একান্ত গোপনীয় – পর্ব ১২ (৩য় অধ্যায়)


পর্ব ১২

২৫০০০ টাকা আমি তনুর অ্যাকাউন্টে আমি ইতিমধ্যে পাঠিয়ে দিয়েছিলাম। জানি না কবে ফেরত পাবো। একদিন পার্থ এসে বলল তনুরা সব আসছে। তনু, স্নেহা আবার ছোড়দিরাও। এসে সবাই নাকি ছোড়দির ছেলের বাড়ীতে উঠবে। ছেলেটার নাম অজয়। ইতিমধ্যে ও আমার নজরে পরে গেছে ভালো কাজ করে বলে। আমি একদিন ওদের বাড়ীতে গিয়েছিলাম ওরা ডাকাতে। রাতে ডিনার খেতে বলেছিল। সদ্য বিয়ে হয়েছে ছেলেটার আর যেহেতু আমি স্নেহার কাকু হয় সেই সুবাদে অজয়দের মামা। আমাকে জয়া মানে অজয়ের বউ মামা বলেই ডাকতো। ভালো মেয়েটা।

তনু রাতে ফোন করলো, ‘কিরে খবর শুনেছিস তো? আমরা কাল কিন্তু আসছি। তুই আসছিস স্টেশনে আমাদের নিতে?’

আমি মনে মনে ভাবলাম বাল যাবে। ওরা আসছে আমাকে যেতে হবে কেন। পার্থ আছে, অজয় আছে, জয়া আছে। ওরা যাবে। আমি মুখে বললাম, ‘আরে আমার সকালে একটা জরুরী মিটিং আছে। থাকতেই হবে। পার্থকে পাঠিয়ে দেব।‘

এমন ভাবে বললাম যেন শালা আমার বউ আসছে। যাহোক, তারপরের দিন সকালেই ট্রেন আসে। পার্থ চলে গেল স্টেশনে ওদের আনতে। বলে গেল আজ আর আসবে না সাইটে। সব গোছাতে হবে। বলল, ‘এখন বাড়ী তো ঠিক করিনি, তনুর সাথে দেখে বাড়ী ঠিক করবো। ততদিন ওই অজয়ের কাছেই থাকব।‘ পার্থ জয়েন করার পর অজয়দের কাছেই থাকতো।

দুপুরে স্নেহার ফোন, ‘এই ডি তুমি স্টেশনে এলে না কেন? আমি তোমাকে কত আশা করেছিলাম।‘

আমি মজা করে বললাম, ‘আরে তোর সাথে তো একা দেখা করতে হবে। দেখতে হবে তোর বুকগুলো কত বড় হোল।‘

স্নেহা যেন চিৎকার করে উঠলো, ‘আবার ফাজলামি? সত্যি, তোমার কি বয়স হচ্ছে না?’

আমি উত্তর দিলাম, ‘বয়স হলে আর কি করবো? সামনে……’

স্নেহা জানে আমি কি বলতে চাইছিলাম, ও আমাকে থামিয়ে দিয়ে বলল, ‘থাক আর বলতে হবে না। আজ রাতে তুমি আসবে এখানে। আমি তোমাকে দেখতে চাই।‘

আমি বললাম, ‘সময় পেলে ঠিক আসবো। তোকে বলতে হবে না।‘

স্নেহা আবার জোর দিয়ে বলল, ‘আমি কিছু শুনতে চাই না। তোমাকে আসতেই হবে।‘

রাতে আমি সাইট থেকে চলে গেলাম অজয়দের বাড়ী। জয়া আমাকে দেখে বলল, ‘উরি বাবা, আমাদের কি সৌভাগ্য দীপ মামা আজ আমাদের বাড়ী এসেছে। কিগো, স্নেহা জোর করে ডাকল বলে এলে না? আর আমাদের কথা তোমার একবারও মনে পরে না। ঠিক আছে, দেখব।‘

আমি জয়াকে বললাম, ‘মেলা ফ্যাচ ফ্যাচ করিস না তো। তোর শ্বাশুরি কই?’

ছোড়দিকে দেখলাম খাটে বসে আছে। আমি ভিতরে ঢুকে ছোড়দিকে প্রনাম করলাম। ছোড়দি আমার থুঁতনিতে হাত দিয়ে চুমু খেয়ে বলল, ‘বেঁচে থাকো ভালো করে। তোমার কথা পার্থ আর অজয়ের মুখে অনেক শুনেছি। আজ এই প্রথম দেখলাম। অজয় তোমার খুব প্রশংসা করে। বলে তুমি আছো বলে ওর এই নতুন সাইটে মন লাগছে।‘

আমি হেসে বললাম, ‘এবারে তো ওর নিজের মামা এসে গেল।‘

ছোড়দি হেসে বলল, ‘নিজের মামা কি? তুমিও ওর নিজের আর পার্থও তাই।‘

যাহোক আরও কিছুক্ষণ গল্প করে তনুদের সাথে একটু কথা বলে বেড়িয়ে এলাম। বেড়িয়ে আসতে মনে পড়লো স্নেহার কথা। আমি ডাকলাম, ‘আরে আমাদের স্নেহা দিদিমনি কই? ওর তো দেখা পেলাম না?’

দূর থেকে কোন এক জায়গা থেকে স্নেহার গলা ভেসে এলো, ‘বাবা, এতক্ষনে মনে পড়লো? খুব তো আমাকে না মনে করে ছিলে।‘

আমি ওর উদ্দেশ্যে বললাম, ‘আরে মনে না থাকলে আর ডাকলাম কেন? কই আয় দেখি।‘

স্নেহা একটা দরজার আড়াল থেকে মিটিমিটি হাসতে হাসতে বেড়িয়ে এলো। খুব সুন্দর হয়েছে শেষ দেখে আসার পর। কাছে আসতে মাথায় আলতো করে চাটা দিয়ে বললাম, ‘অনেক বড় হয়ে গেছিস দেখছি। ভালো আছিস তো?’

স্নেহা আমার হাত ধরে বলল, ‘আবার মাথায় চাটা মারে। জানো না মাথায় চাটা মারলে রাতে বিছানায় কি করে?’

এটা অবশ্য সবার সামনে বলে নি। একটু আড়ালে যাতে কেউ শুনতে না পারে। আমি হেসে উঠলাম। সবার কান বাঁচিয়ে বললাম, ‘বুক দুটো তোর খুব বড় হয়েছে রে। কাউকে দিয়ে হাত দেওয়া করিয়েছিস নাকি?’

স্নেহা বিরক্তি দেখিয়ে বলল, ‘উফফ, যাও তো, সব সময় বাজে বাজে কথা। এই শোন, তুমি নাকি একটা ল্যাপটপ কিনেছ? বাবাকে বলতে শুনলাম মাকে।‘

আমি বললাম, ‘হ্যাঁ, এই কিনলাম।‘

স্নেহা বলল, ‘আর যথারীতি তোমার যা স্বভাব অনেককিছু লোড করে রেখেছ?’

আমি বললাম, ‘যাস একদিন, দেখে নিস।‘

আমি বেড়িয়ে এলাম সবাইকে বিদায় জানিয়ে। অজয় কিছুটা এগিয়ে দিয়ে গেল। একা একা গাড়ীর কাছে আসতে গিয়ে ভাবলাম তনু অনেকক্ষণ ছোড়দির সামনে দাঁড়িয়েছিল, না ছোড়দির সাথে ওর কথা হয়েছিল, না ও ছোড়দির সাথে কথা বলেছিল। তারমানে সম্পর্ক জটিলই বটে, যেমনটা ওর দাদা বলেছিল।

দিন তিনেক বোধহয় পার্থরা অজয়ের বাড়ীতে ছিল, তারপর একদিন ওরা একটা নতুন ঘর দেখে উঠে গেল ওই বাড়ীতে। আমি ভাবলাম ভালোই হোল। মাঝে মাঝে যাওয়া যাবে, যেটা হতে পারতো না অজয়দের কাছে থাকলে।

একদিন অফিসে বসে পার্থর সাথে গল্প করছি। এক কথা দু কথায় পার্থকে জিজ্ঞেস করে ফেললাম, ‘ছোড়দির সাথে তনুর বোধহয় ভালো রিলেশন নেই নারে?’

পার্থ একটু ভেবে বলল, ‘হ্যাঁ, ওর সাথে ভালো সম্পর্ক নেই ছোড়দির। কেন জানি না ছোড়দি আপন করতে চাইলেও তনু ছোড়দিকে আপন করতে চায় নি। আর এর জন্য তনুর সাথে আমারও মাঝে মাঝে লেগে যায়।‘
আমি আর ঘাঁটালাম না। ওদের ব্যাপার ওরাই বুঝে নিক। কি দরকার জেনে শুনে বিষ পান করার। তারপরে হয়তো জড়িয়ে যেতে হবে। এমনিতে তো অনেকটাই জড়িয়ে আছি।

অনেক ভাবলাম বর্ষাকে খবরটা দেওয়া ঠিক হবে কিনা। চারিদিক ভেবে এটাই ঠিক করলাম বর্ষাকে খবর দেওয়া উচিত। কারন এক বর্ষা যে কোনসময় আসতে পারে আর দুই কাজীর সাথে বর্ষার কথা হয় সাহেব কি করছে কি খাচ্ছে, কতটা মদ খাচ্ছে এইসব। আর আমি কাজীকে কোনদিন বলতে পারবো না যে তুই এদের কথা ওকে বলবি না। তাহলে ইমেজ খারাপ হয়ে যাবে ওর কাছে। তাই বর্ষাকে জানানোটাই বেটার।
বর্ষাকে জানালাম। বর্ষা সব শুনে বলল, ‘তোমার ওকে সাইটে নেওয়া ঠিক হয় নি।‘

আমি বললাম, ‘আরে আমি কি করবো। কোম্পানি চাইলে তো আমি না করতে পারি না।‘

বর্ষা বলল, ‘ঠিক আছে যা হবার হয়েছে। তোমার যখন কিছু করার নেই, ওদেরকে পাত্তা দিও না বেশি। চেনা ঠিক আছে, পার্থর সাথে কাজের জন্যই কথা বোলো। তনুকে যত সম্ভব এড়িয়ে যেও। কথা কম বোলো।‘

আমি বাজালাম ওকে, ‘তুমি এক কাজ করো, ঘুরে যাও এখানে। তোমাকে দেখুক তুমি এখন ডিজিএমের বউ।‘

বর্ষা হেসে বলল, ‘না আমার আর দেখিয়ে কাজ নেই। এদিকে ছেলে আর সংসার, তুমি মাঝে মাঝে এসো, সেটাই ভালো। আমি যেতে পারবো না।‘

যার সব ভালো তার শেষ ভালো। আমার শেষ ভালো কিনা কে জানে, আগামি দিনগুলো বলবে।

একদিন তনু সাইটে ফোন করে বলল, ‘এই শোন, আজ রাতে তুই কাজীকে বারন করে দে খাবার না বানাতে তোর। তুই আজ এখানে খাবি।‘

আমি উত্তর দিলাম, ‘কি কি খাওয়াবি তুই?’

তনু উত্তর দিল, ‘চিকেন, আলু পোস্ত, ডাল আর মাছের ডিমের বড়া।‘

আমি বললাম, ‘আর?’

তনু অবাক হোল, বলল, ‘আর কি? তুই কি রাক্ষস নাকি, এর পরেও কিছু খাবার থাকে আবার?’

আমি বললাম, ‘থাকে। তোর লোমভর্তি গুদ। দিবি না খেতে?’

তনু হো হো করে হেসে উঠে বলল, ‘ও তুই সেটা যখন তখন খেতে পারিস।‘

রাতে কাজীকে বললাম, ‘এই কাজী, আজ রাতে আমার খাবার নিমন্ত্রন আছে। আজ কিছু করিস না।‘

কাজী বলল, ‘আরে সেটা তো আগে বলবেন। আমার তো প্রায় সব শেষ।‘

আমি বললাম, ‘ঠিক আছে। যেটা তৈরি করেছিস তুই খেয়ে বাকিটা ফ্রিজে রেখে দিস। কাল খেয়ে নেওয়া যাবে।‘

কাজী সঙ্গে সঙ্গে উত্তর দিল, ‘আরে বাসিটা আপনি খাবেন কেন? ও সকালে পুস্পা খেয়ে নেবে।‘

হ্যাঁ, এর সাথে একটু পরিচয় না করালেই নয়। পুস্পা হচ্ছে একটা আদিবাসি মেয়ে। আমাদের সাইটে কাজ করত। মানে অফিসে। চা মা দিত আমাদেরকে। ওর স্বামি আমাদের স্টোরে কাজ করে। স্বাস্থ্য বেশ বলিস্ট। আদিবাসি বলে কথা। একদিন কেন জানি না আমার অফিসে ঢুকে বলল, ‘সাব, আউ অন্দর?’

আমি মুখ তুলে বললাম, ‘হ্যাঁ। আ যাও। কেয়া বাত হায়?’

পুস্পা শাড়ীর আঁচল আঙ্গুলে পেঁচাতে পেঁচাতে বলল, ‘সাব এক বাত বাতাউ৺?’

আমি বললাম, ‘বাতাও৺।‘

পুস্পা বলল মাটির দিকে তাকিয়ে, ‘সাব, মুঝে ইয়াহ কাম করনা পসন্দ নেহি হায়।‘

আমি জিজ্ঞেস করলাম, ‘কিউ৺?’

পুস্পা মুখ না তুলে বলল, ‘সব ঘুর ঘুরকে দেখতা হায়। কই কই বোলতা ভি হায়।‘

আমি বললাম, ‘কেয়া, কেয়া বোলতা হায়। কিসকি ইয়েহ মাজাল?’

পুস্পা বলল, ‘ছড়িয়ে না সাব। রহেনে দিজিয়ে। মুঝে ইধার সে উঠা লিজিয়ে।‘

আমি বললাম, ‘তো তু কাঁহা কাম করেগি?’

পুস্পা আমার দিকে তাকিয়ে বলল, ‘কাজী এক রোজ বোল রহে থে কি ঘর মে কাপরা, ঝারু পোছা করনেকে লিয়ে কিসিকো চাহিয়ে। তো ম্যায় সচি কিউ নেহি সাহাবকো বাতায়ে আর উধার চলি যায়?’

আমি দেখলাম ঠিক আছে। ওখানে একজনকে দরকার বটে। একে তো কাজী সকালে চলে আসে। তারপরে আবার গিয়ে রান্না করা, কাপড় কাঁচা, ঝাঁট দেওয়া একটু শক্ত হয়ে যায় বইকি। তারপর থেকে পুস্পা আমার কাছে সকালে আসে আবার বিকেলে চলে যায়।

সেদিন রাতে পৌঁছুলাম তনুদের কাছে। পার্থ আমারই সাথে এসেছিল। আমার বাড়ী থেকে ওদের বাড়ী খুব একটা দূরে নয়। হেঁটে যাওয়া যায়। তাই আমি গাড়ী ছেড়ে দিয়েছিলাম। গিয়ে দেখি ওরা আমার জন্য ওয়েট করছে। যাওয়ার সাথে সাথে স্নেহা এসে বলল, ‘ল্যাপটপ কোথায়? এমা তুমি নিয়ে আস নি?’

আমি ওর গায়ে হাত দিয়ে বললাম, ‘আরে আমি কি জানি যে আসবো? তোর মা হঠাৎ করে ডেকে নিল। ল্যাপটপ অফিসে রাখা আছে। দেখবি রে বাবা, আছিস তো তোরা। একদিন তোকে দিয়ে দেব, প্রানভরে দেখিস।‘

স্নেহা পা ঝাঁপটিয়ে বলল, ‘দূর, কি বাজে। আমি বলে বসে আছি কখন ল্যাপটপ নিয়ে আসবে। আর উনি কিনা ড্যাং ড্যাং করে চলে এলেন খালি হাতে। যাও কথা বলবো না।‘

স্নেহা চলে গেল। তনু আমাকে ধরে ঘরের ভিতর নিয়ে যেতে যেতে বলল, ‘ আয়, তুই ওকে আদর দিয়ে বাঁদর করে দিয়েছিস। দেখলি তো কেমন কথা।‘

পার্থ ভিতরে বসে আছে। বলল, ‘আমি এখান থেকে শুনলাম। মনে হচ্ছিল ঠাস করে একটা থাপ্পর লাগাই।‘

আমি প্রতিবাদ করে বললাম, ‘কেন লাগাবি? আর সবার সাথে তো ও এমন করে না। আমি ওকে বলতে দিয়েছি তাই ও বলছে। একদম কিছু বলবি না ওকে।‘

পার্থ মদের বোতল টেনে নিয়ে বলল, ‘বুঝবি তুই। যখন তোর অসহ্য লাগবে।‘

আমি বিছানায় বসে বললাম, ‘ঠিক আছে আমার লাগবে। তোদের তো নয়।‘

তনু, পার্থ আর আমি তিনজনে গোল হয়ে মদ খাচ্ছি। ৭৫০এমএলের বোতল। দু পেগ শেষ হয়ে যাবার পর আমি আমার পুরনো ব্যাথা উগলে দিলাম ওদের কাছে। বললাম, ‘আচ্ছা, এখানে তোরা দুজনে আছিস। আমাকে একটা কথা বল, পার্থ যে আমার কোম্পানিতে জয়েন করেছিল সেটা চেপে গেলি কেন তোরা দুজনে আমার কাছে? আমি সব ইনিশিয়েটিভ নিয়েছিলাম অথচ আমাকেই বললি না তোরা?’

তনু আগ বাড়িয়ে বলতে গেছিল, ‘আরে না না, তোকে চেপে যাবো কেন?’ পার্থ ওকে থামিয়ে দিল।

আমাকে বলল, ‘বলতে দে আমাকে। আসলে কি জানিস তুই তোর এই কোম্পানি ছেড়ে যে কোম্পানিতে জয়েন করেছিলি সেই কোম্পানিতে আমিও জয়েন করেছিলাম। তোদের কোম্পানিতে দেরি হচ্ছিল দেখে আমার ভালো লাগছিল না। প্রথমত বাইরে থাকা। জয়েন করার পর তোকে খবর দিই নি এই কারনে হয়তো তুই ভাবতে পারিস যে আমি তোর দেখাদেখি জয়েন করেছি। কিন্তু ওই কোম্পানিতে যেভাবে কাজ হয় তাতে ভালো লাগে নি আমার ওই কোম্পানিতে থাকতে। সুযোগ খুঁজছিলাম অন্য কোথাও যাওয়া যায় কিনা, ইতিমধ্যে তোর কোম্পানি থেকে ডাক দিল। হয়েও গেল। ভাবলাম বললে এ কথা ও কথায় এই কোম্পানির ব্যাপারটা বেড়িয়ে পরবে, তাই ওই ভয়ে তোকে আর খবর দিই নি। ভেবেছিলাম যখন তুই জানতে পারবি তখন কষে খিস্তি দিয়ে নিস। তাহলে সব ঠিক হয়ে যাবে। সত্যি বলছি দীপ তোকে খবর না দিতে পারার কষ্ট আমাকে কুরে কুরে খাচ্ছিল। এখন অনেক হালকা জানিস?’

আমি তনুর দিকে তাকিয়ে বললাম, ‘এই একটা মেয়ে যে আমাকে কোন কিছু লুকিয়ে রাখে নি সেও পর্যন্ত চেপে গেছে খবরটা। এটাই আমার খুব খারাপ লেগেছিল। আরও খারাপ লেগেছিল এটা ভেবে যদি প্রেসিডেন্ট জিজ্ঞেস করতো যে আমি জানি কিনা, আমাকে বলতে হতো যে না আমি জানি না। তখন উনি যদি বলতেন একি তোমার বন্ধু, তুমি বললে অথচ ওরা তোমায় বলল না, এটা আবার কি ধরনের বন্ধুত্ব? যাই হোক সেরকম কিছু হয় নি বলে বেঁচে গেছি।‘

তনু মাথা ঝেরে বলল, ‘নারে দীপ সত্যি আমার খুব বাজে লাগছে।‘

আমি বললাম, ‘তাহলে শাস্তি নে।‘

তনু আবার এক পেগ করে সবার গ্লাসে ঢেলে বলল, ‘বল কি শাস্তি দিবি?’

আমার কি সাহস বেড়ে গেল, আমি বললাম, ‘তাহলে আমাকে চুমু খা।‘

তনু ঘাবড়ে বলল, ‘যাহ্*, এটা আবার কি শাস্তি?’

পার্থ বলল, ‘শুয়োর, ওটা আমার বউ রে। তোর কি নেশা হয়ে গেছে?’

সত্যি বোধহয় আমার নেশা হয়ে গেছিল। আমি উত্তর দিলাম, ‘শালা, নেশা মাড়াচ্ছ। এই দ্যাখ তোর বউয়ের গায়ে হাত দিলাম।‘ বলে তনুর হাত কাঁটা নাইটির বগলে হাত দিয়ে তনুকে আমার কোলে টেনে নিলাম। তনুর বগলের চুল ঘামে ভেজা। গরম তো পরেইছিল, তার উপর মদের গরম। বগল তো ভেজা থাকবেই। তনু কাত হয়ে আমার কোলে পরে গেল। হাসতে হাসতে বলল, ‘দেখ পার্থ, দীপ ব্যাটার মনে হচ্ছে নেশা হয়ে গেছে।‘

পার্থ মুখে মদের গ্লাস উল্টে দিয়ে বলল, ‘শালা দীপের নেশা হয়েছে। আর তোমার? দীপ টানল, তুমি উল্টে পরে গেলে?’

তনু আমার কোলেই শুয়ে রইল। হাসি ঠাট্টার মধ্যে কখন আমরা পুরো বোতল শেষ করে দিয়েছি জানি না।

আমি তখনও একটু বাস্তবের মধ্যে রয়েছি। জানি স্নেহা না খেয়ে রয়েছে। আমি ওদের বললাম, ‘এই ওঠ, খাবি না?’

পার্থ বিছানার উপর গা এলিয়ে দিয়ে জড়ানো গলায় বলল, ‘আমার খিদে নেই। তোরা খেয়ে নে।‘

তনুর দিকে তাকাতে তনু বলল, ‘আমারও খিদে নেই। আয় শুয়ে পড়ি।‘

আমি বললাম, ‘আরে কি আশ্চর্য। স্নেহা না খেয়ে রয়েছে। ওকে তো খেতে দিবি?’

তনু বলল, ‘আমার ওঠার ক্ষমতা নেই। তুই পারলে দিয়ে দে।‘

বেগতিক দেখে তাই করলাম। স্নেহার খাবার বেড়ে নিয়ে গিয়ে স্নেহার ঘরে ঢুকলাম। ও দেখি শুয়ে আছে। বেচারা একা একা, ওকে নাড়ালাম। ও চোখ মেলে তাকাতে বললাম, ‘এই নে বাবা, খেয়ে নে।‘

স্নেহা উঠে বসে বলল, ‘আরে তুমি? মা কই?’

আমি বললাম, ‘কিছু মনে করিস না। মা আর বাবা একটু বেশি টেনে ফেলেছে। খাবে না বলে শুয়ে পরেছে।‘

স্নেহা থালা হাতে নিয়ে বলল, ‘আর তোমাকে দিয়ে আমার খাবার পাঠিয়ে দিয়েছে। এই মদ মাকে একদিন শেষ করবে দেখ।‘

আমি বললাম, ‘বাজে কথা বলতে নেই বাবা। তুই খা।‘

স্নেহা বলল, ‘ওরা খাবে না, তা বলে কি তুমিও খাবে না?’

আমি বললাম, ‘হ্যাঁ, খাব। আগে তুই খা। তারপরে খাব।‘

স্নেহা বলল, ‘না তুমি এখানে খাবার নিয়ে এসো। দুজনে মিলে খাই।‘

আমি খাবার নিয়ে এসে দুজনে মিলে খেয়ে নিলাম। ও মুখ ধুয়ে এলো। আমি বললাম, ‘যা, পেচ্ছাপ করে এসে শুয়ে পর।‘

স্নেহা আমার দিকে তাকিয়ে বলল, ‘কি বললে? ইসস, জানোও না কি বলছ? জানবেই বা কি করে। আকণ্ঠ তো গিলে রয়েছ।‘

আমি বোকার মত হাসলাম। ও বাথরুম থেকে ঘুরে এসে শুয়ে পড়লো। আমি লাইট নিভিয়ে থালা উঠিয়ে বাইরে চলে এলাম। থালা বেসিনে রেখে বিছানাতে বসতে যাবো, মাথায় এই চিন্তা নিয়ে শালা ঘুমবো কোথায়, তনু কোনরকমে উঠে বসল। উঠে আমাকে দেখতে পেয়ে বলল, ‘দীপ তুই এক কাজ করিস, তুই স্নেহার বিছানায় স্নেহার সাথে শুয়ে পরিস। এখানে তিনজনের জায়গা হবে না। আমি পেচ্ছাপ করে আসছি।‘

একটা সিগারেট ধরিয়ে টানতে লাগলাম। পার্থ মুখ হা করে গভীর ঘুমে মগ্ন। শালাকে শত ডাকলেও উঠবে না। কাল যেন কি বার। হ্যাঁ, রবিবার। ছুটি বটে। কিন্তু অনেকক্ষণ তো হয়ে গেল। তনু কোথায় গেল? সিগারেট শেষ। আমি বাইরে এলাম। বাথরুম, রান্নাঘর খুঁজে ওকে পেলাম না। তারপরে স্নেহার ঘরে ঢুকে দেখি তনু মাটিতে মানে মেঝেতে শুয়ে আছে। নাইটি প্রায় হাঁটু পর্যন্ত উঠে আছে। আমি ভাবলাম, একি ও এখানে শুয়ে কেন? ডাকলাম, ‘তনু, এই তনু।‘

কে শোনে কার ডাক। তনু অঘোরে ঘুমচ্ছে মদের নেশায়। কি করে ও এখানে এলো? বাথরুম করে আর যেতে পারে নি। এখানেই শুয়ে পরেছে। ওর কোমরে হাত দেওয়াতে দেখলাম কোমর থেকে নিচ পর্যন্ত নাইটি ভিজে সপসপ করছে। ভিজলো কি করে এটা? কিন্তু ওর গায়ে লেগে থাকলে তো ওর ঠাণ্ডা লেগে যেতে পারে। আমি নাইটিটা ধীরে ধীরে নিচের থেকে উপরের দিকে তুলে খুলে নিলাম গা থেকে। ভাগ্যিস স্নেহার ঘরের লাইট নেভান। যা আবছা আলো সেটা বাইরের ঘরের লাইট থেকে আসছে। আমি তনুকে পাঁজাকোলা করে দুহাতে তুলে নিয়ে চলে গেলাম পার্থ যেখানে শুয়ে আছে সেখানে।

পার্থর পাশে ল্যাংটো তনুকে শুইয়ে দিয়ে একটা চাদর ঢাকা দিয়ে দিলাম দুজনের গায়ে। বুঝুক এবারে বোকাচোদারা। আমি চললাম শুতে। চলে এলাম স্নেহার ঘরে।

স্নেহাকে একটু ঠেলে সরাতে স্নেহা ঘুরে আমাকে দেখে বলল, ‘তুমি কি শোবে?’

আমি বললাম, ‘হ্যাঁ। তোদের মায়েদের কাছে জায়গা নেই।‘

স্নেহা একটু সরে গেল খাটের একদিকে। আমি কাত হয়ে শুয়ে পড়লাম। রাত নিশ্তব্দ। ঝি ঝি পোকার ডাক শোনা যাচ্ছে। আমি রাতের গভিরে ঘুমের আচ্ছাদনে তলিয়ে গেলাম স্নেহার পাশে।

মাঝরাতে একটা অদ্ভুত ফিলিংসে ঘুম ভেঙ্গে গেল। চোখ না খুলেই বুঝতে পারলাম আমার হাত নরম কোন কিছুর উপর রয়েছে। আমি বুঝতে চেষ্টা করলাম কি সেটা। হাত না দাবিয়ে একটু সরাতেই আমার হাত কোন উঁচু জায়গা স্পর্শ করলো। আমি চোখ খুলে ঠাহর করার চেষ্টা করলাম আমি কোথায়। পাশে স্নেহাকে শুয়ে থাকতে দেখলাম। আমার বুক ঢিপ ঢিপ আওয়াজ করতে লাগলো যখন আমি বুঝতে পারলাম আমি স্নেহার বুকে হাত দিয়ে রয়েছি। ঘুমের ঘোরে কখন আমার হাত স্নেহার টপের নিচ দিয়ে বুকে চলে গেছে কে জানে।

আমি কি হাত সরিয়ে নেব? স্নেহা কি জানে আমার হাত ওর বুকে? হাত সরাতে গিয়েও রেখে দিলাম যেখানে আছে হাত সেইখানে। সুযোগটা নিলে কেমন হয়? আমি একটা দীর্ঘ নিঃশ্বাস ফেললাম, যদি স্নেহা জেগে থাকে তাহলে জানুক আমি ঘুমের ঘোরে রয়েছি। আমার কোমরটা স্নেহার পিছনে থেকে ছিল। খুব সন্তর্পণে আমি কোমরটা সরিয়ে নিলাম। কারন আমার বাঁড়া এখন শক্ত হচ্ছে। কিছুটা পরেই ওটা কঠিন হয়ে দাঁড়িয়ে যাবে। তখন স্নেহা বুঝে যাবে যদি ওর গায়ে আমার গা ঠেকে থাকে।

মনে করতে চাইলাম স্নেহা নিচে কি পরেছিল। মনে পড়ল না। আমি চোখ বুজে স্নেহার বুকের উপর আমার হাত নিয়ে এলাম। আরেকটু, আরেকটু গেলেই স্নেহার বুকের বোঁটায় আমার হাত লাগবে।

কিন্তু শত চেষ্টা করেও হাত কিছুতেই উপরে ওঠাতে পারছি না। হাতটা কেমন যেন ভারী হয়ে রয়েছে। দম বন্ধ করে আমি শরীরে সমস্ত শক্তি দিয়ে আমার হাত উপরে তুললাম। হাতের তালুর তলায় বন্দি হয়ে রইল স্নেহার স্তনের বোঁটা। শক্ত মনে হল। আমার শরীরের রক্ত গরম হচ্ছে। আমার ভিতর সাহসের সঞ্চার হচ্ছে। আমার শক্ত বাঁড়া লাফালাফি করতে লেগেছে।

আমি যেন খুব ঘুমিয়ে আছি এইরকম ভান করে স্নেহার মাই টিপতে লাগলাম। একটা সময় হাতের আঙ্গুল দিয়ে বোঁটা টিপতেই স্নেহা আড়মোড়া ভেঙ্গে পিঠের উপর চিত হয়ে শুল। আমার একটা হাত স্নেহার কচি অথচ ভরাট উন্নত মাইগুলোকে নিয়ে খেলা করতে লাগলো।
আমার হাত খেলে বেড়াতে লাগলো স্নেহার বুকে। জানি না স্নেহা জেগে না ঘুমিয়ে। আমি যথেষ্ট সাহস জুগিয়ে ওর স্তনের সাথে খেলা করতে লাগলাম। কখনো শক্ত খাঁড়া বোঁটাগুলোকে আঙ্গুলের মধ্যে নিয়ে রোল করতে থাকলাম কখনো বা পুরো স্তন হাতের তেলোতে ধরে আস্তে করে টিপতে লাগলাম। স্নেহা স্বাভাবিক শ্বাস নিয়ে ঘুমোচ্ছে। স্তনের উপর হাত রেখে অনুভব করতে লাগলাম ওর হৃদস্পন্দন।

স্নেহার বুক নিঃশ্বাসের তালে তালে উঠছে নামছে। আমি অনুভব করলাম ওর স্তনের মসৃণতা। বড় নরম, বড় সুন্দর। আমার দেখতে ইচ্ছে করছিল ওর স্তনের চেহারা। কিন্তু আমি ফিল করছি এটাই তো কত গোপনে। কি করে দেখতে পারবো ওর স্তনকে?

বেশ কিছুক্ষণ স্তন নিয়ে খেলা করার পর আমার হাত নিচে নামাতে লাগলাম ওর পেটের উপর দিয়ে। ত্বকের খসখসানি ভাব হাতে ফিল করলাম। মনে পড়লো স্নেহার বাড়ীতে একদিন দেখেছিলাম ওর পেটের চামড়াকে, স্নেহা বলেছিল ওর পেটে গরম জল ফেলে দিয়েছিল মা অসাবধানতাবশত। ওর নাভির কাছে আঙ্গুল নিয়ে এসে ওর নাভি ছুঁতেই স্নেহার শরীরের কম্পন হাতে যেন ছুঁয়ে গেল। আমি হাত নাভির উপর রেখে স্তব্দ হয়ে রইলাম।

এই মুহূর্তে সরিয়ে নেওয়া যায় না আমার হাত। যদি স্নেহা জেগে থাকে তাহলে ও বুঝবে আমি ঘুমের ঘোরে নয়, জেনেশুনে হাত দিচ্ছিলাম। দেখতে থাকি ও কি করে। ও আবার আমার উলটো দিকে মুখ করে শুল। ওর পাছা ঠেলে লাগিয়ে রাখল আমার কোলের সাথে। বড় বেগতিক পরিস্থিতি। এই অবস্থায় স্নেহা যদি জেগে থাকে তাহলে নিশ্চয়ই করে আমার বাঁড়ার কাঠিন্য অনুভভ করবেই এতো শক্ত হয়ে বাঁড়া জেগে রয়েছে। আমি কি সরিয়ে নেব ওর পাছার থেকে আমার কোল?

যেটা হচ্ছে পুরো ঘুমের ঘোরেই হচ্ছে। ও যদি ঘুমিয়ে এইসব করে তাহলে আমিও ঘুমিয়ে এইসব করছি। আমার আঙ্গুল আবার জেগে উঠে নড়াচড়া করতে লাগলো ওর নাভির চারপাশে। ওর নাভির ভিতর আঙ্গুলে ডগা প্রবেশ করাতেই স্নেহা ওর পাছা আরও জোরে ঠেলে দিল আমার কোলে। আমি ওর নাভির থেকে হাত সরিয়ে হাত উঠিয়ে আনলাম ওর কোমরে। আমার প্যান্ট থাকায় বুঝতে পারছিলাম না ওর টপের নিচে ওর প্যান্টি পড়ে আছে কিনা।

হাতে বুঝলাম ওর কোমরে প্যান্টির ইলাস্টিক। আমি আবার হাত নিয়ে ওর নাভির কাছে রাখলাম। ইচ্ছে করছে ওর পেটের উপর প্যান্টির কাছে হাত নিয়ে যাই। কিন্তু কোন এক শক্তি যেন আমাকে আটকে দিচ্ছে। তাহলে কি আমি পাপ করছি? কেন নিয়ে যেতে পারছি না আমার হাত ওর পেটের নিচে?

ইচ্ছেশক্তির বিরুদ্ধে আমার আঙ্গুল ওর পেটের উপর চেপে বসে থাকা প্যান্টির ইলাস্টিক ছুলো। ইলাস্টিকের উপর আমি আঙ্গুল ফেরাতে লাগলাম। এক সময় আমার একটা আঙ্গুল ইলাস্টিকের নিচ দিয়ে ওর প্যান্টির নিচে ঢোকাতে পারলাম। উৎসুক আমি প্যান্টির তলায় কোন এক অমূল্য রহস্য আবিস্কার করার নেশায়।
আরও দুটো আঙ্গুল ঢুকিয়ে আমি অপেক্ষা করতে লাগলাম স্নেহার তরফে কোন প্রতিক্রিয়া আসে কিনা। এলো না। আমি আমার পুরো হাত ঢুকিয়ে দিলাম প্যান্টির নিচে।

এবার? এবার কি স্পর্শ করবো আমি? ভাবতে গিয়ে গায়ের থেকে যেন ঘাম বেড়তে শুরু করলো। ঠিক হচ্ছে যা করছি? কোন মন আমায় এর উত্তর দেবে? আমার মন তো এখন আবিস্কারের নেশায় মত্ত। ওর এতো সময় কোথায় অজানাকে জানা ছেড়ে ফালতু এই সব প্রশ্নের উত্তর খুঁজতে?

হাত যেখানে ছিল সেই জায়গায় রেখে আমি আঙ্গুলগুলো বিস্তার করতে শুরু করলাম আস্তে আস্তে স্নেহার পেটের নিচে। চমকে উঠলো আমার সবকটা আঙ্গুল। থমকে গেল কয়েক লহমার জন্য যখন আমার আঙ্গুল স্নেহার যৌনকেশ স্পর্শ করলো।

আমার বুকে হৃদপিণ্ড ধড়াস ধড়াস করে এতো জোরে বেজে চলছে মনে হচ্ছে বাইরে থেকে তার আওয়াজ আমি পাচ্ছি। গলা আমার শুকিয়ে কাঠ। একটু জল খেলে হতো না? হয়তো হতো কিন্তু এ সুযোগ কি আর পাবো আমি? জলের তেষ্টার থেকে বড় তেষ্টা ওইখানে কি জানার।

মনের যত সাহস ছিল একজোট করে আমি হাত বাড়িয়ে দিলাম তলায় আরও তলায় স্নেহার দু পায়ের মাঝে। ঘন কেশ অনুভব করলাম হাতে। সারা শরীর আমার কেঁপে উঠলো। হাতের তালু দিয়ে আমি ওর পুরো যোনি ঢেকে ফেললাম। হাতের তালুর নিচে স্নেহার যৌনকেশের নরম চাপ অনুভব হতে থাকল।

আমার হাতের চাপে স্নেহা যেন একটা বড় করে নিঃশ্বাস ফেলল। পা দুটো ঈষৎ ফাঁক করে দিল। হাত ওইখানে রেখে আমি একটা আঙ্গুল দিয়ে স্নেহার যোনির ফাঁক খুঁজে বার করতে চাইলাম। যোনির চুল দুপাশে ফাঁক করে আমি যোনির ফাঁকে আঙ্গুল ফেরাতে শুরু করলাম। যোনির চারপাশের চুলগুলো ভেজা ভেজা। মায়ের মতই এর স্বভাব অল্পতেই ভিজতে থাকা।

একটা আঙ্গুল একটু ভিতরে ঢুকিয়ে আমি তলা থেকে উপরে এসে ওর ভগাঙ্কুরে হাত লাগাতেই স্নেহা বেশ কিছুটা কেঁপে ঘুরে গেল আমার দিকে। ও ঘুরতেই আমিও নিজেকে চিত করে ফেললাম পিঠের উপর। স্নেহা আমাকে ধরে ফেলুক এটা আমি চাইছিলাম না। আমি যেন ঘুমিয়ে আছি এরকম ভান করে গভীর নিঃশ্বাস নিতে থাকলাম।

স্নেহা একটা হাত আমার বুকের উপর দিয়ে আরেকটা পা আমার কোমরের উপর রেখে নিজেকে আমার শরীরের সাথে লাগিয়ে আমার কাঁধে মুখ গুঁজে দিল। আমি আমার শরীরের দুপাশে হাত ছড়িয়ে আর কোন আবিস্কারের খোঁজে থাকলাম না। চোখে ঘুম আনবার চেষ্টা করতে লাগালাম। একটা সময় আমিও কখন ঘুমিয়ে পরেছিলাম জানি না। ঘুম ভাঙল তখন যখন ঘরের বাইরে চড়ুই আর কাকের ডাক শুনতে পেলাম।
চোখ খুলে স্নেহার দিকে তাকালাম। ঘটনাগুলো চোখের সামনে ভাসছে। এইমাত্র যেন শেষ হয়েছে এমনটা মনে হতে লাগলো। স্নেহা চিত হয়ে একটা পা তখন আমার কোমরের উপর দিয়ে ঘুমিয়ে আছে। সকালের মতই শুদ্ধ, আমার হাতে অশুদ্ধ হতে হতে বেঁচে গেল। সকালে ঘাসের উপর পড়ে থাকা শিশিরে তখন পায়ের ছাপ পড়ে নি।

উঠে বাথরুম থেকে পেচ্ছাপ করে চলে গেলাম তনুদের ঘরে। ঘরে ঢুকতেই পার্থ চোখ মেলে তাকাল আমার দিকে। হেসে বলল, ‘কিরে ঘুম হোল স্নেহার কাছে?’

আমার কি ঘুম হয়েছে সেটা আমি জানি। তবু মাথা নাড়লাম। তনুর গায়ে চাদর ঢাকা। তনু না ফিরেই আমাকে উদ্দেশ্য করে বলল, ‘ও ব্যাটার আবার ঘুম হবে না? ঠিক ঘুমিয়েছে ও।‘

আমি দাঁড়িয়ে থাকলাম ওদের বিছানার কাছে। তাই দেখে পার্থ বলল, ‘দাঁড়িয়ে আছিস কেন? শুয়ে পর এখানে। আরেকটু পড়ে উঠবো আমরা। আজ তো রবিবার। তাড়াহুড়োর কিছু নেই।‘
আমি উঠে পড়লাম তনুর পাশে। গায়ে গা লাগিয়ে শুলাম না। একটু তফাতে। তনু পার্থর দিকে কাত হয়ে শুয়ে আছে। জানি না তখনও যে চাদরের নিচে ও খালি গায়ে না রাতে উঠে নাইটি পড়ে নিয়েছে। হাতটা বাড়িয়ে ওর ঢেকে থাকা হাতের উপর রেখে দিলাম।

পার্থ জিজ্ঞেস করলো, ‘রাতে স্নেহা কোন অসুবিধে করে নি তো?’

আমি মাথা নাড়লাম না বলে। মনে মনে ভাবলাম কাল রাতে কে কাকে ডিস্টার্ব করেছে সেতো আমি জানি।

পার্থকে বলতে শুনলাম, ‘তুই কি ভাবছিস, বর্ষাকে নিয়ে আসবি এখানে?’

আমি ওর দিকে তাকিয়ে বললাম, ‘তুই কি পাগল হলি? ওকে নিয়ে আসবার কথা আমি চিন্তা করবো? ওকে বলেছিলাম। ও বলে দিয়েছে নিজের ঘর ছেড়ে ও কোথাও নড়বে না। ওর ছেলে আর ওর সংসার নিয়ে ও দিব্যি আছে।‘

পার্থ বলল, ‘ও নিশ্চয়ই তুই যে আবার আমাদের সাথে সম্পর্ক রেখেছিস তা জানে না?’

এইবার তনু মুখ তুলে বলল, ‘তোমাদের কি আর অন্য কোন কথা নেই? যে এখানে নেই তাকে নিয়ে কথা বলার কি আছে? এটা দীপের মাথাব্যাথা। ও ওকে বলল কি না সেটা ও বুঝবে। তুমি কেন এর মধ্যে মাথা গলাচ্ছ।‘

পার্থ মুখ বেঁকিয়ে জবাব দিল, ‘দূর বোকাচোদা, সকাল সকাল দিয়ে দিলে এক গুচ্ছের ধমক। আরে কোন কথা নেই তাই এই কথা দিয়ে শুরু করেছিলাম। দিলে এই সুন্দর সকালটার পোঁদ মেরে।‘

তনু মুখ চাদরে ঢুকিয়ে উত্তর দিল, ‘আমার কি বাঁড়া আছে যে আমি কারো পোঁদ মারতে পারবো?’

পার্থ ওর মুখ জোর করে তুলে বলল, ‘কি বললে, আবার বোলো কি বললে?’

তনু ওর দিকে মুখ তুলে বলল, ‘বললাম বাঁড়া।‘ বলে খিল খিল করে হেসে দিল।

পার্থ যেন নিজের কানকে বিশ্বাস করতে পারে নি। ও বলে উঠলো, ‘তুমি বাঁড়া বললে? কই আগে তো কোনদিন বলতে শুনিনি। এ শালা নির্ঘাত এই গান্ডুর শেখানো।‘

আমি বলে উঠলাম, ‘লাও বাল। এর মধ্যে এই গেঁড়ে ব্যাটাকে টানাটানি কেন?’

পার্থ আমাকে বলল, ‘শুনলি তো কি বলল? ওর মুখে বাঁড়া কথাটা শুনে আমি সত্যি স্টান্ট হয়ে গেছি।‘

আমি মুখ ব্যাজার করে বললাম, ‘তো বাঁড়াকে বাঁড়া বলবে না তো কি ঝিঙে বলবে?’

পার্থ বলল, ‘আমি জানি এটা তোর কাজ। তুই শিখিয়েছিস ওকে।‘

আমি উত্তর দিলাম, ‘শেখালেই বা। কি ক্ষতি হোল এতে।‘

পার্থ বলল, ‘তাহলে মেয়েদেরটা………’

পার্থকে শেষ না করতে দিয়ে তনু বলে উঠলো, ‘গুদ বলবো।‘

পার্থ আঁতকে উঠলো, বলল, ‘ইসস, কি শুনছি। ভগবান আমাকে কালা করে দাও।‘

আমি অন্যমনস্ক হয়ে তখন তনুর মাইতে হাত বোলাতে লেগেছি। পার্থ সেটা দেখতে পেয়ে বলে উঠলো, ‘এই বোকাচোদা, হাত সরা। আমার চোখের সামনে কি করছিস তুই? ইসস মাগো, আরও কিসব দেখতে হবে কে জানে।‘

ওর চিৎকার শুনে আমি হাত সরিয়ে নিলাম। তনু আমার দিকে তাকিয়ে একটু হাসল। শুয়োর পার্থ সেটাও দেখেছে। ও বলল, ‘ও তোমার বুকে হাত লাগিয়েছে। কোথায় সরিয়ে দেবে না তুমি হাসছ?’

আমি এবারে বললাম, ‘আরে তোর বউয়ের বুক তোরই থাকবে। আমার হাত লাগাতে থোরি আমার হয়ে যাবে।‘

পার্থ চোটেমোটে বলল, ‘শালা তোর হাত লেগেছিল না হাত দিয়ে টিপছিলি।‘

আমি ঝগড়া করলাম, ‘কি বললি, আমি টিপছিলাম? বোকাচোদা, এটাকে টেপা বলে? এই দ্যাখ টেপা কাকে বলে।‘ বলে তনুর বুকের থেকে চাদর সরিয়ে তনুর খোলা মাই পার্থর সামনে টিপে ধরলাম। আমি পার্থর দিকে তাকিয়ে থাকাতে দেখিনি তনুর গায়ে কিছু নেই।

পার্থ চোখে হাত দিয়ে বলল, ‘ওমা, আরে তুমি তো একদম ল্যাংটো। তোমার গায়ে নাইটি কই?’

তনুও খেয়াল করে নি যেন, ও বলে উঠলো, এই সত্যি তো। আমার নাইটি কে খুলে নিলো?’

পার্থ ভেংচিয়ে উত্তর দিল, ‘ইস, ন্যাকামো হচ্ছে তোমার? গায়ে তোমার কিছু নেই সেটা তুমি বুঝতে পারো নি। এই বোকাচোদা দীপ, সত্যি করে বলতো রাতে এসে বউটাকে ঠুকে যাস নি তো?’ তনুকে জিজ্ঞেস করলো, ‘কিগো, মনে পড়ছে রাতে বদমাশটা এসেছিল কিনা রাতে?’

আমি জানি পার্থ, তনু সব মজাই করছে। সেই মজার সাথে তাল মিলিয়ে আমি বললাম, ‘হ্যাঁ আমি রাতে এসেছিলাম আর তোর বউকে ঠুকে গেছি।‘

পার্থ বলল, ‘দাঁড়া শালা, সুযোগ পাই তোর বউকেও আমি কোনদিন ঠুকে দেব।‘ স্বগতোক্তির মত আবার বলল, ‘সে সুযোগ আর পাবো কোথায়? ভেঙ্গেই তো গেছে সব সম্পর্ক।‘

তনু গায়ে চাদর টেনে নেয় নি। মাই খোলা অবস্থায় বলল, ‘হ্যাঁ সত্যি দেখ যদি সম্পর্কটা থাকতো তাহলে কত ভালো হতো।‘

আমি জিজ্ঞেস করলাম, ‘তার মানে কি বলতে চাইছিস, সম্পর্ক ভালো থাকলে পার্থ বর্ষাকে ঠুকত আর আমি তোকে?’

তনু বলল, ‘তুই শালা একটা হারামি ছেলে। আমি ঠোকার কথা বলছি। এই যেমন এখন। আমরা সবাই মিলে কেমন সুন্দর গল্প করতে করতে সকালটা কাটাতাম।‘

পার্থ বলল, ‘ছেড়ে দে ওসব কথা। যা হয়ে গেছে তাকে মনে করে আর লাভ কি। ফিরে তো আর পাওয়া যাবে না।‘

আমি ততক্ষণে তনুর মাইয়ের বোঁটা নিয়ে খেলতে লেগেছি। বোঁটাগুলোকে টানছি, মোচড়াচ্ছি, চুলকচ্ছি। পার্থ ওদিকে এক নজর দিয়ে বলল, ‘তনু তুমি নাইটি পড়ে নাও। নাহলে এ ব্যাটা যা শুরু করেছে, তাতে………’ বলে পার্থ থেমে গেল।

আমি বললাম, ‘তাতে বলে আর বললি না কেন? তোর বউকে আমি ল্যাংটো করে দিতাম? তাহলে করেই দিই।‘ বলে আমি তনুর গায়ের থেকে চাদরটা সটান টেনে একদিকে ছুঁড়ে দিলাম। তনু একদম উলঙ্গ হয়ে শুয়ে রইল।

পার্থ দেখে বলল, ‘ইসস, আরও কি দেখব কে জানে।‘

আমি বললাম, ‘শালা লজ্জা করে না বউকে উলঙ্গ করে রাখতে একা? তুইও প্যান্ট খোল বোকাচোদা।‘

পার্থর যেন প্যান্ট টেনে ধরেছি এইভাবে কোমরের কাছে প্যান্ট ধরে বলল, ‘বাল প্যান্ট খুলবে শালা। তোর ইচ্ছে হলে তুই প্যান্ট খোল।‘

তনু ওই ল্যাংটো অবস্থায় আমার দিকে ঘুরে বলল, ‘তুই ল্যাংটো হতে পারবি দীপ আমাদের সামনে?’

আমি বললাম, ‘না হবার কি আছে। গান্ডুটার মত আমি থোরি লজ্জা পাই।‘

তনু বলল, ‘তাহলে হ দেখি।‘

আমি দাঁড়িয়ে বললাম, ‘এই দ্যাখ,’ বলে ওদের সামনে আমার প্যান্ট টেনে নিচে নামিয়ে দিলাম। আমার বাঁড়া শক্ত হয়ে খোলা অবস্থায় নাচতে লাগলো আর তাই দেখে তনুর কি হাসি। পার্থ আমার বাঁড়ার দিকে চেয়ে বলল, ‘উরে শালা, কি বড় আর মোটা রে বোকাচোদারটা। অ্যাই তনু, ক্যামেরাটা নিয়ে এসো তো, কতগুলো ছবি তুলে রাখি।‘

তনু উলঙ্গ অবস্থায় খাট থেকে নেমে আলমারি থেকে ক্যামেরা বার করে নিয়ে এসে পার্থর হাতে দিল। পার্থ ওই শোওয়া অবস্থায় আমার ল্যাংটো ছবি নিতে লাগলো। আমি কখনো হাঁটু গেঁড়ে, কখনো বা দাঁড়িয়ে, হাতের বাইশেপ ফুলিয়ে ছবি ওঠাতে লাগলাম।

তনু শুয়ে শুয়ে আমার ওই পোজগুলো দেখে মনের সুখে হেসে যাচ্ছে। একসময় ও ওর পায়ের পাতা তুলে আমার দুটো বিচির নিচে রেখে পার্থকে বলল, ‘তোল এই ছবিটা।‘

পার্থ কায়দা করে ক্লিক করে ছবিটা ফ্রেম বন্দি করে নিল।

আমি বললাম, ‘অনেক তুলেছিস আমার একার। এইবার আমার আর তনুর তোল।‘ আমি খাটে বসে তনুকে টেনে নিলাম কাছে। দুপা ছড়িয়ে দিয়ে দুপায়ের মাঝে তনুকে টেনে বসিয়ে দিলাম। আমার বাঁড়া তনুর পোঁদের খাঁজে ফিক্স হয়ে রইল। পার্থকে বললাম, ‘তোল এবার।‘ বলে আমার হাত দিয়ে তনুর দুটো মাই ঢেকে রাখলাম।

পার্থ বলল, ‘শালা কি দিনকাল পরেছে। বাঁড়া নিজের ল্যাংটো বউয়ের ফটো আরেকটা ল্যাংটো ছেলের সাথে
আমি তুলছি।‘ বলে ও কায়দা করে আমাদের ফটো নিলো।

আমি মজা করার জন্য তনুকে বললাম, ‘এইবার তুই আমার বাঁড়া ধরে থাক। পার্থ ফটো তুলবে।‘

পার্থ শুনে বলল, ‘এই অনেক হয়েছে আর ঢ্যামনাগিরি করতে হবে না। কাপড় পড়ে নে এবার।‘

আমি বললাম, ‘আরে কাপড় পরবো কি। তোরটা খোল। তোর আর তনুর ল্যাংটো ফটো আমি তুলি। তবে না যুগলবন্দী হবে?’

তনু সঙ্গে সঙ্গে বলে উঠলো, ‘একদম ঠিক বলেছিস। এই খোলো তোমার প্যান্ট।‘ বলে তনু লাফিয়ে পার্থর কোমর ধরে প্যান্ট নিচের দিকে টেনে নামাতে চাইল। আমিও সাথে যোগ দিলাম পার্থকে ল্যাংটো করতে।

আমরা চেষ্টা করে যাচ্ছি ওদিকে পার্থ খুব জোরে প্যান্টের কোমর টেনে ধরে তারস্বরে চিৎকার করে যাচ্ছে, ‘অ্যাই না না।‘

ওই চিৎকার ছাপিয়ে আমরা স্নেহার গলা শুনতে পেলাম, ‘ এই তোমরা কি শুরু করেছ বলতো সকালবেলা? একটু ঘুমোতেও দেবে না।‘

স্নেহার গলা শুনে আমরা তাড়াতাড়ি জামা কাপড় পড়ে নিয়ে নিজেদেরকে ভদ্রস্থ করে নিলাম। ভাগ্যিস স্নেহা এইঘরে চলে আসে নি। সেটা বলাতে তনু বলল, ‘সে ভয় নেই। ও কোনদিন আমরা দুজন থাকলে আসে না, যদি না আগে থেকে যায় ও।‘

সকালটা ভালোই কাটল ঠাট্টা ইয়ার্কি মেরে। পার্থ বাথরুমে চলে গেল তনু রান্নাঘরে টিফিন বানাতে চলে যাওয়ায়। আমি কি করবো চলে এলাম স্নেহার কাছে। আপাদমস্তক ঢেকে স্নেহা শুয়ে আছে। আমি গিয়ে পাশে শুলাম। ওকে নাড়িয়ে বললাম, ‘কি হোল মহারানীর ঘুম থেকে ওঠা হবে না?’

স্নেহা চাদর মাথা থেকে নামিয়ে বলল, ‘তোমরা ওই ঘরে ওইরকম অসভ্যের মত চিল্লাচ্ছিলে কেন গো? কি হয়েছিল?’

আমি ওর অবিন্যস্ত চুল গোছাতে গোছাতে বললাম, ‘বলবো সত্যি কথা?’

স্নেহা আমার দিকে তাকিয়ে বলল, ‘জানতে তো চাইছি নাকি?’

আমি ওর চোখে চোখ রেখে বললাম, ‘তোর বাবার প্যান্ট খুলতে চাইছিলাম আমি।‘

স্নেহা বলল, ‘ওমা, কেন গো?’

আমি উত্তর দিলাম, ‘তোর বাবা আমাকে ল্যাংটো করে দিয়েছিল বলে।‘

স্নেহা বলল, ‘মানে? মায়ের সামনে?’

আমি বললাম, ‘হ্যাঁ। তোর মায়ের সামনে।‘

স্নেহা মুখ চাদরে ঢেকে বলল, ‘এ বাবা ছিঃ ছিঃ। মায়ের সামনে তোমাকে প্যান্ট খুলে দিল বাবা? সত্যি পারো বটে তোমরা।‘

আমি মনে মনে ভাবলাম, তুই কি বুঝবি রে পাগলী আমার মনে কি আছে।

আমি আবার ওর কানে মুখ নিয়ে গিয়ে বললাম, ‘আরেকটা কথা বলবো?’

স্নেহা একটু সরে আমার দিকে চেয়ে বলল, ‘কি বোলো?’

আমি বললাম, ‘কাল ঘুমের ঘোরে অ্যাই টাচড্* ইওর বুবস্*।‘

স্নেহা বুকের কাছে চাদরটা খামচে ধরে বলল, ‘যাহ্*, আমি বিশ্বাসই করি না। যদি ঘুমের ঘোরে ধরো তাহলে বুঝলে কি করে?’

আমি বললাম, ‘ঘুম ভাঙতেই দেখলাম তোর বুবস্* খামচে ধরে আছি আমি।‘

স্নেহা অন্যদিকে ঘুরে বলল, ‘ধুর, তুমি মিথ্যে কথা বলছ।‘

আমি জোর দিয়ে বললাম, ‘নারে আমি সত্যি বলছি। খুব নরম তোর বুকদুটো।‘

স্নেহা আমার মুখে হাত দিয়ে চাপা দিয়ে বলল, ‘ব্যস, বিবরণ চাই নি। তুমি মিথ্যে বলছ এটাই সত্যি। সরো, আমাকে উঠতে দাও।‘

ও উঠে বসল। আমি বললাম, ‘ও বিশ্বাস হোল নাতো। ঠিক আছে একদিন তোর জানতেই তোর বুকে হাত দিয়ে দেখাবো।‘

স্নেহা আমার গায়ে থাপ্পর লাগিয়ে বলল, ‘উফফ ডি, প্লিস। যাও, আমাকে নামতে দাও।‘

আমি বললাম, ‘কেন আমি তো তোকে ধরে রাখিনি। নাম তুই।‘

স্নেহা বলল, ‘আরে বাবা, এইরকম ঢ্যাঙ্গা হয়ে শুয়ে থাকলে কি করে নামবো আমি? তোমাকে টপকে নামতে হয় তাহলে।‘

আমি জবাব দিলাম, ‘তাই নাম। অ্যাট লিস্ট তোর বাটসের টাচ তো পাবো।‘

স্নেহা আমাকে জোর করে বিছানা থেকে নামিয়ে দিল, বলল, ‘উফফ, নামো তো। সকালে সকালে যত অসভ্য কথা। খুব সেক্সি হয়ে গেছ তুমি।‘ বলে ও দৌড়ে বিছানা থেকে নেমে বাইরে চলে গেল। আমি উত্তপ্ত বাঁড়া নিয়ে স্নেহার গায়ের গন্ধে নিজেকে ডুবিয়ে শুয়ে রইলাম।

পার্থর গলা পেলাম, ‘অ্যাই দীপ, আমার হয়ে গেছে। তুই যাবি তো যা।‘

আমি স্নেহার খাট থেকে বললাম, ‘আরে তনু এক কাপ চা দিল না? চা না খেলে আসে নিম্ন চাপ?’ চিৎকার করে তনুকে ডাকলাম, ‘কিরে চা ভুলে গেলি নাকি?’

সেই মুহূর্তে তনু চায়ের কাপ হাতে নিয়ে ঢুকল। বলল, ‘উফফ, পারিস বাবা তোরা। একটু দেরি হলে দুনিয়াটাকে মাথায় তুলে দিস।‘

আমি চায়ের কাপ হাতে নিয়ে বললাম, ‘হ্যাঁ এটা দুনিয়া মাথায় তলা নয়, গোদা বাংলায় বিচি মাথায় ওঠা।‘ বলে হাসতে হাসতে চায়ে চুমুক দিলাম।

পার্থও চা নিয়ে ঢুকল। দুজনে মিলে চা খেয়ে একটা সিগারেট ধরিয়ে আমি বাথরুমে চলে গেলাম। দেখি স্নেহা দাঁড়িয়ে আছে একা বাথরুমের সামনে। ওকে দেখিয়ে আমি প্যান্ট খুলতে গেলাম মজা করে। তাই দেখে স্নেহা ‘ও মা ডি কি করছে দ্যাখো’ বলে দৌড়ে ওইখান থেকে পালিয়ে গেল। আমি হাসতে হাসতে বাথরুমে ঢুকে গেলাম।

আমি বাথরুম থেকে শুনতে পেলাম তনু স্নেহাকে বলছে, ‘অ্যাই ডি কে রে? কাকে ডি বলে ডাকলি?’

স্নেহার কোন জবাব পেলাম না, তনুও আর কিছু জিজ্ঞেস করলো না দেখলাম। ফিরে এলাম আমি আবার ঘরে ওদের ওখান থেকেই খাওয়া দাওয়া সেরে। তারপরের দিন থেকে আবার সাইট। সেই দৌড়, ক্লায়েন্টের পিছনে, কনট্রাকটরের পিছনে, কাজের পিছনে। পার্থ যথাসাধ্য চেষ্টা করছিলো আমাকে হেল্প করার কিন্তু আমি তো ওর লিমিটেশন জানি। কারো সাথে মন খুলে কথা বলে না, চুপচাপ থাকে। তাই কাজের কোন প্রব্লেম হলে সব আমাকেই সল্ভ করতে হয়। তবু আমি মেনে নিয়েছি কারন তনু আর স্নেহার জন্য। অ্যাট লিস্ট ওদের তো একটু কাছে পাবো।

একদিন জাস্ট লাঞ্চ হবে, তনুর ফোন এলো। জিজ্ঞেস করলো, ‘কি করছিস তুই?’

আমি উত্তর দিলাম, ‘কি আর করবো, এই লাঞ্চের জন্য বসে আছি। একটু পরে লাঞ্চ আসবে খাবো।‘

তনু বলল, ‘পার্থ?’

আমি ওকে দেখিনি সাইট থেকে অফিসে আসার পর। বললাম, ‘ও বোধহয় নিজের চেম্বারে আছে কিংবা সাইটে। ঠিক জানি না।‘

তনু অবাকের মত জিজ্ঞেস করলো, ‘আরে তোর সাইটে আছে আর তুই জানিস না কোথায় আছে?’

আমি একটু বিরক্ত হয়ে বললাম, ‘এই দ্যাখ কেমন বোকার মত কথা বললি। আমি যদি দেখে বেড়াই যে কে কোথায় আছে তাহলে তো বাকি কাজ শিকেয় উঠবে। আছে নিশ্চয় এখানে ওখানে।‘

তনু এরপরে বলল, ‘আমি অবশ্য তোকে এর জন্য ফোন করি নি। আমি বলছি কি তুই চলে আয় তোর ঘরে। আমার একটু কাজ আছে তোর সাথে।‘

ওর আবার আমার সাথে কি কাজ? আমি এড়াতে চাইলাম, ‘এই এখন? আমার আবার দুপুরে মিটিং আছে। পরে গেলে হয় না?’

তনু ওধার দিয়ে উত্তর দিল, ‘না হয় না। তুই আয়।‘

অগত্যা। তবু জিজ্ঞেস করলাম, ‘স্নেহাও আসছে সাথে?’

তনু বলল, ‘না, ও গেছে অজয়দের বাড়ী। ছোড়দি ডেকে পাঠিয়েছে। জয়া এসে নিয়ে গেছে। একা বলেই ডাকছি তোকে।‘

আমি পার্থকে ডেকে বললাম, ‘আমি একটু বেরচ্ছি। ফিরতে হয়তো একটু দেরি হতে পারে। ম্যানেজ করে নিস।‘

পার্থ জিজ্ঞেস করলো না কোথায় যাচ্ছি, কেন যাচ্ছি। যেতে তো আমাকে অনেকখানে হয়। তাই ও প্রয়োজন বোধ করে নি জিজ্ঞেস করায়। আর জিজ্ঞেস করলেও নিশ্চয়ই বলতাম না তোর বউয়ের সাথে দেখা করতে যাচ্ছি।

বাড়ীর কাছে এসে ড্রাইভারকে ছেড়ে দিয়ে বললাম, ‘আমি ডাকলে চলে এসো। তুমি তো খেতে যাবে এখন?’

ড্রাইভার মাথা নেড়ে সায় দিল। আমাদের ড্রাইভারগুলো সব দুপুরে খেতে যায়। পরে মানে একঘণ্টা পরে ফিরে আসে। আর আমার নিজের গাড়ী তাই ওর যেতেই হবে এর কোন মানে নেই। ড্রাইভার চলে যাওয়ার পর পা বাড়ালাম বাড়ীর দিকে।

একটা কথা এর মধ্যে বলতে ভুলে গেছি। বাড়ীর তিনটে চাবি ছিল আমার কাছে। একটা কাজীর কাছে থাকতো। একটা আমার কাছে। কারন কাজী রান্না করে চলে যাবার পর পুস্পা ঘরদোর কাপড় কেচে আবার কাজীর কাছে চাবি দিয়ে চলে যেত। আরেকটা যে চাবি এক্সট্রা ছিল ওটা তনু নিয়ে নিয়েছিল এই ধান্দায় যে যদি ওদের বাড়ীতে জলের অসুবিধে হয় তাহলে ও আমার ঘরে এসে চান করে যাবে।

চলতে চলতে ভাবলাম পুস্পার তো চলে যাবার কথা নয় এখন। কারন ও যায় বিকেল চারটেয়। এখন মাত্র একটা বাজে। ও যদি আমাকে তনুর সাথে দেখে তাহলে আবার কি ভাবতে কি ভেবে বসে তার নাই ঠিক।

এইসব চিন্তা করে ঘরের কাছে এসে দেখলাম দরজা ভিতর থেকে বন্ধ। বেল বাজাতে কিছুক্ষন পর দরজা খুলে গেল, দেখলাম তনু একগাল হাসি নিয়ে দরজায় দাঁড়িয়ে আছে।

আমি প্রথমে জিজ্ঞেস করলাম, ‘পুস্পা কোথায়?’

তনু বলল, ‘আমি ঘরে আসতেই ও আমাকে বলল ওর নাকি কি বাজারে কাজ আছে। আমি এসে যাওয়ায় ভালোই হয়েছে। ও যদি চলে যায় তো খুব ভালো হয়। আমি বলেছি ওকে যে ও যেতে পারে যতক্ষণ না কাজী আসছে ততক্ষন আমি থাকব। ওকে বলিনি যে তুই আসছিস। ও অবশ্য আমাকে বলেছে যে সাহেব যেন জানতে না পারে যে ও চলে গেছে।‘

আমি বললাম, ‘ভালো করেছিস ওকে বিদেয় করে। তোর সাথে আমাকে দেখলে আবার কি ছড়িয়ে বসবে কে জানে।‘

তনু বলল, ‘আমাকে তুই এতই বোকা ভাবিস নাকি যে ওকে রেখে তোকে ডাকবো?’

আমি জিজ্ঞেস করলাম, ‘এইবার বল, কেন ডেকেছিস?’

তনু বলল, ‘তোকে একা একা পাই না। একটু সময় কাটাবো বলে ডেকে পাঠালাম।‘

আমি উত্তর দিলাম, ‘তোর কি মাথা খারাপ হয়ে গেছে নাকি? আমাকে তো যখন ইচ্ছে ডাকলেই চলে যাবো। এইভাবে সাইট ফাঁকি দেওয়ার কোন মানে হয়?’

তনু আমাকে জড়িয়ে ধরে বলল, ‘আরে গোপনে প্রেম আর স্বামির সামনে প্রেম দুটো আলাদা না। এই প্রেমের মজাই আলাদা রে। কি ভালো লাগছে এই এতো বড় বাড়ীতে তুই আর আমি একা একা। কেউ নেই কোথাও। মনের সুখে কথা বলবো বকম বকম করবো পায়রার মত। আমার সোনা কোথাকার।‘ বলে আমার চিবুক ধরে নাড়িয়ে দিল। আমিও উৎসুক হলাম ওর দেহবল্লরির ছানিতে।

আমি বললাম, ‘সবই তো হোল, দাঁড়া প্যান্টটা ছাড়ি, ভীষণ পেচ্ছাপ পেয়ে গেছে। সাইটে করতে ভুলে গেছি।‘

তনু আমাকে ছেড়ে দিল। আমি ওর সামনে জামা আর প্যান্ট খুলে ফেললাম। জাঙ্গিয়া পরে বাথরুমে ঢুকে গেলাম। খুব পেয়ে গেছে।

বাথরুমে কোমডের সামনে দাঁড়িয়ে জাঙ্গিয়া টেনে নামিয়ে দিয়ে বাঁড়া খুলে তাক করলাম গর্তে। ওয়েট করতে লাগলাম পেচ্ছাপ বেড়িয়ে আসার জন্য। খুব বেশি পেচ্ছাপ পেয়ে গেলে আবার চট করে পেচ্ছাপ বের হয় না। চোখ বুজে পেচ্ছাপের জন্য ওয়েট করতে লাগলাম। একসময় মনে হোল এইবার বেরোবে। সেই মুহূর্তে কেউ যেন আমার হাত থেকে বাঁড়াটা কেড়ে নিলো।

চোখ খুলে তাকিয়ে দেখি তনু আমার বাঁড়া হাতে ধরে আমার দিকে তাকিয়ে মিটিমিটি হাসছে। আবার আমার পেচ্ছাপ বন্ধ। ও কি করছে এখানে?

আমি বললাম, ‘কিরে তুই কি করছিস এখানে? কত ভক্তি ভাবনা করে আনছিলাম পেচ্ছাপ, দিলি তো ভেস্তে। জানি না আবার কখন আসবে?’

তনু বাঁড়াটা নাড়িয়ে বলল, ‘তোর মনে পরে একদিন আমি তোকে আমার পেচ্ছাপ লাগানো গুদ চাটিয়েছিলাম। যেদিন আমরা রাতে ফিরে এসেছিলাম বাড়ী। তুই ছিলি আমাদের ঘরে। তুই কথা বলছিলি না বলে আমার খুব রাগ হয়েছিল। বাথরুম থেকে পেচ্ছাপ করে না ধুয়ে তোর মুখে ওই পেচ্ছাপ লাগানো বাল ঘসেছিলাম, বলেছিলাম শাস্তি দিলাম তোকে পেচ্ছাপ খাইয়ে। মনে পরে?’

খুব মনে পরে। কি সেক্স ছিল ওই পেচ্ছাপ মুখে লাগানোতে সে আমি ছাড়া কে জানবে। তবু আমি হ্যাবলা হয়ে জিজ্ঞেস করলাম, ‘তো? সেটার সাথে এই ব্যবহারের কি সম্পর্ক?’

তনু বলল, ‘আছে গুরু আছে।‘

আমি বললাম, ‘তাহলে বলে ফ্যাল।‘ আমার বাঁড়া তখন ওর হাতে নেতিয়ে আছে।

তনু বলল, ‘সেদিনের শোধ আজ দেব তোকে তোর পেচ্ছাপ খেয়ে।‘

শুনে আমি চমকে উঠে বাঁড়াটা ওর হাত থেকে ছিনিয়ে নিলাম। নিজের হাত দিয়ে নিজেকে ঢেকে বললাম, ‘আরে এটা কি বলছিস তুই? এটা আবার হয় নাকি?’

তনু আবার আমার বাঁড়া হাতে নিয়ে বলল, ‘কেন হয় না? যদি তুই আমার পেচ্ছাপ খেতে মানে চাটতে পারিস তাহলে আমি কেন পারি না?’

আমি ওর মাথা ধরে ওকে দূরে সরাতে চেষ্টা করতে লাগলাম। বললাম, ‘আরে সেটা এক অবস্থায়। এই সময়ের সাথে সেটা মেলে নাকি?’

তনু নিচে বসেই বলল, ‘আচ্ছা একটা কথা বল, তোর সেদিনকে আমার পেচ্ছাপ চেটে ভালো লেগেছিল না খারাপ?’

আমি বললাম, ‘কেন খারাপ লাগবে কেন? আমি বেশ উপভোগ করেছিলাম ওটা।‘

তনু জবাব দিল, ‘ঠিক কথা। তাহলে তুই যদি উপভোগ করতে পারিস তাহলে আমি উপভোগ করার থেকে বঞ্চিত হবো কেন? বল?’

আমার জবাব দেওয়ার মত কোন উত্তর খুঁজে পেলাম না। শুধু বললাম, ‘না সেটা ঠিক অবশ্য।‘

তনু বাঁড়া নাচিয়ে বলল, ‘তাহলে করে ফেল।‘

আমি আর বাক্যব্যয় না করে চোখ বুজে প্রানপনে চেষ্টা করতে লাগলাম পেচ্ছাপ করতে। একসময় বাঁড়ার মুখ থেকে পেচ্ছাপ বেড়িয়ে এলো। দেখলাম প্রথম ধারা তনুর সারা মুখ ভিজিয়ে দিল। তনু মুখ একটু পিছনে নিয়ে মুখ হ্যাঁ করে আমার নরম বাঁড়াকে মুখে পুরে নিল আর মুখের ভিতরটা ফুলিয়ে দিল।

পেচ্ছাপে মুখ ভরে যাওয়ায় মুখ খুলে দিল তনু। আমি অনর্গল পেচ্ছাপ করতে লাগলাম আর তনুর মুখ থেকে মোটা ধারায় গড়িয়ে পড়তে লাগলো বাথরুমের মেঝেতে আমার পেচ্ছাপ। তনুর হ্যাঁ করা মুখে আমার পেচ্ছাপের বর্ষণ দেখে আমার বাঁড়া ধীরে ধীরে শেপ নিতে শুরু করেছে। ছোট থেকে ফুলতে লেগেছে, ক্রমশ মোটা হচ্ছে শালা। যখন আমার পেচ্ছাপ শেষ হোল তখন আমার বাঁড়া ফুলে ফেঁপে মস্ত একটা হাতির শুঁড়ের আকার ধারন করে নিয়েছে।

তনু ওই অবস্থায় আমাকে টেনে বাইরে নিয়ে এলো। দু পায়ের মাঝে জাঙ্গিয়া থাকায় আমি এক কমিক চরিত্রের মত লাফাতে লাফাতে ঘরের ভিতর এলাম তনুর হাত ধরে। তনু আমাকে ঠেলে শুইয়ে দিল বিছানায়। আমার পা থেকে জাঙ্গিয়া টেনে খুলে নিল আর ছুঁড়ে ফেলে দিল এক কোনায়।

আমি শুয়ে শুয়ে দেখতে লাগলাম তনুর পরবর্তী কাজ।

তনুর গায়ে একটা শাড়ি হলুদ রঙের। একটা কমলা রঙের ব্লাউস। তনু আমার দিকে তাকিয়ে ঠোঁটে হাত দিয়ে চুপ করে শুয়ে থাকতে বলল। শাড়ীর আঁচল খুলে গায়ের থেকে ধীরে ধীরে খুলে ফেলল শাড়ি। ও এখন সাদা একটা শায়া আর ব্লাউস পরে আমার সামনে দাঁড়িয়ে। একটা পা বিছানার উপর তুলে দিয়ে আমার বাঁড়ার উপর রেখে চেপে ধরল। ঘোরাতে থাকল এধার ওধার আর মুখে একটা দুষ্টু হাসি রেখে ব্লাউসের হুক গুলো খুলে ফেলতে লাগলো একেক করে। একসময় গায়ের থেকে ব্লাউস খুলে ফেলে দিল মেঝেতে। পরনে একটা ব্রা পরে আস্তে আস্তে সিনেমার হিরোইনের মত কোমর দোলাতে শুরু করলো।

আমি ওর কায়দা দেখে হেসে ফেললাম। ও কোমর দুলানি বন্ধ করে বলল, ‘অ্যাই একদম হাসবি না। আমি তোকে সিডিউস করছি।‘

আমি হেসে বললাম, ‘তুই আর কি সিডিউস করবি, আমি তো এমনিতে খাঁড়া হয়ে আছি।‘

ও ওর পা সরিয়ে নিল আমার বাঁড়ার উপর থীকে। ছাড়া পেয়ে লম্বা শক্ত বাঁড়া থরথর করে কেঁপে উঠলো। তনু শায়ার দড়ির গিঁট খুলে ফেলে দিল আর শায়াটা হড়কে নেমে এলো কোমরের নিচে। প্রকাশ পেল সেই বিখ্যাত কালো চুলে ভরা তনুর গুদ।

তনু খাটের উপর উঠে আমার দেহের দুপাশে পা রেখে ধীরে ধীরে বসল আমার বাঁড়ার সোজাসুজি। বাঁড়াকে একহাতে ধরে ওর গুদের মুখে তাক করে স্পর্শ করলো গুদের সাথে বাঁড়ার মাথা। তারপর আস্তে করে নামিয়ে আনল ওর দেহকে ওর গুদের মধ্যে আমার বাঁড়াকে আমূল বিদ্ধ করে।

আমার বুকের উপর হাত রেখে ও ধীরে ধীরে ঠাপ মারতে আরম্ভ করলো। নিচের থেকে উপরে তুলে বাঁড়ার মাথাকে জাস্ট গুদের মুখে রেখে আবার বসে গেল বাঁড়ার উপর। ধীরে ধীরে ওর উপর নিচ করা বাড়তে লাগলো। আমার সারা শরীরে এক অনির্বচনীয় কম্পন অনুভুত হতে লাগলো। আমি দুহাত বাড়িয়ে ওর দোদুল্যমান মাইগুলোকে ধরে চটকাতে লাগলাম।

তনুর সারা কপালে স্বেদের চিহ্ন। বিন্দু বিন্দু করে ফুটে উঠছে। ওর শ্বাস ঘন হয়ে আসছে। তনুর মাথার চুল আলুথালু। তনু বারকয়েক ঠাপ মেরে হঠাৎ স্থির হয়ে গেল আমার দেহের উপর। আমার বাঁড়ার চারপাশ ওর মাংশল গুদ কামড়ে কামড়ে উঠতে লাগলো। তনু খসেছে। ও ধপাস করে আছড়ে পড়লো আমার উপর।

আমার মুখটা ধরে ঠোঁটগুলো নিজের মুখের মধ্যে নিয়ে চুষতে লাগলো। আমার মুখের উপর বয়ে যেতে লাগলো ওর গরম শ্বাস। অনেকক্ষণ ধরে আমার ঠোঁট চোষার পর ও মুখ তুলে আমার দিকে চেয়ে বলল, ‘দারুন সুখ পেয়েছি। কতদিন পরে যেন মনে হোল এই সুখ পেলাম। আয় তুই এবার আমাকে করে তোর সুখ নে।‘

তনু আমার দেহের উপর থেকে খসে পাশে শুয়ে পড়ল। আমি ওকে ওর পেটের উপর ঘুরিয়ে পোঁদকে উপরের দিকে তুলে দিলাম। রসে চপচপে গুদ জাঙ ঠেলে পিছনে ফুটে উঠলো। আমি পিছন থেকে তনুর ভিতর প্রবেশ করলাম। আমার আগেই বেশ কিছুটা উত্তেজনা ছিল। আমি জানি বেশিক্ষন ধরে ঠাপাতে পারবো না। তাই প্রথম থেকে জোরে জোরে গাদাতে লাগলাম তনুর গুদ। কিছুক্ষন পরেই বুঝতে পারলাম আমার ভিতর থেকে আমার সুখ ঠেলে বেড়িয়ে আসছে। আমি একটা মস্ত জোরে ঠাপ মেরে তনুর পোঁদের সাথে নিজের কোল চেপে ধরলাম। আমার রসধারা তনুর গভীরতাকে ভরিয়ে তুলল। শ্বাস স্বাভাবিক হয়ে আসার পর আমি তনুর কাছে থেকে ছাড়িয়ে নিলাম। তনুর গভিরতা থেকে থোকে থোকে বেড়তে লাগলো আমার বীর্য। কিন্তু কি একটা বিভীষিকা মনে ভেসে উঠলো। ঠিক এইভাবেই বেরচ্ছিল সেদিন যেদিন তনুকে বলাৎকারের শিকার হতে হয়েছিল। মাথা ঝাঁকিয়ে স্মৃতিটাকে মুছে ফেলে ধীরে ধীরে শুয়ে পড়লাম তনুর পাশে। তনুও আস্তে আস্তে নিজেকে মেলে দিল আমার পাশে। ওর আর আমার রসে সিক্ত আমার নরম বাঁড়া আর বিচি একহাতে তালু বন্দি করে আমার বুকের পাশে মুখ গুঁজে দিল তনু।

ঘড়ি হাতে পরা ছিল। সময় দেখলাম প্রায় দেড়টা। তনু আমার বুকের লোমে হাত বুলিয়ে বলল, ‘অ্যাই দীপ, একটা কথা বলবো?’

আমি বললাম, ‘বল।‘

ও আমার গলায় পরা সোনার চেনটা হাতে নিয়ে বলল, ‘এটা আমায় গিফট দিবি?’

এই সোনার চেনটা আমাকে বর্ষা তৈরি করে দিয়েছিল। দু ভরির চেন, সাথে মা দুর্গার লকেট। আবার সেটাও সোনার। যখন বর্ষা আমাকে পরিয়ে দিয়েছিল তখন আমি ওর ভার দেখে বলেছিলাম, ‘এইগুলো আবার কি দরকার? শালা কে কোথা থেকে দেখে নেবে। এটা ছিনতাই করতে হয়তো গলাতেই কোপ মেরে দেবে। ফুলটুসু করতে গিয়ে দেখব বাল গলাটাই চলে গেল ছিনতাইকারীর হাতে। না না এর দরকার নেই বাপ।‘

বর্ষা খুব হেসে বলেছিল, ‘আরে বাবা, তোমার তো খুব ভয় দেখছি। দেখছ না মায়ের লকেট লাগানো আছে। মা তোমায় রক্ষা করবে। পরো, ছেলেদের গলায় সোনার হার থাকলে পুরুষ পুরুষ মনে হয়। জানো না এটা?’

আমি ঠোঁট উল্টে বললাম, ‘কে জানে। ছেলেদের ব্যাপার তোমরাই ভালো জানো।‘

পরে যখন আয়নার সামনে দাঁড়িয়েছিলাম, মনে হচ্ছিল না কিছু পরে আছি। আমার চুলে ভরা প্রশস্ত বুকে সোনার চেন খুব চকচক করছিল। সেই থেকে এই চেন আমার গলায়, আর এখনও পর্যন্ত কেউ এর দিকে নজর পর্যন্ত দেয় নি।

আজ তনুর এর উপর নজর পড়লো আর তাও কিনা ওকে গিফট দেব বলে বসল। আমি একদম স্তম্ভিত। ভেবেই উঠে পেলাম না কি করে এটা তনু চাইতে পারলো। তাহলে কি এটা চাইবার জন্যই আমাকে খুশি করা? আমার পেচ্ছাপ মুখে নেওয়া? আমার দেহকে সুখ দেওয়া? এটা কি তনুর অন্য চরিত্র?

তনুর গলা শুনে আমার ভাবনার গতিরোধ হোল। তনু বলছে, ‘কিরে কি ভাবছিস? বললি না?’

আমি তনুর দিকে ফিরে তনুর মুখকে দেখলাম। যে মুখ এই মুহূর্তে আমার এক প্রিয় বন্ধুর মুখ ছিল, যে মুখে আমার জন্য এক সুন্দরতা বিরাজমান ছিল সে মুখ তো এটা নয়। কেমন একটা লোভীর মুখ মনে হচ্ছে আমার কাছে। এ মুখ তো আমার পরিচিত নয়। দেখে আমার বিশ্বাস হচ্ছিল না।

আমি মুখে কৃত্রিম হাসি এনে বললাম, ‘কারো পরা জিনিস নিতে নেই তনু। তুই তো ভালো করে জানিস। তোর যখন পছন্দ হয়েছে তখন তোকে আমি একটা বানিয়ে দেব। এটা একটা গিফটের। বর্ষার দেওয়া। গিফটের জিনিস কারোকে দিতে নেই।‘

তনু মেনে নিলো ব্যাপারটা কিন্তু এটা বলে, ‘তাহলে তুই প্রমিস করছিস যে আমাকে বানিয়ে দিবি? কবে দিবি বল?’

আমি বললাম, ‘আজ পর্যন্ত যা বলেছি তা তোকে দিই নি কি? তাহলে চাপ দিচ্ছিস কেন? বলেছি যখন তখন ঠিক বানিয়ে দেব।‘

এরপরে আর ওয়েট করিনি। মিটিঙের দোহাই দিয়ে বেড়িয়ে এসেছিলাম। বলেছিলাম, ‘যাবার সময় মনে করে দরজায় তালা দিতে ভুলিস না।‘

রাস্তা চলতে চলতে একটা বিরাট সত্যি চোখের সামনে ভেসে উঠলো। ওর দাদার কথা। বলেছিল ওর বোন খুব পয়সার লোভী। তাই যার কাছে পয়সা আছে তার সাথেই মেশে। আমি ওর জীবনে কি তাই? চক্রবর্তী ওর জীবনে কি তাই? ওই মুসলমান ছেলেটাও কি ওর জীবনে তাই? আরও কতজন ওদের বাড়ীতে আসতো, সবাই কি তাই? একি চেহারা দেখাল তনু? দ্বিতীয়বার আমাকে কাছে টেনে নেওয়া শুধু কি এর জন্য? ভাবতে ভাবতে এতোটাই বেখেয়াল হয়ে গেছিলাম যে শুনতেই পাই নি আমার ড্রাইভার ডাকছে, ‘ও স্যার, ও স্যার, এইখানে গাড়ী।‘

সম্বিত ফিরল আমার। মাথাটা ঝাকিয়ে গাড়ীতে উঠে বসলাম। ড্রাইভার একপল আমাকে দেখে বলল, ‘স্যার, আপনার কি শরীর খারাপ?’

ওকে কি করে বোঝাই আমার দুঃখটা কি। আমি মাথা নাড়লাম। ফিরে এলাম সাইটে। তনুর ওই ব্যবহারে মাথাটা ঝিমঝিম করছে। অফিসে কিছুক্ষন একলা বসে থাকলাম। এটা কি শুরু তনুর? এরপরে কি ওর চাহিদা আরও বেড়ে যাবে। সবকিছু কেমন দোদুল্যমান মনের ভিতর। দরজাটা ফাঁক হয়ে পার্থর মুখ দেখলাম। ভিতরে এসে জিজ্ঞেস করলো, ‘ও তুই ফিরে এসেছিস?’

আমি ওর দিকে তাকালাম। ও কি জানে তনুর এই চাহিদা? মুখে বললাম, ‘হ্যাঁ, কেমন চলছে সাইট? র মিলের একটা কঙ্ক্রিট হবার কথা ছিল হোল?’

পার্থ বলল, ‘হ্যাঁ, এই জাস্ট স্টার্ট করে এলাম।‘

ওকে বসতে বললাম। পার্থ সামনের চেয়ারে বসে একটা সিগারেট ধরিয়ে বলল, ‘তোর মুখ দেখে মনে হচ্ছে তুই কোন সমস্যায় আছিস। যেখানে গেছিলি সেখানে কিছু হয়েছে?’

আমি ওর মুখের দিকে তাকালাম। ধরতে পেরেছে ও যে আমি সমস্যায় আছি। তনুর ব্যাপারটা ওকে বললে ও কি রিয়াক্ট করতে পারে? বললাম, ‘না এমন কোন প্রব্লেম নয়। তবে কি জানিস, কোন মানুষের চাহিদা যখন হতে থাকে, তখন সেটা কমার দিকে থাকে না, উত্তরোত্তর বাড়তে থাকে। আর যার চাহিদা সে ভুলে যায় কোথায় থামতে হয়।‘

পার্থ বলল একমুখ ধোঁওয়া টেনে, ‘একদম ঠিক বলেছিস। মানুষের চাহিদার কোন শেষ নেই। তাই আমার মনে হয় কি জানিস একটা মানুষের যখন চাহিদার ইচ্ছে আসে মনে তখনই তাকে বিনাশ করা উচিত।‘

আমি একটা সিগারেট ধরিয়ে বললাম, ‘সেটা ঠিক। কিন্তু ক’জন মানুষ বোঝে সেটা? চাহিদাটা আর কিছু নয় ভিতরের নোংরা মনকে বাইরে নিয়ে আসে। যাকে তুই খুব সুন্দর করে দেখতি তখন তাকে দেখে নিজেকে আশ্চর্য মনে হয় যে কি করে এটা পারলাম, এই মানুষটাকে আমি সুন্দর ভেবেছিলাম।‘

পার্থ জিজ্ঞেস করলো, ‘কার সাথে কি হোল বলবি? যদি আমি কিছু বলতে পারি।‘

আমি মনে মনে ভাবলাম তুই আর কি বলবি। আর তোর বউয়ের সম্বন্ধে আমি কি তোকে বলবো? কিন্তু বললাম, ‘ আরে ওই লেবার অফিসার। বাঞ্চোদের টাকা খেয়ে খেয়ে পেট মোটা হয়ে গেছে। আবার চেয়ে বসেছে।‘

পার্থ বলল, ‘এই শুয়োরগুলো খুব হারামি হয়। মনে হয় সব ওর বাপের কোম্পানি। টাকা চাইলেই দিতে হবে।‘

ভাবলাম ঘরে যদি তনু আবার আমার চেন চাওয়ার কথা পার্থকে বলে দেয় তাহলে তো পার্থ দুই আর দুয়ে চার করে নেবে। তারপরেই মনে হোল তনুর চাইবার হলে পার্থর সামনেই চাইত। এমন করে আমাকে একা ডেকে নিয়ে সেক্সের সুড়সুড়ি দিয়ে চাইত না। আমাকে ভাবতে দেখে পার্থ বলল, ‘আরে এইসব ভেবে তুই আর মন খারাপ করিস না। এগুলো সব হবেই।‘

আমি আবার মনে মনে বললাম, আরে শুয়োরের বাচ্চা এটা তোর বউরে। কতবার যে ওর চাহিদার সামনে পড়তে হবে তুই যদি জানতিস।

কিছু লিখুন অন্তত শেয়ার হলেও করুন!

