প্রেমের পরতে দেহ


মামাতো বোনের বিয়েতে বেহালা গিয়েছিলাম সেবার। আমার অফিস থেকে ছুটি নিতে একটু অসুবিধেই হয়েছিল। মা জোর করেই পাঠাল একরকম। আর তো কেউ নেই যাওয়ার। বাবা মারা গেছেন সেই কবে। তখন আমি ক্লাস টেন। মা কে দেখে কষ্ট বারত। আর অভাব বারাত জেদ। উচ্চমাধ্যমিকের পর ইঞ্জিনিয়ারিং। তারপর চাকরি। দেখতে দেখতে কত বছর কেটে গেল। এখন আমি সাতাশ। আমি জানি মা কেন এত জোর করছে। মার এবার একটি বউ এর ইচ্ছে হয়েছে। ইচ্ছে যে আমার নেই তা নয়। দেখতে আমি নেহাত মন্দ নই। পাঁচ আট হাইট আর ধারালো চিবুক মেয়েমহলের চোখ কেড়েছে অনেক। কিন্তু জীবনে লড়াই করতে করতে এই বিষয়ে আর ভাবতে পারিনি। মা ভেবেছে আমি বিয়ে করব না। তাই আমাকে জোর করে পাঠাচ্ছে বোনের বিয়েতে। আর আমিও মাতৃভক্ত রওনা দিলাম বেহালার পথে।

মামার ফ্ল্যাটটা বেশ বড়ই। বাড়িটার দোতলা আর একতলা নিয়ে। আমি যেতেই আমার বোন হইহই করে উঠল। ‘ বাবা কতদিন পর। অবশেষে তুই এলি। আমি ভাবলাম তুই আর আসবি না।’ ‘আমার ঘাড়ে একটাই মাথা আর সেটা আমি খোয়াতে চাইনা বুঝলি। তাই অগত্যা আসতেই হল।’ আমি বললাম। বোন কিছু একটা বলতে যাচ্ছিল কিন্তু আমার পেছন থেকে আসা একটা কণ্ঠস্বর ওকে চুপ করিয়ে দিল, ‘এই রেনু’। আমার কানে কে যেন মধুর শিশি উপুর করে দিল। পিছন ফেরার আগেই সেই মৌমাছিটি আমার পাশে এসে দাঁড়াল। আমার চোখ বুঝল চুম্বকের ধর্ম আর মন জানান দিল ” এই সে, এই সে।”
মনটাকে সরিয়ে নিতে চাইলাম,’ মামা কোথায় রে ?’ বোন আমার দিকে তাকিয়ে ভ্রূ নাচাল একবার। ‘বনি ইনি হলেন আমার পরম পুজ্জ চিরকুমার ভ্রাতা, আর দাদা এ হল বনি মানে বহ্নিশিখা আমার বন্ধু।’ চমকে উঠলাম কি সার্থক নামকরন। কথাটা মনেই রয়ে গেল আর ঠোঁটদুটো হাসবার নিষ্ফল চেষ্টা করল। বুঝে গেলাম মার ইচ্ছে এবার আমাকে পুরন করতেই হবে।

দুপুরে খাওয়াদাওয়া করে বিছানায় ক্লান্ত শরীরটাকে এলিয়ে দিলাম। ভাবলাম ঘুম আসবে। কিন্তু চোখে তখন আগুনের ছোঁয়া। মন নির্লজ্জ। শ্যামলা দীর্ঘ শরীর,গভীর দুটো চোখ,ভেজাভেজা ঠোঁট। সাদা টপ স্তনজোড়াকে আরও প্রকট করেছে। বুকের উচ্চতা বলে দিচ্ছিল ওর নির্মেদ পেটের কথা। স্কিন টাইট জিন্স সুডৌল পায়ের আভাস দিচ্ছিল। হঠাৎ অনুভব করলাম আমার পুরুষাঙ্গ জাগছে। ধনটা মাথা তুলেছে। ওই সময়ই দরজাটা খুলে গেল।

হৃৎপিণ্ড গলার কাছে এসে আটকে গেল। দরজায় দাঁড়িয়ে আমার কামনার ভেনাস। ‘সরি আপনি এঘরে আছেন বুঝতে পারিনি।আসলে সবকটা ঘর ই ফিলাপ।’
‘তো কি হয়েছে। আপনি প্লিজ এখানে এসে বসুন।’ আমি সোজা হয়ে বসলাম।
দরজাটা ভেজিয়ে দিয়ে সে খাটে আমার পাশে এসে বসল।
‘সরি আপনাকে বিরক্ত করলাম।’
‘না না এ কি বলছেন। ভালই হল। একা একা বোর হচ্ছিলাম। একজন কথা বলার সঙ্গী পেলাম।’
বেশ কিছু এলোমেলো কথা চলছিল। তারপর ও মিষ্টি করে একটা হাই তুলল।
‘সরি’
‘আপনি খুব ক্লান্ত মনে হচ্ছে’। এখানে একটু গড়িয়ে নিন।’
‘সেকি আর আপনি ?’
‘আমি ওই চেয়ারটায় বসছি।’
‘তা কি করে হয় ? ওখানে এভাবে বসে থাকা যায় নাকি? শুনুন, আচ্ছা বেশ আমি এই পাশে শুয়ে পড়ছি। আপনি ওই পাশে আরাম করে বসুন। বিয়ে বাড়ি তে এত ফর্মাল না হলেও চলবে।’
ও আমার দিক ফিরে শুয়ে পড়ল। আমার চোখ এবার লজ্জার বাঁধ ভাঙল।

লাল হাতকাটা নাইটিটা ওর শ্যামলা রঙ কে আরও উজ্জ্বল করছিল। ও মাথার নীচে দুই হাত রেখে ঘুমচ্ছিল। ফরসা স্তনের ভাঁজ হাতের চাপে নাইটির ওপর থেকে বেশ কিছুটা বেরিয়ে এসেছে। কাঁধের কাছে গোলাপি ব্রায়ের স্ট্র্যাপ উঁকি দিচ্ছে। চোখ ওর শরীর বেয়ে নেমে চলল। নাইটিটা হাঁটুর ওপর উঠে গেছে। দুই উরুর ফাঁকে নাইটিতে একটা তিনকোণা ভাঁজ পরে যোনির অবস্থান আরও স্পষ্ট করেছে। আমার ধন আবার শক্ত হয়ে যেতে থাকল। হঠাৎ আমার চোখ আবিষ্কার করল ও একদৃষ্টে আমার দিকে তাকিয়ে আছে। আমার নিঃশ্বাস বন্ধ হয়ে এল।

আমি চুপ করে চোখ নামিয়ে বসে থাকলাম। ছি ছি। কি ভাবছে মেয়েটা নাজানি। কিছুক্ষণ পর ওর হালকা কাশির আওয়াজে মুখ তুললাম। দেখি ও উঠে বসে গম্ভীরভাবে আমাকে দেখছে। আমি সরি বলতে চাইলাম কিন্তু শুধু ঠোঁটটুকুই ফাঁক হল। মুখ থেকে কোনো শব্দ বের হল না। ঢোঁক গিলে আমতা আমতা করে বললাম ‘ আ আমি ঠিক এরকম ছেলে নই। মানে আপনি মানে –‘
‘তো কিরকম ছেলে আপনি?’ গম্ভীরভাবে ও রলল।
আমি মুখ নীচু করে বললাম, ‘এ ঘটনাটা কাউকে বলবেননা প্লিজ্।’
‘কোন ঘটনা? ‘ আমি চুপ। ‘বলুন কোন ঘটনা?’ আমি মাথা নীচু করে থাকলম।
‘ok আমি কাউকে এঘটনা জানাবনা। কিন্তু আমার একটা শর্ত আছে।’ আমি অবাক হয়ে ওর দিকে তাকালাম! ‘আমাকে আপনি বলবেন যে আপনি এতক্ষণ কি দেখছিলেন।’ ‘আ-আ-আমি?’ ‘ obviously ! আমি যতদুর জানি এই ঘরে আপনি আর আমি ছাড়া কেউ নেই।’
‘common speak out’ ধমক খেয়ে মুখ থেকে বেরিয়ে এল ‘আপনাকে’
‘details ‘ ‘শ-শ-শরীর। মানে আপনি খুব সুন্দর।’
‘সুন্দর বলে কিছু হয় না। এটা একটা আপেক্ষিক শব্দ। specific ভাবে বলুন। আমার কিকি সুন্দর?’
‘আপনার চোখ,নাক,ঠোঁট।’
‘আর ?’
‘গায়ের রঙ। স-স-স্তন।’
‘what?’
‘বু-বু-বুক, পা আর আর –‘ মাথা চুলকতে লাগলাম। আমি বুঝতে পারছি আমার মুখ বাঁদরের মত লাল হয়ে গেছে। হঠাৎ ঘর কাঁপিয়ে বহ্নি হেসে উঠল। ওর ভারি বুক তিরতির করে কেঁপে উঠল, ‘হা-হা-হা-হা। ওহ কি ছেলে গো আপনি। জান আয়নায় একবার নিজেকে দেখে আসুন।’
বুঝলাম বোনের বিয়েতে এসে তার বন্ধুর হাতে চাটন খেলাম। শেষ মেষ একটা মেয়ে আমাকে চাটল? এবার লজ্জাটা আরও সাংঘাতিকভাবে আমাকে চেপে ধরল।

আমার মনটা খুবই খারাপ হয়ে গেল। কিছুক্ষণ চুপচাপ বসে থেকে দেখলাম কিছুতেই ঘটনাটা মন থেকে যাচ্ছে না। তাই ড্রইংরুমে টিভি চালিয়ে বসলাম। কিন্তু ভাগ্য আমার সহায় নয়। হাহাহিহি করতে করতে আমার বোন আর শিখা (আমি মনে মনে ওকে ওই নামটা দিয়েছিলাম।)

ঘরে ঢুকল। আমাকে দেখেই দুজনে চুপ করে গেল। তারপর দুজনেই জোরে হেসে উঠল। আমি বেশি করে টিভিতে মন দিলাম। বোন সব জেনে গেছে বুঝতে পেরে মাথাটা আরও গরম হয়ে গেল।
‘কি করছিস রে দাদা ? সরি দেখছিস রে?’
আমি কটমমট করে শিখার দিকে তাকালাম। নির্লজ্জ মেয়েটা দেখি ঠোঁট টিপে হাসছে।
‘তিসা এই তিসা’ মামি বোনকে ডাকল।
‘যাই’ বোন ঘর থেকে চলে গেল।
আমার কানে সবই গেল কিন্তু চোখটাকে টিভিতে আটকে রাখলাম। গুটিগুটি পায়ে শিখা আমার পাশে এসে বসল।

আমি চুপ করে টিভি দেখতে থাকলম। আমি বুঝতে পারছি ও আমার দিকে তাকিয়ে আছে। মনটা খুশিতে ভরে উঠল। কিন্তু ওকে কিছু বুঝতে দিলাম না।
‘রাগ করেছেন আমার ওপর ?’ ওর কথা কানে এল। কিন্তু আমি কোন REACTION করলাম না।
‘কিছু বলছেন না যে ‘ আবার প্রশ্ন।
‘আপনি কথা রাখলেন না।’ আমার গলায় অভিমান স্পষ্ট হল।
‘কি কথা ?’
‘আপনি তিসাকে সব বলে দিয়েছেন কেন ?’
‘বাঃ ! যার প্ল্যান তাকে বলব না ? ‘
‘মানে ?’ আমি চমকে ওর দিকে তাকালাম। আর ঠিক তখনই মামি ঘরে ঢুকল।
‘এই বনি দুটো ফুলের মালা এনে দে না মা। আর এই গাধাটাকেও নিয়ে যা।সারাদিন ঘুমচ্ছে আর টিভি দেখছে’।
‘আবার আমি কেন ?’
‘কেন নয় ? বোনের বিয়েতে দাদাকেই তো সব কাজ করতে হয়।’
‘ঠিকই তো। দেখলি এবার কেমন জব্দ ?’ মামির কথা ফেলতে পারলাম না। দুজনে একসাথে বের হলাম।

একটা রিক্সায় দুজনে উঠলাম। আমি যতটা পারা যায় ওকে যায়গা দিয়ে বসলাম। কিন্তু রিক্সায় আর কতটুকু স্পেস থাকে? তাই গা ঘেষাঘেষি করেই বসতে হল। ওর হাতটা আমার হাতের সাথে ঘষা খেতে থাকল। স্কিন এত নরম আর মসৃণ হতে পারে আমার ধারনা ছিল না। অদভূত একটা শিরশিরে অনুভূতি হল শরীরে। কি একটা অজানা সুগন্ধ ওর শরীর থেকে আসছিল। আমার চেতনা গ্রাস করছিল বহ্নি, আমার বহ্নিশিখা।
কিন্তু কৌতুহলটা চেপে রাখতে পারলাম না।’প্ল্যানটা তা হলে তিসার ছিল?’
‘উঁ’
‘আপনি তো তাই বলছিলেন না ?’ আমি একটু ROUGHLY বললাম।
‘ও হ্যাঁ, তবে ঠিক প্ল্যান নয়। আসলে আমরা বাজি ধরেছিলাম।’
‘কি বাজি ?’
‘দিদি বাজার এসে গেছে।’ রিক্সায়ালার গলা আমাদের কথায় ছেদ টানল। আর এবিষয় নিয়ে কিছু কথা হল না। আমরা ফুলের দোকানের সামনে নেমে পরলাম।
মালা কিনে ফেরার সময় বিপত্তিটা ঘটল।শিখা রিক্সা থেকে নামতে গিয়ে পা টা বেকায়দায় ফেলল।আমি আগে নেমেছিলাম।তাই চট করে ওকে ধরে ফেললাম।balance রাখার জন্য ও আমাকে জাপটে ধরল।দৃশ্যত দুজনেই দুজনকে জড়িয়ে ধরলাম।শিখার নরম শরীরটা আমার দেহের ওপর গলে যেতে থাকল।ওর ঠোঁট আমার ঠোঁটের কাছে চলে এল।ওর নিঃশ্বাসের উষ্ণতা অনুভব করলাম।মন চাইছিল ওকে খুব আদর করি।আমরা দুজনে দুজনেরদিকে তাকালাম।ওর চোখের ভাষাটা অচেনা ঠেকল।একটা চাপা খুশির আভাস পেলাম।
‘আহ’ একটু নড়তেই শিখা ব্যথায় ছটফট করে উঠল।
‘কি হল? লাগছে?’
‘রিক্সায়ালাটাকে ভাগাও’
আমি থতমত খেয়ে রিক্সায়ালার দিকে তাকালাম।দেখি ও হাঁ করে আমাদের দেখছে।আমি শিখাকে কথাটা বলতে গিয়ে দেখি শিখা মুখ টিপে হাসছে।
‘আমাকে একটু বসাও please. হাঁটতে পারছিনা আর।’
ধরে ধরে ওকে ওই ঘরেই নিয়ে গিয়ে খাটে বসালাম।
‘তুমি একটু rest নাও।আমি মালাটা দিয়ে আসছি’।ও আমার হাতটা ধরে ফেলল, ‘তাড়াতাড়ি এস please’
খুব আপন মনে হল ওকে।ওর চুল ঘেটে দিয়ে বললাম ‘এক্ষুনি আসছি’

(অসম্পূর্ণ)

কিছু লিখুন অন্তত শেয়ার হলেও করুন!

