ফুলের আঘাত সয়না


আমার জীবনটাই বুঝি এমন। সারাটা জীবনই শুধু ভাঙচুরের খেলাতেই এগিয়ে চললো। মাঝে মাঝে কেনো যেনো, বড় বড় কাটার আঘাতগুলোও খুব সহজে হজম করে ফেলি। অথচ নরোম কোন ফুলের আঘাতও কখনো কখনো খুব সহজে মেনে নিতে পারিনা।

এই বাসনার সাথেও ভাঙ্গচুরের খেলাটা হয়ে গেলো। এটা আমি কি করলাম? এত ভালোবেসে, বাসনার সব বন্ধুদের আপন করে নিলাম! আনন্দে আনন্দে প্রায় একটা মাস কাটিয়ে দিলাম! অথচ, কয়েক মুহুর্ত সময় নিয়ে, আমার সব লেখাগুলো নিজেই ধ্বংস করে দিলাম! মাঝে মাঝে আমি নিজেকেই বুঝিনা। এমন কেনো করি আমি? আমার মনে পরে শৈশবের কথা, কৈশোরের কথা, আর প্রথম তারুণ্যে নুতন করে দেখা সেই কেয়া আপাকে!
আমার বয়স কত হবে? এমন একটা বয়সে অন্য ছেলেরা যৌনতার ব্যপারগুলো কতটা বুঝে, কিংবা কতটা অনুভব করে আমার জানা নেই। তবে আমি তার কিছুই বুঝতামনা, এমন কি অনুভবও করতাম না।
গরমের ছুটিতে দশ বারোজন বন্ধু মিলেই, আমাদের এলাকা থেকে খানিকটা দুরে নদীর ধারেই বনভোজনে গিয়েছিলাম। বনভোজনে যখন আমরা অধিকাংশ বন্ধুরাই খড়কুটা, লাকড়ি সংগ্রহ আর রান্না বান্না নিয়ে ব্যস্ত হয়ে পরেছিলাম, তখন আমাদের তিনজন বন্ধু খানিকটা আড়ালে গিয়ে, কি যেনো একটা ম্যাগাজিন পড়ছিলো। প্রথমে পাত্তা দিইনি। কারন, এ ধরনের ম্যগাজিন আমাদের বাসায়ও থাকে, যেটা তৎকালে সাপ্তাহিক রোববার বলতো। আমি কখনো পড়তামনা, তবে কেয়া আপার অনুরোধেই প্রতি সপ্তাহেই হকার সেটা দিয়ে যেতো।

সেদিন অনেক ক্লান্তির পর, বিশ্রামের জন্যেই সেই বন্ধুদের পাশে গিয়ে বসেছিলাম। আমি শখ করেই বললাম, কি পড়ছিস, দেখি তো?
আমার বন্ধুরা ম্যাগাজিনটা লুকিয়ে, আমাকে হেয় করেই বলেছিলো, তুই এসব বুঝবিনা, ছোট ছেলে! যা এখান থেকে!
সত্যিই সত্যিই, আমি তাদের পাশ থেকে না সরা পয্যন্ত, ম্যাগাজিনটা তারা লুকিয়েই রাখলো। আমার মনটা খুব খারাপ হয়ে গেলো। কি এমন ম্যাগাজিন হতে পারে যে, আমাকে দেখে লুকিয়ে রাখতে হয়, আমাকে পড়তে দেয়া যায়না!
এটা ঠিক, আমাদের ক্লাশে, আমি সবচেয়ে কনিষ্ঠ ছাত্রই ছিলাম। তারপরও, মানুষের চোখ দেখে অনেক কিছু বুঝার মতোই একটা বয়স ছিলো। আমার মনে হয়েছিলো, নিশ্চয় তারা নিষিদ্ধ কোন একটা ম্যাগাজিন পড়ছে। তবে, কেমন নিষিদ্ধ, সেটাই শুধু অনুমান করতে পারছিলাম না। তেমনি কিছু নিষিদ্ধ ব্যপারে আগ্রহটাও তৎক্ষনাত নষ্ট হয়ে গেলো। সেদিন বনভোজন থেকে খুব মন খারাপ করেই বাড়ী ফিরে এসেছিলাম।

বনভোজন থেকে বাড়ী ফিরে এসেছিলাম, বিকাল তিনটার দিকে। গরমের দিন ছিলো বলে, অসহ্য গরমই পরেছিলো বোধ হয় সেদিন। বাড়ী ফিরে এসে দেখি বিদ্যুৎও নেই। আর বিদ্যুতের অভাবে, সিলীং ফ্যানটা চলছিলোনা বলে, কেয়া আপার দেহটাও বুঝি তখন খুব ছটফট করছিলো!
আসলে, কেয়া আপার সাথে আমাদের আত্মীয়তার কোন সম্পর্ক নেই। খুব ছোটকাল থেকেই আমাদের বাড়ীতে আছে সে। মাঝে মাঝে নিজ বাড়ীতে গেলেও, দিনে দিনেই ফিরে আসে। অনেকে হয়তো এমন কিছু মেয়েকে বাড়ীর কাজের মেয়েও বলে থাকে। আমি বলিনা। কারন, শৈশবে আমার মায়ের মৃত্যুর পরও, যখন আমার বাবা একটা বিদেশী জাহাজের কাজে পুরোটা বছরই সমুদ্রের বুকে কাটিয়ে দেয়, তখন আমার চাইতে মাত্র দু তিন বছরের বড় এই মেয়েটি, নিজের ব্যক্তিগত সুখ পয্যন্ত বিসর্জন দিয়ে আমার দেখাশুনা করে এসেছে প্রতিটা রাত, প্রতিটা দিন। এই তো সেদিনও তার বাবা মা এসেছিলো, বিয়ের কথাবার্তা বলার জন্যে। অথচ, কেয়া আপা বলেছিলো, অনির এস, এস, সি পরীক্ষাটা শেষ হউক। আর তো মাত্র কটা বছর! তারপরই বিয়ে।
এমন একটি মেয়েকে বাড়ীর কাজের মেয়ে বলার ধৃষ্ঠতা আমার কখনোই নেই।

কেয়া আপা কখনো স্কুলে যায়নি। তবে, আমার বইগুলো সব সময়ই সে নিয়ে নিয়ে পড়তো। মাঝে মাঝে তার মেধা দেখে, আমিও খুব অবাক হতাম। কেনোনা, কোন কোন পড়া সে আমাকেও বুঝিয়ে দিতো। কেয়া আপা দেখতে আহামরি ধরনের কোন সুন্দরী মেয়ে ছিলোনা। তবে চেহারাটা ছিলো খুবই মিষ্টি। গোলগাল চেহারা, গায়ের রং ফর্সাও নয়, আবার কালোও নয়। অনেকে বলে থাকে উজ্জল শ্যাম বর্ন। আবার অনেকে খুব আদুরে ভাষায় বলে থাকে গায়ের রং মিষ্টি। কেয়া আপার গায়ের রংটা ঠিক তেমনি এক ধরনের। এটা ঠিক, কেয়া আপার গায়ের ত্বক খুবই মসৃণ। সবসময় পরিপাটি পোষাকই পরতো। তার চেয়ে বড় কথা, কেয়া আপার দাঁতগুলো ছিলো অসম্ভব চমৎকার। তাকে দেখলে কখনোই কেউ কাজের মেয়ে বলবেনা। জীবিত থাকা কালীন আমার মাও বোধ হয় তাকে কাজের মেয়ে ভাবতো না। নিজের মেয়ের মতোই স্নেহ করতো। আমিও ঠিক নিজ আপন বড় বোনের চোখেই দেখতাম। এমন একটি মমতাময়ী বোনের সুন্দর দাঁতের হাসি দেখে, কখনোই মা হারানোর ব্যথাটা মনে পরতোনা। যার কারনে এখন পয্যন্ত কোন মেয়েকে দেখলে, প্রথমেই আমি তার দাঁতগুলো পয্যবেক্ষন করে থাকি। এবং কেয়া আপার দাঁতের সাথে তুলনামুলক একটা বিচারও করে থাকি।

সেদিন বনভোজন থেকে ফিরে এসে দেখি, কেয়া আপা বসার ঘরের মেঝেতে শুয়ে, একটা তালপাতার পাখা হাতে নিয়ে নিজের গায়ে বাতাস করছে আনমনে, চোখ বন্ধ করে। কেয়া আপা সাধারনত, স্যালোয়ার কামিস পরতো। অথচ দেখলাম, সেদিন তার দেহের উর্ধ্বাংগটা পুরুপুরি নগ্ন। কামিসটা খানিকটা দুরেই মেঝেতে পরে আছে। তবে, নিম্নাঙ্গে স্যালোয়ারটা ঠিকই আছে।আমি শুধু এক নজরই কেয়া আপার বক্ষটা দেখেছিলাম। আর তাতে করেই আমার দেহে নুতন কিছু পরিবর্তন অনুভব করলাম। অনুভব করলাম, আমার প্যান্টের তলায় যেটি দিয়ে সব সময় মুত্র ত্যাগ ছাড়া অন্য কিছুই করতাম না, সেই শিশ্নটি হঠাৎই চরচরিয়ে উঠে, ঈষৎ কঠিন আকার ধারন করলো। তাৎক্ষনিকভাবে তার কারন, কিছুই বুঝতে পারলাম না। তবে মনে হলো, কেয়া আপার বক্ষের মতো কোন সুন্দর জিনিষ দেখলে বুঝি এমনটিই হয়ে থাকে! এমনটি ভেবে আমি আর দেখার চেষ্টা করলাম না।
কেয়া আপার চোখ দুটো যখন বন্ধই, আমাকে দেখেনি ভেবে, আমি পা টিপে টিপেই নিজের ঘরের দিকে চলে যাচ্ছিলাম। অথচ, টের পেয়ে গিয়ে কেয়া আপা খানিকটা লজ্জা নিয়েই উঠে বসলো। তালপাতার পাখাটা দিয়েই তার সুঠাম সুন্দর পুষ্প দুটোকে ঢাকার চেষ্টা করলো। তবে, ঠিক পরক্ষনেই চেহারা থেকে লজ্জাটা সরিয়ে নিয়ে, তার সাদা ঝকঝকে সুন্দর দাতগুলো বেড় করে মিষ্টি হেসে, সহজ গলায় বললো, কি বনভোজন এত তাড়াতাড়ি শেষ হয়ে গেলো?

আসলে, আমি কেনো যেনো তখন কেয়া আপার সামনে অতটা সহজ হতে পারলাম না। কেয়া আপার নগ্ন বক্ষে চমৎকার দুটো পুষ্প দেখে আসলেই আমার মাথার ভেতরটা ভিন্ন রকমে, খারাপ হয়ে গিয়েছিলো। দেহটাও খানিকটা আগুনে পুড়ছে বলেই মনে হলো। আমি মাথা নীচু রেখেই এক কথায় বললাম, হুম।এই বলে নিজের ঘরেই ছুটে এলাম।
আসলে মেয়েদের বক্ষের ব্যাপারে আমার কোন ধারনাই ছিলোনা। সেই দুপুরে এক পলক কেয়া আপার বক্ষটা যা দেখেছি, তা আমার মাথার ভেতর যেনো স্থায়ী হয়ে উঠলো। মনে হলো, পৃথিবীর সমস্ত সুন্দরই বুঝি এই কেয়া আপার বুকে! কি নিটোল! কি আকৃতি! কি ধরন! কেয়া আপার বক্ষের সেই ফুল দুটো! এমন সুন্দর ফুল পৃথিবীতে আর থাকতে পারে নাকি? আমি আমার মাথার ভেতরে পৃথিবীর সমস্ত ফুলগুলো এনে হাজির করতে থাকলাম। গোলাপ, টগর, জবা, গন্ধরাজ, শাপলা, পদ্ম, আরো কত কি? অথচ, আমি যেনো কেয়া আপার বুকের উপর ফুটে থাকা, পাশাপাশি এক জোড়া ফুলের সাথে কোন ফুলেরই তুলনা করতে পারলাম না। কারন, এক পলকে যা দেখেছি, তাতে স্পষ্ট মনে আছে! কেয়া আপার গায়ের রং এর চাইতেও অধিকতর ফর্সা গোলাকার দুটো ফুল, উপরের দিকটা ঈষৎ চৌকু! যে ফুল দুটোর ঠিক ডগাতেই গাঢ় খয়েরী, ঈষৎ প্রশস্ত বৃন্ত দুটো চোখ মেলেই ছাদের দিকে তাঁকিয়ে ছিলো। আর বৃন্ত দুটোর ঠিক চুড়াতেই ঈষৎ ফোলা ফোলা রেনু দুটো, পৃথিবীর কোন ফুলের রেনুর সাথেই তুলনা করা দুষ্কর। আমার ইচ্ছে হতে থাকলো আরও একবার দেখতে, কেয়া আপার সেই নগ্ন বক্ষ, সেই নাম না জানা চমৎকার এক জোড়া ফুল! না না, একবার নয়, বার বার দেখতে, বার বার দেখতে! প্রতিদিন, প্রতিটা ক্ষণ দেখতে! প্রাণ ভরে ভরে দেখতে! নিজের অজান্তেই আমার ছোট লিঙ্গটা কঠিন হয়েই থাকলো দীর্ঘ একটা সময়।

ক্রমে ক্রমে আমার মাথার ভেতরে কুৎসিত কিছু ভাবনা এসে জমা হতে থাকলো। পড়ার টেবিলে ঝিম মেরে বসে রইলাম খানিকটা ক্ষন। মনে হতে থাকলো, বনভোজনে বন্ধুরা বোধ হয় তেমনি কিছু পার্থিব সুন্দরের কথা লেখা ম্যাগাজিনই পড়ছিলো। যা পড়লে দেহে শুধু শিহরণই তুলে! শিশ্নকে পরিবর্তন করে দেয়। নিজের অবচেতন মনেই, আমিও তেমনি একটা লিখা নিজেই লিখতে শুরু করতে থাকলাম। যেখানে কেয়া আপার বক্ষের সুন্দরকেই শুধু বর্ননা করতে থাকলাম ইনিয়ে বিনিয়ে। সেটাই বুঝি ছিলো আমার জীবনে প্রথম যৌনতামূলক গলপো। যারা অন্য ভাষায় বলে থাকে চটি গলপো। এক পৃষ্ঠার সেই গলপোটা লিখে, আমি লুকিয়ে রেখেছিলাম পুরনো খাতাপত্রেরই একটা মাঝামাঝি জায়গায়। আর সেটাই ছিলো বুঝি আমার বড় একটা ভুল।
আমি সেদিন বাড়ীতে ছিলাম না। পুরনো কাগজপত্র বিক্রি করার জন্যে, প্রয়োজনীয় অপ্রজনীয় খাতাগুলো বাছাই করতে গিয়েই সেই গলপোটা কেয়া আপার হাতে পরে গিয়েছিলো। আর গলপোটা লিখেছিলাম কেয়া আপাকে নিয়ে, কেয়া আপার বক্ষকে নিয়ে, যেখানে সরাসরি কেয়া আপার নামও ব্যবহার করেছিলাম!
সেদিন সন্ধ্যার পর বাড়ী ফিরতেই দেখলাম, কেয়া আপা খুব গম্ভীর চেহারা করে আছে। আমি কোন কিছু না বুঝে, নিজের পড়ার ঘরেই আপন মনে এসে চেয়ারে বসেছিলাম। পেছনে পেছনে কেয়া আপাও আমার ঘরে এলো। আমার চোখের সামনে মেলে ধরলো, সেই এক পাতার কাগজটা, যেখানে কেয়া আপাকে নিয়ে অনেকদিন আগে একটা গলপো লিখেছিলাম। আমার মাথাটা তাৎক্ষনিকভাবে শুন্য হয়ে গেলো। আমি মাথা নীচু করে বসে রইলাম। আর কেয়া আপা থর থর করে কাঁপতে কাঁপতে আমার দু গালেই পর পর দুটো থাপ্পর বসিয়ে দিলো।
তারপর, অনুমান করলাম, আমার পেছনেই খাটের উপর ধপাস করে বসলো কেয়া আপা। আমি এও অনুমান করলাম, কেয়া আপা হুঁ হুঁ করে কাঁদছে। আমি বুঝতে পারলাম, এমন একটা জঘন্য কাজ করে, আমার মা তুল্য, বড় বোন তুল্য, কেয়া আপাকে সাংঘাতিক কষ্টই দিয়েছি। কেনোনা, সেদিন কেয়া আপা তো শখ করে তার বক্ষকে নগ্ন রাখেনি! বাড়ীতে কেউ ছিলোনা বলে, গরমের জ্বালা সহ্য করতে না পেরেই হয়তো কামিসটা খোলে রেখেছিলো পরন থেকে। আর, আমি তা নিয়ে একটা চটি গলপো লিখে ফেললাম? তার জন্যে আমার ক্ষমা চাওয়া উচিৎ। আমি চেয়ার থেকে উঠে গিয়ে, কেয়া আপার পায়ে পরে গেলাম।
কেয়া আপা আমার দু বাহু টেনে ধরে তার বুকের মাঝেই চেপে ধরলো। তারপর, ওড়নায় তার চোখের জল মুছে, আমার ঠোটে আলতো একটা চুমু দিয়ে বললো, গলপোটা সুন্দর হয়েছে! গলপো লেখার জন্যে রাগ করিনি, কিংবা তোমাকে থাপ্পরও মারিনি। রাগ করেছি এই জন্যে যে, সরাসরি আমার নাম লিখলে কেনো? অন্য নামও তো দিতে পারতে। কাগজটা যদি কাগজওয়ালার হাত ধরে অন্য কারো হাতে পরতো?

আমি বুঝিনা, মানুষ কেনো চটি লিখে, অথবা চটি পড়ে! সেদিন কেয়া আপার থাপ্পর খেয়ে, চটি কেনো, জীবনে যে কোন ধরনের গল্পো লেখার স্বাদই মিটে গিয়েছিলো। সেদিন রাতে কেয়া আপা আরো কেঁদেছিলো। বলেছিলো, অনি, আমার মা বাবা ভাই বোন সবাই আছে। তারপরও তোমাকে একা রেখে এই বাড়ী ছাড়তে ইচ্ছে করতো না। কারন, আমার মনে হতো, তুমি খুব ছোট, বুদ্ধি হয়নি। এমন গল্পো যে লিখতে পারে, তাকে তো আর ছোট, বুদ্ধিহীন বলা যায়না!
কেয়া আপা আরো বললো, মা বাবা তো আমার বিয়ে ঠিকই করে রেখেছে! আমি তাহলে বিয়েটা করেই ফেলি, কি বলো? ছেলেও ভালো। গন্জে দোকান আছে, অন্তত না খেয়ে তো আর মরতে হবে না।
আমার সেদিন খুবই কান্না পেয়েছিলো। আমি কেয়া আপাকে দীর্ঘ একটা সময় জড়িয়ে ধরে রেখে শুধু চোখের জল ফেলেছি। অথচ, কোন কথা বলিনি।
ভালোবাসার ব্যাপারগুলো তখনও আমি বুঝিনা! যেমনি যৌনতার ব্যপারগুলোও বুঝতাম না। আমি বুঝতে পারলাম না, কেয়া আপার প্রতি আমারই বা কেমন ভালোবাসা, অথবা আমার প্রতি কেয়া আপারই বা কেমন ধরনের ভালোবাসা।
তারও এক সপ্তাহ পর।
আসলে, ছুটির দিন গুলো কখনোই আমার ভালো লাগতোনা। সাধারন দিন গুলোতে স্কুলে গেলে অনেক বন্ধু পাই, কথা হয়। স্কুল ছুটির পর খেলার মাঠে গিয়ে, সন্ধ্যায় বাড়ি ফিরে পর দিনের পড়া তৈরী করা। এমনিতেই সময় কেটে যায়। অথচ, ছুটির দিনে করার মতো কিছু থাকতো না। মাঝে মাঝে ক্রিকেট ম্যাচ করার জন্যে মাঠে যেতাম, তবে তখন সেটা সত্যিই কদাচিত ছিলো! বন্ধুদের ইচ্ছে হলেই ডাকতো। বাবা জাহাজ নিয়ে দেশে ফিরলেই মাঝে মাঝে দেখা হতো। তাই, ধরতে গেলে ছুটির দিনে কথা বলার কোন মানুষও ছিলো না। কেয়া আপা বাড়ীতে থাকলেও রান্না বান্না ঘর গোছালী এটা সেটা করে, অবসর সময়ে বারান্দার সিঁড়িতে বসে গল্পের বই কিংবা, এটা সেটা ম্যাগাজিন পড়তো একাকী।
খুব ছোট কাল থেকেই পাঠ্য বই ছাড়া অন্য কোন গল্পের বইয়ের প্রতি আমার কোন আকর্ষণ ছিলোনা। তাই, ছুটির দিনটা কাটতো খুব কষ্টে। তবে, খুব বেশী ভালো না লাগলে, অংক করতাম খুব মনযোগ দিয়ে। তখন সময়টা খুব ভালোই কাটতো।
সেদিন ছুটির দিনে সকাল কত হবে? নয়টা? অথবা দশটা?
কেয়া আপার সাথেই নাস্তাটা সেরে নেবার পর, নিজের ঘরে বসেই অংক করছিলাম। কেয়া আপা হঠাৎই আমার ঘরে ঢুকে বললো, সুন্দর একটা দিন। কোথাও বেড়াতে গেলে কেমন হয়?

আমি বললাম, কোথায় যাবো?
কেয়া আপা বললো, শুনেছি, ওইদিকে নাকি একটা নদী আছে, কখনো যাইনি। তুমি কখনো গিয়েছো?
আমি বললাম, হ্যা, অনেক আগে একবার গিয়েছিলাম। পিকনিকে! খুব সুন্দর নদী!
কেয়া আপা খুব সোহাগী গলায় বললো, আমাকে নিয়ে যাবে সেখানে?
আশ্চয্য, কেয়া আপা আমাদের বাড়ীর কাজের মেয়ে হলেও বয়সে বড় বলে, বড় বোন মনে করে আদেশ নির্দেশেরই আশা করতাম সব সময়। অথচ, সে কিনা আমাকে অনুরোধ করছে? আমি অবাক হয়ে বললাম, আমি নিয়ে যাবো কেনো? যেতে হয়, এক সংগে যাবো!
কেয়া আপা কেমন যেনো লজ্জাময় হাসি হেসে বললো, আমাকে সংগে নিয়ে বাইরে যেতে তোমার লজ্জা করবে না তো?
আমি অবাক হয়ে বললাম, লজ্জা করবে কেনো?
কেয়া আপা এবার দেয়ালের গায়ে হেলান দিয়ে, অভিমানী আর স্পষ্ট গলাতেই বললো, শত হউক, আমি তো তোমাদের বাড়ীর কাজের মেয়ে। আজ আছি, কাল নেই। তোমার সাথে বাইরে গেলে, লোকে মন্দ বলবে না?
আমার তেরো বছরের অভিমানী মনটাও প্রতিবাদ করে বলে উঠলো, কেয়া আপা, আমি কি তোমাকে কখনো কাজের মেয়ে বলেছি? তুমি নদী দেখতে যেতে চাইছো, চলো!
কেয়া আপার সরল মনটা হঠাৎই এক মহা আনন্দে ভরে উঠলো। পৃথিবীর শ্রেষ্ঠ আনন্দিত চেহারা বোধ হয় আমি সেদিনই দেখেছিলাম। কেয়া আপা খুব আমতা আমতা করে বললো, তাহলে একটু অপেক্ষা করো। আমি এক্ষুণি আসছি।
কেয়া আপা মিনিট বিশ পরই আমার ঘরে আবারো ফিরে এলো। এবং ভিন্ন এক গলায় বললো, অনি, আমাকে দেখতে কেমন লাগছে?
আমি কেয়া আপাকে এক নজর দেখে, খুব সাধারন গলাতেই বললাম, কেমন লাগবে? সব সময়ই তো তোমাকে দেখি!
কেয়া আপা রাগ করেই বললো, ধ্যাৎ, সব সময় কি আমাকে দেখতে এমন লাগে?
আমি বললাম, না মানে, খুব সুন্দর একটা পোষাক পরেছো! বেড়াতে গেলে তো এমন পোষাকই তুমি পরো!
কেয়া আপা আবারও রাগ করে বললো, আর কিছু না?
আমি আবারও কেয়া আপার আপাদ মস্তক দেখতে থাকলাম। দেখে বললাম, নাহ! তোমাকে দেখতে সব সময় সুন্দর দেখায়, আজ একটু বেশী সুন্দর লাগছে! এর বেশি কিছু না।
কেয়া আপা কেমন যেনো অভিমানী গলায় বললো, থাক আর বলতে হবে না। এখন কি বাইরে বেড়াতে যাবো?

কেয়া আপাকে নিয়ে বাইরে গিয়ে, কিছুটা দুর যেতেই দেখলাম, একটি ছয় সাত বছরের মেয়ে কাঁদছে, আর চিৎকার করছে, ভাইয়া আমিও যাবো, আমি যাবো!
আমি দেখলাম দশ এগারো বছরের একটি কিশোর কিছুটা দুরে দাঁড়িয়ে, সেই মেয়েটিকে ধমকে ধমকে বলছে, তোমাকে বলছি বাসায় যাও! বাসায় যাও!
মেয়েটি আবারও কাঁদতে কাঁদতে বললো, না, যাবো না! আমি তোমার সাথে যাবো ভাইয়া!
ছেলেটি আবারো ধমকে বললো, আমি খেলা শেষ করে এক্ষুণি আসছি! তুমি বাসায় যাও! আম্মুর সাথে খেলো! যাও!
অবশেষে, শিশু মেয়েটি নিজ বাড়ীর দিকেই ফিরতে থাকলো, চোখ কচলাতে কচলাতে, কাঁদতে কাঁদতে।
অথচ, কিশোর ছেলেটি কোন রকম পরোয়া না করে, ছুটতে ছুটতে চলে গেলো, নিজ খেলার পথেই।
পাশে হাঁটা কেয়া আপা হঠাৎই তার ডান হাতটা, আমার বাম হাত চেপে ধরে বললো, আমাকেও এমন করে ফেলে কখনো চলে যাবে না তো?
কেয়া আপার কথা আমি কিছুই বুঝতে পারলাম না। আমি বললাম, মানে?
কেয়া আপা যেমনি হঠাৎই আমার হাতটা চেপে ধরেছিলো, ঠিক তেমনি হঠাৎই মুক্ত করে দিয়ে, বিহঙ্গের মতোই যেনো হাঁটতে থাকলো ছুটতে ছুটতে। আমি তার সাথে হাঁটাতেও পেরে উঠতে পারলাম না। আমি ডাকলাম, কেয়া আপা, এত জোড়ে হাঁটছো কেনো? নদী এখনো অনেক দূর! ক্লান্ত হয়ে যাবে তো!
কেয়া আপা হঠাৎই থেমে দাঁড়িয়ে, ঘুরে আমার দিকে এক রহস্যময় চোখে তাঁকিয়ে থাকলো। আমি কাছাকাছি আসতেই বললো, ধীরে হাঁটতে আমার আপত্তি নেই। তবে, আমার একটা শর্ত আছে!
আমি অবাক হয়ে বললাম, কি শর্ত?
কেয়া আপা দু হাত কোমরে রেখে বললো, বাকীটা পথ যদি আমার হাত ধরে, আমাকে নিয়ে যেতে পারো।
আমি খুবই অবাক হলাম! এটা কোন ব্যপার নাকি? আমার নিসংগ জীবনে কেয়া আপাই তো আমার আপনজন! তার হাত ধরে, তাকে নিয়ে বাকীটা পথ হাঁটতে পারবো না, তা কি করে হয়? আমি খুব সহজভাবেই তার হাতটা নিজের হাতে চেপে ধরলাম। তারপর বললাম, চলো!
নদীর কিনারায় এসে, কেয়া আপা খুব উচ্ছল প্রাণবন্ত হয়েই নদীর পানিতে ছুটাছুটি করতে থাকলো। দেখাদেখি আমিও খানিকটা করলাম। তারপর, ক্লান্ত হয়েই একটা গাছের গুড়িতে গাছের সাথে হেলান দিয়ে বসলাম। কেয়া আপা যেনো বিরক্তি নিয়েই আরো কিছুটা সময় একা একা নদীর পানিতে ছুটা ছুটি করে, একটা কাশফুলের ডাটা ভেঙ্গে হাতে নিয়ে আমার পাশেই গা ঘেষে বসলো।
কেয়া আপা আমার গা ঘেষে বসবে, এ আর তেমন কি? অথচ, আমার গা টা হঠাৎই যেনো, এক ধরনের শিহরনে ভরে উঠলো। অথচ, আমি সেটা কেয়া আপাকে বুঝতে দিলাম না। কেয়া আপা তার ডান হাতের কনুইটা আমার ঘাড়ের উপর রেখে, থুতনিটা ঠিক তার নিজের হাতের কব্জিতে ঠেকালো হঠাৎই। আমার গাল তার গালে ছুই ছুই করছিলো। আমি বুঝলামনা, কেনো যেনো আমার দেহে আরো বেশী শিহরণ জেগে উঠতে থাকলো। সেটাও আমি প্রচন্ড রকমে সহ্য করে নিলাম।
কেয়া আপা হঠাৎই রাগ করে উঠে দাঁড়ালো। তারপর বললো, চলো, বাড়ী ফিরে যাই!
আমি বললাম, এই তো এলাম! একটু বিশ্রাম করি!
কেয়া আপা খুব কান্না জড়িত গলায় বললো, নাহ, ভালো লাগছে না।
আমি দেখলাম, কেয়া আপার চোখ থেকে গাল বেয়ে জল গড়িয়ে পরছে।
আমিও উঠে দাঁড়িয়ে বললাম, কেয়া আপা, তোমার চোখে পানি?
কেয়া আপা তার ওড়নাটা দিয়ে, চোখের জল মুছে বললো, তোমাকে যতটা রোমান্টিক ভেবেছিলাম, ততটা তুমি নও।
আমি অবাক হয়েই বললাম, মানে?
আমি কিছু না বুঝার আগেই, কেয়া আপা হঠাৎই তার দু হাত দিয়ে আমার গাল দুটো চেপে ধরে, তার ঠোট দুটো দিয়ে আমার ঠোট দুটো নিজের ঠোটের ভেতর নিয়ে খানিকটা ক্ষণ কি যেনো করলো, নিজেই বুঝতে পারলাম না। তবে মনে হলো, এমন কোন সুখের ক্ষণ এই জীবনে এই বুঝি, এই প্রথম! আমার দেহের সমস্ত শিরা উপশিরাগুলো তখন কি করছিলো, কিছুই বুঝতে পারলাম না। তবে, মনে হতে থাকলো, আমার ঠোটে, জিভে, মুখের ভেতর অপার্থিব এক সুখের নদী এসে ঢেউ খেলতে লাগলো। আর সেই ঢেউটা আমার সমস্ত দেহেই প্রবাহিত হতে থাকলো।
খানিকটা পর, কেয়া আপা আমার ঠোট যুগল মুক্ত করে, লজ্জিত গলায় বললো, আমাকে ক্ষমা করে দিও।
কেয়া আপার ব্যপারটা কিছুই বুঝলাম না। আমাকে এমন একটা সুখের নদীতে নিয়ে গিয়ে, বাস্তব জীবনের সব কিছু ভুলিয়ে দিয়ে, আবার নিজেই ক্ষমা চাইছে? আমি ফ্যাল ফ্যাল করেই কেয়া আপার মুখের দিকে তাঁকিয়ে রইলাম বোকার মতো। অথচ দেখলাম, কেয়া আপা এক ধরনের অপারাধী চেহারা করে তাঁকিয়ে আছে মাটির দিকে। আমি আমার অবচেতন মন থেকে হঠাৎই বললাম, কেয়া আপা! আবার!
কেয়া আপা ভীরু ভীরু চোখে আমার দিকে তাঁকিয়ে বললো, কি আবার?
আমি খুব সহজভাবেই বলে ফেললাম, এই যে, কিছুক্ষণ আগে যা করলে!
কেয়া আপা মিষ্টি হাসলো। তারপর তার চোখ দুটো বন্ধ করে, মুখটা আমার দিকে বাড়িয়ে ধরে, ঠোট যুগল খানিকটা উঁচু করে ধরলো। আমিও কেমন যেনো অবচেতন মনেই কেয়া আপার চমৎকার ঠোট যুগল নিজের ঠোটের ভেতর পুরে নিলাম। সেভাবে কতক্ষণ ছিলাম জানিনা। হঠাৎই এক রাখাল বালকের ডাকেই চেতন ফিরে পেলাম। শুনলাম, কে যেনো বললো, এই তোমরা এখানে কি করছো?
আমি তখন ভয়ে, কেয়া আপার হাতটা টেনে ধরে, পাগলের মতোই পালাতে থাকলাম বাড়ীর পথে।

সবার জীবনে প্রথম চুমু গুলোর অনুভুতি কেমন থাকে কে জানে? আমার জীবনে প্রথম চুমুটা ছিলো, কেয়া আপার সাথে। এবং কেয়া আপাই প্রথমে সেই চুমুটা দিয়েছিলো।
কেয়া আপার দাঁতগুলো আমাকে বরাবরই আকর্ষণ করতো। কেয়া আপা খুব একটা ফর্সা ছিলোনা। তার উজ্জল শ্যাম বর্ণের মুখটার মাঝে, সাদা সমতল চমৎকার দাঁতগুলো যেনো আরো চমৎকার হয়েই ফুটে উঠতো! মুখটাকে আরো উজ্জল করে রাখতো। সেদিন প্রথম চুমু বিনিময় করার পর, আমার মনে হতে থাকলো, কেয়া আপার শুধু দাঁতগুলোই নয়! তার সেই চমৎকার ঠোট, ঠোট যুগলের ভেতর লুকিয়ে থাকা জিভ, আর সেই জিভটাকে ঘিরে থাকা এক অসাধারন তরলগুলোর মাঝেও বিচিত্র এক রহস্য লুকিয়ে আছে! যা আমি কেয়া আপার চুমুটা না পেলে কখনোই আবিষ্কার করতে পারতাম না।
সেদিন নদীর ধার থেকে দৌড়ে পালিয়ে, বাড়ীতে এসে খুবই ক্লান্ত হয়ে পরেছিলাম। আমি ক্লান্ত দেহে সোফায় বসে বসে সেই অসাধারন মুহুর্ত গুলোই, মাথার ভেতর বারবার রোমন্থন করতে থাকলাম। অথচ, কেয়া আপাকে একটুও ক্লান্ত দেখালো না। বরং মনে হতে থাকলো, সেদিন সে অন্যান্য দিনের চাইতেও অনেক বেশী প্রাণবন্ত, অনেক বেশী চঞ্চল।
আমরা যখন বাড়ী ফিরি তখন বোধ হয় দুপুর দুটা। অনেকটা লম্বা একটা পথ হেঁটে গিয়ে, আবার পালিয়ে দৌড়ে দৌড়ে ফিরে এসে, ক্ষুধাটাও ভালো লেগেছিলো। আমি যখন সোফায় বসে বিশ্রাম করছিলাম, কেয়া আপা তখন চঞ্চলা হরিনীর মতোই ছুটাছুটি করতে থাকলো রান্নাঘরে আর খাবার ঘরে। খাবার ঘরের রেফ্রজারেটরটা খোলে, ডীপ থেকে মাংসের পুটলীটা বেড় করে নিলো। একটা বাউলে সেটা রেখে, রান্না ঘরে গিয়ে খুচোর খাচুর করলো খানিকক্ষন। কিছুক্ষন পরই রান্নাঘর থেকে বেড়িয়ে এসে বললো, বিড়ীয়ানী পাঁকাবো ভেবেছিলাম। কিন্তু পোলাওর চাল তো নাই!
বাজারের টাকা সাধারনত কেয়া আপার কাছেই থাকে। সে একটা ছোট কৌটা থেকে টাকা বেড় করে নিয়ে এসে বললো, একটু দোকানে গিয়ে চাল কিনে আনবে?
আমি বিরক্তি নিয়েই বললাম, এখন? খুব ক্লান্ত হয়ে আছি তো!
কেয়া আপা বললো, আহা, আমিও তো ক্লান্ত! আজকের দিনটায় ভালো কিছু খেতে চাইছি! প্লীজ, যাও না!
কেয়া আপার এমনি একটা চঞ্চলা, প্রাণবন্ত চেহারাটাকে নষ্ট হতে দিলাম না আমি। তাছাড়া, কেয়া আপা আমাকে আজ নুতন এক জগতের সন্ধান দিয়েছে, যে জগতে গিয়ে আমি অপার্থিব এক সুখের ছোয়া পেয়েছিলাম, তার আবাধ্যই বা হই কি করে? ক্লান্ত দেহেই, টাকাগুলো নিয়ে এক ছুটেই দোকানে গেলাম, আবার এক ছুটেই বাড়ী ফিরে এলাম। বাড়ী ফিরতেই কেয়া আপা পোলাওর চালের ঠুঙাটা হাতে নিয়ে বললো, তুমি হাত মুখটা ধুয়ে একটু বিশ্রাম করো, এক্ষুনি রান্না হয়ে যাবে।

খবার দাবার সাধারনত কেয়া আপা আর আমি একসংগেই সামনা সামনি টেবিলে বসে খাই। তবে, কখনো খুব একটা কথা হতো না। কিংবা, কেয়া আপার দিকে খুব একটা তাঁকাতামও না। অথচ, সেদিন কেয়া আপার খাবারের দৃশ্যটা দেখতে থাকলাম। তার চমৎকার ঠোটের ভেতরে খাবার লোকমা ঢুকানো, চমৎকার দাঁতগুলো দিয়ে সেই খাবারগুলোর চর্বন, আমি যেনো নুতক রোমাঞ্চতা, পুলকতা অনুভব করতে থাকলাম। কেয়া আপাকেও লক্ষ্য করলাম, অন্যান্য দিনের তুলনায় এটা সেটা অনেক কথাই বলতে থাকলো হরবর করে, উজ্জল একটা চেহারা নিয়ে।
রাতে টেলিভিশন দেখার সময় কেয়া আপা সাধারনত মেঝেতে কার্পেটের উপর বসেই দেখতো। সেদিনও তেমনি কার্পেটের উপর বসেই দেখছিলো। তবে, সবসময় যেমনটি খুব চুপচাপ বসে দেখতো, সেরাতে তেমনটি ছিলোনা। নাটকের বিভিন্ন দৃশ্য গুলো দেখে দেখে, খিল খিল হাসি আর এটা ওটা অনেক মন্তব্যই করতে থাকলো। আমি সেই উজ্জল প্রানবন্ত মুখটাই শুধু দেখতে থাকলাম মন ভরে।
ভালোবাসা কিংবা যৌনতার ব্যপারগুলো কেয়া আপা কতটা বুঝতো, আমার জানা ছিলো না। তবে, সেই তেরো বছর বয়সে সেদিন কেয়া আপার ঠোটের ছোয়া, জিভের ছোয়া পেয়ে, আমার কেনো যেনো মনে হতে থাকলো, কেয়া আপার মুখের বাইরে, ভেতর না জানি বুঝি অনেক অনেক অজানা এক রহস্যই লুকিয়ে আছে!
খুব ক্লান্ত ছিলাম বলে, সে রাতে টি, ভি, নাটকটা দেখে, দশটার দিকেই ঘুমিয়ে পরেছিলাম। পরদিন সকালে বরাবরের মতোই, টুথ ব্রাশ দিয়ে দাঁত মাজতেই মাজতেই কেয়া আপা আমার ঘরে এসে ঢুকে ডাকলো, অনি উঠো। সকাল হয়েছে।
এমন করে প্রতিদনই তো টুথ ব্রাশে দাঁত ঘষতে ঘষতে সকাল বেলায় আমার ঘরে ঢুকে কেয়া আপা! অথচ, আমার কি হলো বুঝতে পারলাম না। সেদিন আমি ঘুম থেকে উঠে, কেয়া আপার দাঁত মাজার দৃশ্যটা দেখেও কেমন যেনো রোমাঞ্চতা অনুভব করলাম। আমি জানিনা, আমার মতো এমন কুৎসিত রূচিবোধের মানুষ অন্য দুটি আছে কিনা? আমি খুব আগ্রহ করেই দেখতে থাকলাম কেয়া আপার দাঁত মাজার দৃশ্যটা তন্ময় হয়ে!
আমার কেনো যেনো সব সময়ই মনে হয়, রোমান্টিক মুহুর্তগুলো খুব ক্ষণস্থায়ী হয়ে থাকে। কেয়া আপাও টুথ ব্রাশটা মুখে রেখে, আমার ঘরের জানালার পর্দা গুলো সরিয়ে, ঘরটাকে আলোকিত করে দিয়ে, আবারো বেড়িয়ে গেলো।
সেদিনও ছুটির দিন ছিলো। স্কুলের একজিবিশনে, একটা মডেল জমা দেবার কথা ছিলো। আমি ঠিক করেছিলাম, মাটির একটা প্লেন কাঠামো বানিয়ে জমা দেবো। বাড়ীর উঠানেই কিছু কাঁদা গলিয়ে, প্লেনের কাঠামোটা বানাচ্ছিলাম। প্লেনের দুটি ডানা থাকে, অথচ আমার প্লেনের ডানা দুটো বানাতে যেতেই, বার বার কেনো যেনো মেয়েদের বক্ষের মতোই হয়ে যাচ্ছিলো, যা আমি অনেক আগে একবার কেয়া আপার বক্ষের উপর দেখেছিলাম।
কেয়া আপা তখন উঠানেই পালিত কবুতর গুলোকে খাবার ছিটিয়ে দিচ্ছিলো। হঠাৎই আমার দিকে এগিয়ে আসতে আসতে বললো, কি করছো দেখি?
আমি তাড়াহুড়া করে, বানানো কাঠামোটা কচলে, দলা বানিয়ে খুব স্বাভাবিক গলাতেই বললাম, স্কুলে মডেল জমা দিতে হবে। কিন্তু কিছুতেই কিছু পারছিনা।
কেয়া আমা আমার পাশে এসে দাঁড়িয়ে বললো, কি বানাবে ঠিক করেছো?
আমি বললাম, একটা প্লেনের মডেল!
কেয়া আপা আমার গা ঘেষেই বসলো। বললো, দাও, আমি বানিয়ে দিচ্ছি।
আমি লক্ষ্য করলাম, কেয়া আপা ঠোট যুগল খানিকটা ফাঁক করে, উপরের পাটির সাদা দাঁতগুলো বেড় করে রেখে প্লেনের কাঠামোটা বানাতে লাগলো। আর ঠোট ফাঁক করে রাখা কেয়া আমার মুখের ভেতর থেকে চমৎকার একটা গন্ধ ভেসে আসতে থাকলো। আমার মনের মাঝে হঠাৎই নুতন এক রোমাঞ্চতার আবির্ভাব ঘটলো। আমি খুব আগ্রহ করে, কেয়া আমার মুখের ভেতর থেকে বাড়িয়ে আসা সেই চমৎকার গন্ধটা নাকে নিতে থাকলাম। থেকে থেকে কেয়া আপার হাসি আর কথা বলার ফাঁকে গন্ধটা আরও তীব্র হয়েই ভেসে আসতে থাকলো। আর আমি একটা দীর্ঘ সময় ধরেই উপভোগ করতে পারলাম, কেয়া আপার মুখের ভেতর থেকে বেড়িয়ে আসা সেই চমৎকার গন্ধটা! যতক্ষন ধরে কেয়া আপা সেই কাদা মাটির কাঠামোটা বানানো শেষ করতে পেরেছিলো।
কাঠামোটা বানানো শেষ হতেই কেয়া আপা বললো, কেমন হয়েছে বলো তো?
আমি খুশী হয়ে বললাম, চমৎকার!
কেয়া আপা মডেলটা আমার হাতে তুলে দিয়ে বললো, যাও এবার রোদে শুকুতে দাও।
আমি ওপাশের মাচাটার উপর, কাদা মাটির প্লেন মডেলটা রাখতে গিয়েই দেখলাম।

কেয়া আপা কলতলায় হাত মুখ ধুয়ে নিচ্ছে। মুখটা ধোয়া হতেই, কেয়া আপা তার মুখের ভেতর থেকে এক দলা ফেনা মিশ্রিত সাদা থুথু ফেললো। যেটা ঠিক শুকনো পাকা উঠানটার উপরই পরেছিলো। আমার কি হলো বুঝলাম না। কেয়া আপা ঘরের ভেতর ঢুকে যেতেই, আমিও কলতলায় গেলাম হাত মুখটা ধুয়ে নিতে। হাত মুখটা ধুতে ধুতেই কেয়া আমার মুখ থেকে ফেলা সেই ফেনা মিশ্রিত সাদা চমৎকার থুথু দলাটার দিকে বেশ কিছুক্ষন তাঁকিয়ে রইলাম। সাদা ফেনা তোলা ছোট্ট এক দলা থুথু! যা অনেকেই মুখ থেকে ছুড়ে ফেলে দেয়। তা দেখে অনেকেই ঘৃণার দৃষ্টিতে দেখে। অথচ, কেনো যেনো সেই সাদা থুথু দলাটা আমাকে খুবই আকর্ষন করলো। কেননা, তখন আমার মনে হতো, কেয়া আপার মুখের ভেতর না জানি চমৎকার একটা রহস্য লুকিয়ে আছে। আর কেয়া আপা তার সেই রহস্যময় মুখের ভেতর থেকেই সেই থুথু দলাটা ফেলেছে! আমার খুবই ছুয়ে দেখতে ইচ্ছে হলো।
আমার হাত মুখটা ধুয়া শেষ হতেই, থুথু দলাটার পাশে গিয়ে নিচু হয়ে বসলাম। তারপর, তর্জনি আঙুল দিয়ে সেটা ছুয়ে দেখলাম। কেনো যেনো সেটা আমার জিভেও ঠেকাতে ইচ্ছে করলো। আমি তাই করলাম। কোন স্বাদ পেলাম না। পানসে এক ধরনের স্বাদ। তারপরও কেনো যেনো মনের ভেতর চমৎকার একটা পুলকতা অনুভব করলাম। আমি আবারও থুথু দলাটা ছুয়ে, জিভে ঠেকালাম। হঠাৎ চোখ তুলতেই দেখলাম, ওপাশের জানালায়, শিক ধরে দাঁড়িয়ে আছে কেয়া আপা। আমার চোখাচোখি হতেই কেয়া আপা জানালার পাশ থেকে সরে গেলো।
লজ্জায় আমার গাল লাল হয়ে উঠলো। আমি পালানোর চেষ্টা করলাম সাথে সাথে। লজ্জা মিশ্রত ভয়ে, কেয়া আপার চোখে না পরি মতোই কোন রকমে বাড়ীর ভেতর ঢুকে, নিজের ঘরে ঢুকে গেলাম। কেয়া আপা দুপুরের খাবারের জন্যে ডাকলো। অথচ, লজ্জায় সামনে যেতে ইচ্ছে করলো না। অথচ, কেয়া আপা কিছুই দেখেনি একটা ভাব নিয়ে আবারো ডাকলো, অনি, আমার তো ক্ষিধেতে পেট জ্বলে গেলো! তাড়াতাড়ি এসো না ভাই!
আমি ভয়ে ভয়েই খাবার টেবিলে গেলাম। অথচ, কেয়া আপা খুব স্বাভাবিক অচরন করেই এটা সেটা অনেক কথাই বললো খাবার টেবিলে। পরদিন সকাল বেলার কথা।
সকালের নাস্তায় স্যান্ডউইচ প্রায়ই থাকে। সেদিনও কেয়া আপা স্যান্ডউইচ সাজিয়ে রেখেছিলো নাস্তার টেবিলে। আমি খুব স্বাভাবিক ভাবেই স্যান্ডউইচটা মুখে দিতেই মনে হলো, বাটার নেই। আমি বললাম, কেয়া আপা, স্যন্ডউইচে বাটার দাও নি তো!
কেয়া আপা এক ধরনের রহস্যময়ী মুচকি হাসি হেসে বললো, দিয়েছি! তবে, অন্য দিনের চাইতে একটু আলাদা ধরনের। কেনো? স্বাদ লাগছে না?
আমি আবারও স্যন্ডুইচটা আরেক কামর মুখে দিয়ে, খুব ভালো করেই চিবিয়ে স্বাদ নিয়ে গিলে ফেললাম। তারপরও কোন স্বাদ পেলাম না। বললাম, কিন্তু পানসা লাগছে যে!
কেয়া আপা এবার তার দু কনুই টেবিলে রেখে, নিজ হাতের দু কব্জির উপর থুতনিটা রেখে রহস্যময়ী হাসি হাসলো। তারপর বললো, আমার তো ধারনা ছিলো, এই বাটারটা তোমার ভালোই লাগবে! যদি ভালো না লাগে, তাহলে ফেলে দাও। আমি তোমাকে নুতন একটা স্যন্ডুইচ বানিয়ে দিচ্ছি।
আমি কেয়া আপাকে বিশ্বাস করি। নিশ্চয় কেয়া আপা অনেক দামী আর স্বাদের বাটারই দিয়েছে। বোধ হয় আমার জিভের স্বাদই নষ্ট হয়ে গেছে। আমি আর কথা না বাড়িয়ে পুরু স্যান্ডুইচটাই খেয়ে ফেললাম। খাওয়া শেষ হতেই কেয়া আপা বললো, কেমন লাগলো?
আমি বললাম, ভালো! তবে কেমন বাটার দিলে, সেটাই তো বুঝলাম না। বাটারের কৌটাটা কি একবার দেখাবে?
কেয়া আপা আবারও রহস্যময়ী হাসি হেসে বললো, এই দেখো!
এই বলে কেয়া আপা তার মুখের ভেতর এক দলা সাদা ফেনাযুক্ত থুথু জমিয়ে, তার জিভের উপর রেখে, জিভটা খানিকটা বেড় করে আমাকে দেখালো। সাথে সাথে আমার দেহমনে এক ধরনের শিহরন আর রোমাঞ্চতা জেগে উঠলো ঠিকই, তবে চেহারাটা লজ্জায় লাল হয়ে উঠলো। কান দুটুও গরম হয়ে উঠলো। এটা তো গতকাল দুপুরে সেই কেয়া আপার থুথু নিজের জিভে নিয়ে স্বাদ নেবারই শাস্তি! লজ্জায় আমি মাথা নীচু করতে যেতেই, কেয়া আপা নিজের থুথুটা নিজেই গিলে ফেলে বললো, খাবে নাকি আর একটু? বাটারের স্বাদ পেতেও পারো!
কেয়া আপার প্রশ্নে, আমার মনে নুতন এক রোমাঞ্চতাই জেগে উঠেছিলো। তবে, লজ্জায় কিছু বলতে পারলাম না। কেয়া আপা আমার মনের পরিস্থিতি বুঝতে পেরে, চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে অন্যত্র চলে যাচ্ছিলো। আমি হঠাৎই নিজের অবচেতন মন থেকে খুব আগ্রহ করে বলে ফেললাম, কেয়া আপা, খাবো!
কেয়া আপা ঘুরে দাঁড়িয়ে অবাক গলায় বললো, কি খাবে?
আমি বললাম, এই যে কিছুক্ষন আগে জিভে নিয়েছিলে!
কেয়া আপা আমার খুব কাছাকাছি এসে বললো, তাহলে হা করো!
আমি সত্যি সত্যিই এক রোমাঞ্চতা আর পুলক ভরা মন নিয়েই হা করলাম। কেয়া আপা তার মুখের ভেতর থেকে এক দলা চমৎকার ফেনা মিশ্রিত সাদা থুথু আমার মুখের ভেতর ফেললো। আমার সমস্ত দেহটা সাথে সাথে শিউরে উঠলো। নুতন অদ্ভুত এক রোমাঞ্চতা অনুভব করলাম। আমার জিভে সত্যিই নুতন স্বর্গীয় স্বাদ অনুভব করলাম। যা সাধারন কোন বাটারে কখনোই অনুভব করিনি, অথবা তেমনটি স্বাদ পাবার কথা কখনোই না। আমি থুথুটা সাথে সাথে গিলে ফেললাম। কেয়া আপা আমার নাকটা টিপে দিয়ে, মিষ্টি করে বললো, কেমন লাগলো?
আমি বললাম, বাটারের চাইতেও অপূর্ব!

Writer -শিকদার অনি

কিছু লিখুন অন্তত শেয়ার হলেও করুন!

