইল ব্যাবহার করতে অসুবিধে হয় না?

–আমি আর কাকে ফোন করি। অসুবিধে হয়না।

–তা হলে দাও আমার নাম্বার স্পীড ডায়ালে সেট করে দিই।

চিনু মোবাইল এগিয়ে দিয়ে বলে, জিরো নাম্বারে সেট কর। তুই কি জিজ্ঞেস করবি বলছিলি?

–ও কিছু না।

–পাকামো করিস না। বল কি জানতে চাস?

একটু ইতস্তত করে নীলু বলে, নাও সেট করে দিলাম। জিরো টিপে আমাকে ডায়াল করবে।

–সে নাহয় করবো। এখন বল কি জানতে চাস?

–না মানে … তুমি বিয়ে করো নি কেন?

–ও এই কথা? এক মুহুর্ত ভাবে তারপর হেসে বলে, এই অন্ধকে কে বিয়ে করবে বল? কীট দ্রষ্ট ফুলের গন্ধ নেওয়া যায়

কিন্তু পুজোয় লাগে না।

–তুমি রাজি আছো বলো, হাজার ভক্ত তোমার পায়ে লুটিয়ে দেব।

–যারা আসবে তারা ডাকাত। আসবে লুটপাঠ করতে। নীলুকে ভাল করে আঁকড়ে ধরে বলে, তুই আমাকে খুব ভালবাসিস, নারে?

নীলু লজ্জা পায় বলে, আহা! এতে ভালবাসার কি হল। পাড়ার যে কেউ তোমাকে এগিয়ে দিত।

–এই রকম কোমর জড়িয়ে ধরে? চকিতে হাত সরিয়ে নীলু।

চিনু নীলুর সাড়া পায় না। হাতড়ে দেখে আশপাশ।

–কি রে কোথায় গেলি? আমার ভালই লাগছিল, নীলু চলে গেলি? একটা অন্ধ মহিলাকে একলা ফেলে চলে গেলি?

কিছুক্ষন ডাকাডাকির পর চিন্ময়ী চলতে শুরু করে। ব্যারিষ্টার হিরন্ময় সেনগুপ্তের তিন ছেলে মেয়ে। বড় মনোময় মেজ় তন্ময় ছোট চিন্ময়ী। বড়টি ইঞ্জিনীয়ার হয়ে ইউ.কে তে সেটল করেছে। মেজ়োটি ডাক্তার এবং ছোট অন্ধ। বাবার পেশায় কেউ আসেনি। মনু একবার এসেছিল বাড়ি বেচার সময় বিদেশিনী স্ত্রীকে সঙ্গে নিয়ে, তনু বাড়ি বেচে সাউথের দিকে ফ্লাট কিনেছে। আর জীবিত অবস্থায় মেয়েকে এই ফ্লাটটি কিনে দিয়ে গেছেন ব্যারিষ্টার সাহেব। বাবার গাড়িটি নিয়ে গেছে তনু। হাঁটতে হাঁটতে চিন্ময়ী পৌঁছে যায় তিন তলায় ফ্লাটের দরজায়।

–আমি আসছি চিনুদি।

–ও মা নীলু! তুই তাহলে যাস নি?

–একটা অন্ধ মহিলাকে একলা ফেলে যাবো, এতটা নীচে এখনো নামতে পারিনি।

নীলুর ছেলে মানুষীতে বেশ মজা পায় চিন্ময়ী। হাতড়ে নীলুকে জড়িয়ে ধরে বলে, তুই আমার সোনা বন্ধু। আয়, ভিতরে আয়। তোকে একটা জিনিস খাওয়াবো ।

চিন্ময়ীর বাহূ বন্ধনে থাকতে ভাল লাগছিল। ইচ্ছে হচ্ছিল চিরকাল এইভাবে চিনুদির বুকে মুখ গুঁজে কাটিয়ে দিতে।

বন্ধন মুক্ত হয়ে বলে, তুমি বললে তাই যাচ্ছি। ভেবোনা খাওয়ার লোভে।

–আচ্ছা বাবা আচ্ছা। এত ঝগড়া করতে ভাল লাগে?

চিন্ময়ীর হাত থেকে চাবিটা নিয়ে নাইটল্যাচে ঢুকিয়ে দরজা খুলে ওরা ভিতরে ঢোকে। দশ বাই বারো ডাইনিং স্পেস। একদিকে সোফা অন্যদিকে ছোট ডাইনিং টেবিল। ডাইনিং স্পেস সংলগ্ন রাস্তার দিকে ব্যালকনি। একটি বেড রুম পাশে কিচেন বাথরুম। ছোট ছিম ছাম ফ্লাট।

–নীলু তুই বেডরুমে গিয়ে বিশ্রাম নে, আমি চেঞ্জ করে নি।

বেগুনি একটা গাউন নিয়ে চিন্ময়ী রান্না ঘরের দিকে যায়। জামা খুলে জোরে পাখা ঘুরিয়ে শুয়ে পড়ে। চিনুদির কথা ভাবে, একটা অন্ধ মানুষ কিভাবে দিন কাটাচ্ছে একা একা। সবাই থেকেও কেউ নেই। চোখে মুখে বিষন্নতার কোন ছাপ নেই। একটু তন্দ্রামত এসে থাকবে ‘উ-র-ই-বা-ব-আ-রে’ আর্ত চিৎকারে ধড়ফড়িয়ে উঠে বসে। তারপর রান্না ঘরের দিকে ছুটে যায়। চিনুদির গলা মনে হল? রান্না ঘরের দরজা খুলে নীলু বিস্ময়ে বিমুঢ়। আহা কি দেখছে, জন্ম জন্মান্তরে ভুলবে না।

ব্রেসিয়ার নীচে এক চিলতে প্যাণ্টি ছাড়া এক টুকরো কার্পাস নেই। কালো কোঁচকানো ঝাঁকড়া চুল লুটিয়ে কাঁধে, উন্নত বক্ষ ক্ষীন কোটি গুরু নিতম্ব রুপের ছটায় আলো করে দাড়িয়ে চিনুদি দুহাতে গাউন ঝাড়ছে। হয়ত কোনো আরশোলা বা ঐ জাতীয় কিছু ছিল।

–কে? চিন্ময়ী গাউন দিয়ে বুক ঢেকে জিজ্ঞেস করে।

নীলু সাড়া দেয় না। মনে পড়ে কবির কথা,

‘নহ মাতা নহ কন্যা নহ বধূ সুন্দরী রুপসী,

হে নন্দন বাসিনী উর্বশী।

কুন্দশুভ্র নগ্নকান্তি সুরেন্দ্র বন্দিতা

তুমি অনিন্দিতা।’
নীলু ফিরে আসে ঘরে।

চিন্ময়ী গায়ে গাউন চাপিয়ে দরজার দিকে এগিয়ে যায়, কে? কেরে নীলু?

কোন সাড়া নেই। এক মুহুর্ত কি ভাবে।

একটু যা দেখল কোন দিন ভুলতে পারবে না নীলু। বন্ধুরা যা বলে মিথ্যে নয়। আগে বইতে পড়েছে আজ স্বচক্ষে দেখল, নারীর নগ্ন রুপের মহিমা। স্বর্গের উর্বশী এর চেয়েও সুন্দরী? ভোদার উপর প্যাণ্টি যেন প্রজাপতির মত পাখা মেলে বসে। ঘুমে জড়িয়ে আসছে চোখ। ঘুমিয়ে পড়লেও ভাবনার রেশ লেগে মনে।

প্রজাপতি উড়ছে। নানা রং বেরঙের প্রজাপতি। তার মধ্যে একটি প্রজাপতিকে দেখে নীলু অবাক। অবিকল যেন চিনুদি। হাত বাড়িয়ে নীলু ধরে।’নীলু তোর চোখ এত লাল কেন।’ নীলুর রক্তে তুফান। প্রজাপতি শঙ্কিত হয়।

নীলুর উত্থিত পুরুষাঙ্গ আগুনের লেলিহান শিখার মত উর্ধমুখী। তুই কি আমাকে বিদ্ধ করবি? কর্ণপাত করে না নীলু, দুহাতে জাপ্টে ধরে চিনুদিকে। তার বল্লমের মত পুরুষ্ট ধোন আমুল বিদ্ধ করে চিনুদির ভোদা। হাতের মুঠোয় ধরা প্রজাপতির মত চিনুদি ছটফট করে যন্ত্রনায়। চি-ন-উ-চি-ন -উ-চি-ন-উ করে গোমরাতে থাকে।

চা নিয়ে প্রবেশ করে চিন্ময়ী।

–নীলু? হাতড়াতে থাকে চিন্ময়ী। কিরে ঘুমিয়ে পড়লি নাকি? এই নীলু… কানে আসে নীলুর গোঙরানি। হাতটা গিয়ে নীলুর সটান দাঁড়িয়ে থাকা পুরুষাঙ্গের উপর পড়তে শরীরে বিদ্যুতের ঝটকা লাগে। নীলু তড়াক করে উঠে বসে বিছানায়। ঘোর কাটতেই দেখে সামনে চায়ের কাপ নিয়ে দাড়িয়ে চিনুদি। তাহলে কি স্বপ্ন দেখছিল? হাত বাড়িয়ে চায়ের কাপ নেয়। চিন্ময়ী চলে যায়।

সুন্দর স্বপ্নটা ভেঙ্গে যেতে মনটা বিস্বাদে ভরে যায়। চায়ের কাপে চুমুক দিয়ে অবাক হয়। চোখে দেখতে পায়না কি ভাবে তৈরী করল চা? দুধ চিনি একেবারে ঠিকঠাক!

ধীর পায়ে রান্না ঘরে আসে চিন্ময়ী। তার শরীরে শিহরন, হাতের তালুতে যেন স্পর্শ লেগে আছে নীলুর পাথরের শক্ত ধোন। টুনিদির ছেলেটা কত বড় হয়ে গেছে। সকালে বানানো ফিশ ফ্রাই ফ্রীজ থেকে বার করে ফ্রাই প্যানে চাপায়। বুকের মধ্যে উত্তেজনার কাঁপুনি অনুভব করে। প্রতিটি মেয়ের কাছে ঐ রকম ধোনের আকর্ষন অমোঘ। ভোদার মধ্যে কি যে হচ্ছে চিন্ময়ী বোঝাতে পারবেনা। পরমুহুর্তে নিজেকে ধমক দেয়, ছিঃ- এসব কি ভাবছে?

বাইরে থেকে মানুষকে যা দেখি তাছাড়াও আর একটা সত্ত্বা আছে ভিতরে। অতি সরল সহজ অচেনা। সমাজ অনুশাসনের বাধা ধরা চলার পথ তার অপছন্দ। উদ্দাম তার গতি। জীবনের সঙ্কট বা বাঁক নেবার মুহুর্তে রবাহুতের মত ঘটে তার আবির্ভাব। শুরু হয় দ্বন্দ্ব সঙ্ঘাত। জন্ম থেকে সঙ্গে থাকলেও আমাদের একান্ত অচেনা।

অচিনঃ কি ভাবছো চিনু?

চিনুঃ না, কিছু না তো।

অচিনুঃ না বললেই হবে, তোমাকে দেখে তা মনে হচ্ছে না।

চিনুঃ এই বয়সে এত বড়!

অচিনুঃ তোমার ভাল লাগেনি?

চিনুঃ ভাল লাগার কথা নয়, বয়সের সঙ্গে মানানসই নয়।

অচিনুঃ তাতে তোমার কি, তোমার ধরতে ভালো লাগেনি?

চিনুঃ আহা, আমি তাই বলেছি?

অচিনুঃ নিতে কষ্ট হবে?

চিনুঃ কি যা তা বলছো? ও টুনিদির ছেলে।

অচিনুঃ সকলেই কারো না কারো ছেলে।

চিনুঃ আমার থেকে অনেক ছোট।

অচিনুঃ কাছাকাছি বয়স হতে হবে কোন শাস্ত্রে লেখা আছে?

চিনুঃ ওর নজরে ছোট হয়ে যাব।

অচিনুঃ নীলুও সেকথা ভাবছে। একজনকে তো মুখ খুলতে হবে। না হলে দুটি আত্মা অতৃপ্ত থেকে যাবে।

চিনুঃ এ পাপ! এ অন্যায়!

অচিনুঃ ঈশ্বর তোমাকে রুপ দিয়েছে যৌবন দিয়েছে। তুমি তা নষ্ট করতে পার না।

চিনুঃ যা আমার কপালে নেই তার জন্য আমি আফশোস করতে চাই না।

অচিনুঃ সন্তান না কাঁদলে মা স্তন দেয় না। মা কি সন্তানকে ভালবাসেনা?

চিনুঃ আমি কি করবো?

অচিনুঃ পাওনা তোমাকে বুঝে নিতে হবে। সংসারে কেউ কারো নয়। তোমার দাদারা কি তোমার কথা ভেবেছে?

চিনুঃ তুমি আমার সব গোলমাল করে দিচ্ছ।

অচিনুঃ তুমি নিজেই গোলোক ধাঁধায় ঘুরে নিজেকে আত্মাকে কষ্ট দিচ্ছ।

চিনুঃ কিন্তু?

অচিনুঃ আবার কিন্তুর আড়ালে আশ্রয় নিচ্ছ? তোমার সব আছে তবে কেন তোমাকে বঞ্চিতার জীবন বয়ে বেড়াতে হবে?

চিনুঃ তাই বলে কারো ক্ষতি করে?

অচিনুঃ কার ক্ষতি? বরং তুমি তাকে দিচ্ছ অনাস্বাদিত জীবনের স্বাদ।

যৌন লিপ্সার কাছে নীতিবোধের প্রাচীর ভেঙে পড়ে। চিন্ময়ীর চেহারায় এক পরিবর্তন লক্ষ্য করা যায়। ফ্রাই প্যানে যেন ভাজা ভাজা হচ্ছে। ভোদায় জল কাটছে মনে হল। দুটো ভাজা নিয়ে ঢুকতেই নীলু হামলে পড়ে।

–তুমি কি করে বুঝলে ফিশ ফ্রাই আমার প্রিয়? এক কামড় খেয়ে বলে নীলু, ঝকাস হয়েছে একেবারে দোকানের মত।

–তুই বিয়ে করলে তোর বৌকে শিখিয়ে দেব।

–বিয়ে? ফ্যাক ফ্যাক করে হাসতে থাকে নীলু।

–হাসছিস, তুই বিয়ে করবি না?

–এখনো বাপের হোটেলে আছি । বিয়ে করে কি খাওয়াবো? আর কে মেয়ে দেবে আমার মত বেকারকে?

–আমাকে বিয়ে কর। আমি তোকে সারা জীবন খাওয়াবো।

ফিশ ফ্রাইয়ে কামড় দিতে গিয়ে থেমে চিন্ময়ীকে দেখে। চিনুদির জন্য কষ্ট হয়। ভগবান সব দিয়েছে চোখ ছাড়া। তারপর ফ্রাই চিবোতে চিবোতে বলে, তুমি হয়তো ঠাট্টা করে বললে। বিশ্বাস করো আমি তোমার চেয়ে ছোট না হলে তোমাকে বিয়ে করতাম। তোমাকে কোন কষ্ট পেতে দিতাম না।

চিন্ময়ী নিজেকে আর ধরে রাখতে পারে না। হাতড়ে নীলুকে জড়িয়ে ধরে বলে, ‘আমিও ঠাট্টা করছি না।’

নীলুকে পাগলের মত চুমু খেতেথাকে। গায়ের গাউন খুলে পড়ে যায়।

–কি হচ্ছে চিনুদি, ছাড়ো -ছাড়ো।

–তুই আমাকে চিনুদি বলবি না। চিন্ময়ী নিজ়েকে সামলে নেয়।

–ঠিক আছে বলব না। শোনো তোমাকে একটা কথা বলি। এ তোমার সামযিক উত্তেজনা। পরে এ কথা ভেবে তুমিই লজ্জা পাবে।

–আমার লজ্জা মান সব আমি তোকে দিয়েছি। এ নিছক উত্তেজনা বলে আমি মনে করিনা। তুই বলেছিস আমাকে কষ্ট পেতে দিবি না। আমি নিজেকে প্রকাশ করলাম নির্লজ্জের মত। হয়তো ভুল বুঝেছি, কারো উপর আমি জোর খাটাতে চাই না। তুই চলে যেতে পারিস…

নীলু দেখে দৃষ্টিহীন চোখ হতে জল গড়িয়ে পড়ছে। বুকের মধ্যে শুরু হয় ভাঙন। নীলু এগিয়ে গিয়ে চিন্ময়ীর চোখে জল মুছে দিয়ে চুমু দেয়। চিন্ময়ী নীলুর প্যাণ্টের চেন খুলে তাকে নিরাভরন করে। চিন্ময়ীর সারা শরীরে গাল ঘষতে ঘষতে বলে, আমার চুনমুন- আমার চুনমুন। চিন্ময়ীর দেহ কেঁপে কেঁপে ওঠে।

নীলু ব্রেসিয়ার খুলে ফেলে বলে, চুনমুন কি সুন্দর ছোট তোমার স্তন।

–চুনমুন ? বা! বেশ নাম তো।

–তোমার ভাল লেগেছে? তুমিও আমাকে তুমি বোলো।

–চলো খাটে যাই।

দুজনে জড়াজড়ি করে খাটে ওঠে। কিছুক্ষন পড়ে থাকে নিঃসাড়ে। তারপর নীলু প্যাণ্টিটা খুলে ফেলে ভোদায় আঙুল বোলায়।

–কি করছো?

–দেখছি।

–তুমি আগে ভোদা দেখো নি?

–বিশ্বাস করো আমি এত কাছ থেকে আগে ভোদা দেখিনি।

–এরপর যখন ইচ্ছে হবে দেখে যাবে।

–শুধু দেখবো?

–জানি না যাও।

–ভোদায় অনেক কারুকাজ। যেন ফুলের মত।

–গন্ধ শুখে দেখ।

–গন্ধ শুখবো, মধু খাবো মাতাল হবো।

–তোমারটা আমার হাতে ধরিয়ে দাও।

–কোনটা?

–অসভ্যতা হচ্ছে? তোমার মুগুর। বেশ বড়, না?

–মাঝারি, ইঞ্চি সাতেক হবে।

–সাত ইঞ্চি?

–ভয় পেলে?

–আমি জানি তুমি আমায় কষ্ট দিতে পারবে না।

নীলু নীচু হয়ে ভোদায় জিভ ঢুকিয়ে ঘোরাতে থাকে। উত্তেজনায় চিন্ময়ী কোমর উঁচু করে তোলে। নীলু দুই উরু চেপে ধরে।

–এই তোমারটা আমার মুখে ঢুকিয়ে দাও। আমার বুকের উপর শুয়ে ভোদা চোষো।

দু’জনে 69 হয়ে যায়। চিন্ময়ী ধোনটা নিয়ে একটু চোষে আবার হাতে নিয়ে ঘাটাঘাটি করে। যেন কি পরম রত্ন পেয়েছে। এক সময় নীল ভোদা থেকে মুখ তুলে বলে, মুন এবার ছাড়ো ভোদায় ঢোকাই।

–উম, আমার ছাড়তে ইচ্ছে করছে না। মুন নামটা সুন্দর, আমাকে তুমি মুন বলবে।

–সন্ধ্যে হয়ে এল। ভোদায় ঢোকাবো না?

অনিচ্ছে সত্বেও একটা চুমু দিয়ে চিন্ময়ী ছেড়ে দেয়। দাঁতের কামড় আর মুখের উত্তাপে বাড়াটা লাল হয়ে আছে। নীল ভোদার ঠোঁট ফাঁক করে মুণ্ডিটা ঠেকিয়ে ধীরে ধীরে চাপ দেয়। দু কান দিয়ে আগুন বেরোতে থাকে। তবু চুপ করে ব্যথা সহ্য করে চিন্ময়ী। পুর পুর করে ভোদার দেওয়াল ঘেঁষে পুরোটা ঢুকে যায়।

–মুন কষ্ট হচ্ছে?

–ন-আ-আ-

সাগর বেলায় ঢেউ আছড়ে পড়ার মত চলতে থাকে ঠাপের পর ঠাপ। সুখ-সাগরে ভেসে চলেছে চিন্ময়ী। চোখের কোল দিয়ে জল গড়িয়ে পড়ে।

ঈশ্বরের প্রতি আর তার ক্ষোভ নেই।

কিছু লিখুন অন্তত শেয়ার হলেও করুন!

